রাত পোহালেই লঞ্চ, Yezdi Adventure এবং Roadking Scrambler-এর দাম ভারতে কত হতে পারে? জেনে নিন

yezdi-adventure-and-roadking-scrambler-india-launch-tomorrow-expected-price

আগামীকাল ভারতে লঞ্চ হবে Yezdi-র দুটি বহু প্রতীক্ষিত মোটরবাইক। দীর্ঘদিনের অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে বাইক প্রেমীদের মুখে হাসি ফোটাতে চলেছে Yezdi Adventure ও Yezdi Roadking Scrambler বাইক দুটি। যদিও লঞ্চের প্রসঙ্গে গত মাসেই সোশ্যাল মিডিয়াতে ঘোষণা করেছিল সংস্থাটি। অনুমান করা হচ্ছে মোটরবাইক দুটির এক্স-শোরুম দাম রাখা হতে পারে যথাক্রমে ২ লাখ টাকা এবং ১.৭-১.৮ লাখ টাকার কাছাকাছি। বাজারে আসার পর Yezdi Adventure এর সাথে জোরদার টক্কর চলবে Royal Enfield Himalayan ও KTM 250 Adventure মোটরসাইকেল দুটির। অন্যদিকে Husqvarna Svartpilen 250 ও Honda CB350RS-র মূল প্রতিদ্বন্দ্বী হিসেবে আসতে চলেছে Yezdi Roadking Scrambler।

মাহিন্দ্রা (Mahindra)-র শাখা সংস্থা ক্লাসিক লেজেন্ডস (Classic Legends)-এর হাত ধরে পুনরুত্থানের পর থেকে নিজেদের উপস্থিতি জানান দেওয়ার জন্য ইয়েজদির তৎপরতা লক্ষ্য করা যায়। একাধিকবার ইয়েজদি অ্যাডভেঞ্চার (Yezdi Adventure) ও ইয়েজদি রোডকিং স্ক্র্যাম্বলার (Yezdi Roadking Scrambler) বাইক দুটির টেস্ট ড্রাইভের স্পাই ভিডিও ফাঁস হতে দেখা গেছে। যা দেখে বেশ ভালই বোঝা যাচ্ছিল যে ইয়েজদি নিজেদের মোটরসাইকেল দুটি বাজারে নিয়ে আসতে জোর কদমে কাজ চালিয়ে যাচ্ছে। এদিকে গত বছর নভেম্বর থেকে জন্মদাতা সংস্থা Jawa Motorcycle-এর হাত ছেড়ে স্বতন্ত্রভাবে পথ চলতে শুরু করেছে ইয়েজদি।

তবে দেখার দিক দিয়ে রয়্যাল এনফিল্ড হিমালায়ানের সাথে অনেকাংশে মিল রয়েছে ইয়েজদি অ্যাডভেঞ্চারের। জাওয়া পেরেক-এর একাধিক সরঞ্জাম যেমন, এলইডি লাইটিং, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, একটি লিকুইড কুল্ড ইঞ্জিন এতে ধার করা হয়েছে। এর ইঞ্জিনটি থেকে উৎপন্ন হবে ৩০ পিএস আউটপুট এবং ৩২ এনএম টর্ক। আবার অ্যাডভেঞ্চারের লক্ষণগুলি বিশেষভাবে ফুটিয়ে তোলা হতে পারে এতে।

অন্যদিকে ইয়েজদি রোডকিং স্ক্র্যাম্বলারে একাধিক যন্ত্রাংশ জাওয়া ৪২ থেকে ধার করা হতে পারে বলে মনে করা হচ্ছে। এর ইঞ্জিন থেকে পাওয়া যাবে ২৭.৩৩ পিএস শক্তি এবং ২৭.০২ এনএম টর্ক।

Yezdi Adventure ও Yezdi Roadking Scrambler দুটি মোটরসাইকেলে রয়েছে একটি লং-ট্রাভেল ফ্রন্ট ফোর্ক। আবার অ্যাডভেঞ্চার মডেলটিতে থাকবে একটি মোনোশক এবং স্ক্র্যাম্বলারে দেখা মিলবে একজোড়া গ্যাস-চার্জড শক অ্যাবসর্বার-এর। এছাড়া দুটিতেই রয়েছে স্পোক হুইল।

শুভদীপ টেকগাপে অটোকার বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, অটোকার নিয়ে টেকগাপে তার হাতেখড়ি। দিনকে দিন সে টেকগাপের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।