বাড়িতে বসেই কিনতে পারবেন স্যামসাং ফোন, দুর্দান্ত পরিষেবা নিয়ে হাজির কোম্পানি

এখনো অবধি ভারতে মোট স্মার্টফোন বিক্রির একটি বড় অংশ হয় রিটেল মার্কেট এবং দোকান থেকে। এই কথা মাথায় রেখে এবার বড় মোবাইল ব্র্যান্ডগুলি স্থানীয় দোকানগুলো থেকে অর্ডার অনলাইনে গ্রহণ এবং গ্রাহকদের কাছে ডেলিভারি করা শুরু করতে চলেছে। ইতিমধ্যেই শাওমি নিজের এমআই কমার্স অনলাইন-টু-অফলাইন প্ল্যাটফর্ম শুরু করে দিয়েছে। এবং আর কিছুদিনের মধ্যে এই তালিকায় সংযুক্ত হতে চলেছে Samsung এর নাম। তারাও শাওমির মত একইরকম প্ল্যাটফর্ম শুরু করতে চলেছে।

স্যামসাং বেনোর সাথে যুক্ত হয়ে ক্রেতাদের কাছে সবথেকে কাছের রিটেল স্টোর থেকে নিজেদের প্রোডাক্টের ডেলিভারি করতে চলেছে। এর ফলে যেরকম ভাবে উপভোক্তারা নিজেদের প্রয়োজনীয় প্রোডাক্ট ঘরে বসে পেয়ে যাবেন, তেমনভাবে খুচরা বিক্রেতারাও কিছুটা মুনাফা করতে পারবেন। Samsung একটি বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ইতিমধ্যেই ২০,০০০ এর বেশি অফলাইন খুচরো বিক্রেতারা ডিজিটাল প্ল্যাটফর্মের জন্য সাইন আপ করে নিয়েছেন এবং তারা নিজের এলাকায় স্যামসাং গ্যালাক্সি স্মার্টফোন অনলাইনে ক্রয় করতে সাহায্য করবেন।

ডিলারকে এই নতুন ডিজিটাল প্ল্যাটফর্মের জন্য প্রস্তুত করার জন্য স্যামসাং বেনোর সাথে যুক্ত হয়ে ডিলারের বিবরণ যাচাই করে। এরপর ডিলারের রেজিস্টার করা মোবাইল নম্বরে একটি লিঙ্ক পাঠানো হয়। ওই লিংকে ক্লিক করার পরে ডিলার এই নতুন প্ল্যাটফর্মের জন্য সাইন আপ এবং রেজিস্টার করতে পারেন। রেজিস্টার করার পরে তারা বেনো অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে পারেন।

বেনো অ্যাপ্লিকেশনে, ডিলার সবথেকে বেশি বিক্রি হওয়া স্যামসাং গ্যালাক্সি স্মার্টফোনের একটি ক্যাটালগ তৈরি করতে পারেন। সেই অনলাইন ক্যাটালগটিকে নতুন মডেল যুক্ত করার জন্য ব্যবহার করা যায়। ক্যাটালগ তৈরি হওয়ার পরে, ডিলার ইমেইল এসএমএস এবং হোয়াটসঅ্যাপ এর মাধ্যমে ক্রেতাদের সাথে যোগাযোগ করেন। শুধু তাই নয়, ডিলাররা নিজেদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মেও এই লিংক যুক্ত করতে পারেন।

ক্রেতারা একজন বিশেষ ডিলারের লিংকে ক্লিক করে গ্যালাক্সি স্মার্টফোনের সম্পূর্ণ ক্যাটালগ ব্রাউজ করতে পারবেন। সেখানে একটি নতুন ফোন কিনতে হলে ক্রেতাদের অনলাইন লিংকের মাধ্যমে বিক্রেতার কাছে রিকোয়েস্ট পাঠাতে হবে। যখনই বিক্রেতার কাছে রিকোয়েস্ট পৌঁছাবে, তখন ডিলার গ্রাহকের বিবরণ দেখার জন্য বেনো অ্যাপ্লিকেশনের ব্যবহার করতে পারবেন। তারপর সরাসরি গ্রাহকের সঙ্গে যোগাযোগ করতে হবে ডিলারকে, এবং সেই ক্রেতার কোনো স্মার্টফোন পছন্দ হয়ে গেলে সেই স্মার্টফোন অর্ডারের জন্য একটি লিংক ডিলার তৈরি করবেন।

এরপরে গ্রাহক নিজের পছন্দমত পেমেন্ট অপশন বেছে নিতে পারবেন। এই অপশনগুলির মধ্যে রয়েছে ক্যাশ অন ডেলিভারি, ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড, সহজ ইএমআই অপশন ইত্যাদি। জিনিসটির পেমেন্ট হয়ে যাবার পরে গ্রাহক এবং ডিলার দুজনের কাছে একটি করে ডিজিটাল স্লিপ পৌঁছাবে। তারপরে স্মার্টফোনটি ডিলারের মাধ্যমে ক্রেতার কাছে পৌঁছে দেওয়া হবে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।