লকডাউন ওঠার পর কম দামে মিলবে রেডমি ও ভিভো-র এই দুই মোবাইল ফোন

করোনা ভাইরাসের কারণে দেশজুড়ে ৩ মে পর্যন্ত জারি লকডাউন। এই সময় ই-কমার্স সাইট গুলি কেবল অত্যাবশ্যকীয় পণ্য বিক্রি করতে পারবে। আর সেকারণেই স্মার্টফোন ও অন্যান্য প্রোডাক্ট কিনতে আরও অপেক্ষা করতে হবে গ্রাহকদের। এর আগে কেন্দ্র জানিয়েছিল ২০ এপ্রিল থেকে ই-কমার্স সাইট গুলি স্মার্টফোন, ল্যাপটপ, ফ্রিজ বিক্রি করতে পারবে। পরে মত পাল্টে ৩ মে পর্যন্ত তা স্থগিত রাখতে বলা হয়।

এদিকে কেন্দ্রের আদেশ পাওয়ার পর ই-কমার্স সাইট Flipkart তাদের প্ল্যাটফর্মে Xiaomi Redmi Note 7 Pro এবং Vivo Z1 Pro ফোনকে কম দামে হাজির করেছিল। দুটি ফোনই গতবছরে লঞ্চ হওয়া জনপ্রিয় ফোন। যদিও কেন্দ্রের তরফে স্মার্টফোন বিক্রি স্থগিত রাখতে বলায় ফ্লিপকার্ট আবার এই দুটি ফোনকে সরিয়ে ফেলেছে। তবে বলা যায় লকডাউনের শেষে রেডমি নোট ৭ প্রো ও ভিভো জেড ১ প্রো কম দামে পাওয়া যাবে।

ফ্লিপকার্টে Redmi Note 7 Pro এর ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ১২,৯৯৯ টাকায় দেখা যাচ্ছিলো। যার আসল দাম ছিল ১৬,৯৯৯ টাকা। অর্থাৎ ৪,০০০ টাকা ডিসকাউন্ট পাওয়া যাচ্ছিলো এই ফোনের উপর। অন্যদিকে ১৫,৯৯০ টাকার Vivo Z1 Pro মিলছিল ১৩,৯৯৯০ টাকায়। এই ফোনের উপর ২,০০০ টাকা ডিসকাউন্ট পাওয়া যাচ্ছিল।

রেডমি নোট ৭ প্রো এর ফিচারের কথা বললে এখানে ৬.৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে। এতে ডুয়েল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার ক্যামেরা সেটআপ ৪৮ মেগাপিক্সেল + ৫ মেগাপিক্সেল। এই ফোনে ১৩ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা আছে। ফোনে প্রসেসর হিসাবে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৭৫ এবং এতে ৪,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

ভিভো জেড ১ প্রো এর প্রাথমিক ভ্যারিয়েন্ট শুরু হয়েছে ৪ জিবি + ৬৪ জিবি স্টোরেজ বিকল্প থেকে। এতে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস পাঞ্চ হোল ডিসপ্লে দেওয়া হয়েছে। এতে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে। ফোনের পিছনে আছে ১৬ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা। ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১২ প্রসেসরের সাথে এসেছে। এখানে ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।