১০০০ সাবস্ক্রাইবারের কম রয়েছে? বড় সুখবর আনল YouTube

এবার ৫০০ সাবস্ক্রাইবার থাকলেই কনটেন্ট ক্রিকেটাররা পাবেন YouTube Community-তে অ্যাক্সেস, ঘোষণা YouTube-এর

youtube-content-creators-with-500-subscribers-can-access-community-post-feature

টেক জায়ান্ট Google-এর ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউব (YouTube)-এর জনপ্রিয়তা এই মুহূর্তে আকাশছোঁয়া। অবসর সময় কাটাতে বা ভীষণ কাজের চাপের মধ্যেও একটু বিনোদনের স্বাদ পেতে YouTube দেখেন না, এরকম মানুষ এখনকার দিনে খুঁজেই পাওয়া যায় না। সেই কারণে এই প্ল্যাটফর্মে কনটেন্ট ক্রিয়েটরের সংখ্যা দিনকে দিন বাড়ছে। দৈনিক অগুনিত দর্শক এবং কয়েক মিলিয়ন কনটেন্ট আপলোড হওয়া এই ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মটি প্রতিনিয়তই তাদের অ্যাপ বা ওয়েব ভার্সনে কোনো না কোনো নতুন ফিচার রোলআউট করছে, অথবা ইউজারদের জন্য নিয়ে আসছে চমকপ্রদ খবর। সেক্ষেত্রে এবার কনটেন্ট ক্রিয়েটরদের জন্য আছে একটি দারুণ সুখবর!

YouTube ঘোষণা করেছে যে, মাত্র ৫০০ সাবস্ক্রাইবার সহ কনটেন্ট ক্রিয়েটররা এখন কমিউনিটি পোস্টগুলি অ্যাক্সেস করতে এবং তৈরি করতে পারবেন। এর আগে, YouTube Community-এর অ্যাক্সেস পেতে গেলে কমপক্ষে ১০০০ সাবস্ক্রাইবারের প্রয়োজন হত। তবে ১২ অক্টোবর, ২০২১ থেকে শুরু করে মাত্র ৫০০ সাবস্ক্রাইবার সহ যে কোনো ইউটিউব চ্যানেলের ক্রিয়েটর YouTube Community এর অ্যাক্সেস পেতে সক্ষম হবেন।

এই বিষয়ে YouTube একটি অফিসিয়াল ব্লগ পোস্টে জানিয়েছে যে, একটি চ্যানেলের ৫০০ সাবস্ক্রাইবার হয়ে যাওয়ার পর Community পোস্ট ক্রিয়েট করার অপশনটি প্রদর্শিত হতে এক সপ্তাহ পর্যন্ত সময় লাগতে পারে। এর পাশাপাশি যে সমস্ত চ্যানেলের ৫০০-র কম সাবস্ক্রাইবার থাকবে, তাদের জন্যও ভবিষ্যতে একটি সুখবর দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে YouTube। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে যে, ৫০০-র কম সাবস্ক্রাইবার থাকা ইউটিউব চ্যানেলগুলিও যাতে কমিউনিটি পোস্টে অ্যাক্সেস পেতে পারে তার জন্য সংস্থাটি জোরকদমে কাজ চালিয়ে যাচ্ছে।

এই প্রসঙ্গে জানিয়ে রাখি, সাবস্ক্রাইবার গণনার প্রয়োজনীয়তা হ্রাস করার অন্যতম কারণ হল, YouTube, ১২ অক্টোবর, ২০২১ থেকে সমস্ত চ্যানেলের জন্য ডিসকাশন ট্যাবটি (Discussion tab) রিমুভ করছে। সংস্থাটি জানিয়েছে যে, “অক্টোবর ১২, ২০২১ পর্যন্ত ডেস্কটপের চ্যানেল পেজ থেকে ডিসকাশন ট্যাব অ্যাক্সেস করা যাবে।”

ডিসকাশন ট্যাবটিকে রিপ্লেস করার জন্য নতুন কমিউনিটি ট্যাবটি ডিজাইন করা হয়েছে। কমিউনিটি ট্যাব মোবাইলে উপলব্ধ এবং ইমেজ/GIFS, পোল এবং ভিডিওগুলির জন্য সাপোর্ট সহ ক্রিয়েটরদের জন্য আরও সৃজনশীল বিকল্প সরবরাহ করে। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে যে, ইউজারদের দুর্দান্ত কমিউনিটি পোস্ট এক্সপেরিয়েন্স প্রদানের জন্য সংস্থাটি ইতিমধ্যেই অনেক নতুন ফিচার অ্যাড করেছে এবং ভবিষ্যতেও সংস্থাটি আরও অনেক নতুন উপায় রোলআউট করবে যাতে বহু সংখ্যক ক্রিয়েটর এগুলি ব্যবহার করতে পারেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।