Amazon প্রাইম ভিডিও এবং Netflix কে হারাতে Youtube আনতে চলেছে ‘ Youtube Originals ‘

রিপোর্ট অনুযায়ী ইউটিউব ওরিজিনাল একমাসের মধ্যে ভারতে লঞ্চ হওয়ার কথা

বিশ্বের সব থেকে বড়ো ভিডিও স্ট্রিমিং প্লাটফর্ম Youtube,Amazon প্রাইম ভিডিও এবং Netflix এর মতো এন্টারটেনমেন্ট প্লাটফর্ম গুলোকে হারাতে ভারতে লঞ্চ করতে চলেছে Youtube Originals । রিপোর্ট অনুযায়ী ইউটিউব ওরিজিনাল একমাসের মধ্যে ভারতে লঞ্চ হওয়ার কথা। অন্য আরেকটি রিপোর্ট অনুযায়ী গুগলের এই ভিডিও স্ট্রিমিং প্লাটফর্ম, এ.আর.রহমানের প্রথম ওয়েব সিরিজ ‘ARRived’ এর সঙ্গে ভরতে লঞ্চ করবে। এই সঙ্গীত প্রতিভার অনুষ্ঠানটি পরিচালনা করবে একাডেমী পুরস্কার বিজয়ী শিল্পী এ.আর.রহমান নিজেই।

Youtube এর এই অ্যাপ ভিত্তিক প্লাটফর্মটি বিশ্বের আরো একুশটি দেশে আগেই লঞ্চ করেছে।ভারত ছাড়া অন্য দেশগুলোতে এটির নাম Youtube প্রিমিয়াম।Youtube প্রিমিয়াম অন্য একুশটি দেশে একমাসের জন্য 12 ডলার অর্থাৎ প্রায় 860 টাকা চার্জ করে। যদিও Youtube এর তরফ থেকে ভারতে এর মূল্য এখনো জানা যায়নি।তবে শোনা গেছে ভারতে এর জন্য কোনো চার্জ নেওয়া হবে না। এটি বিজ্ঞাপনের মাধ্যমে ব্যবসা করবে। Youtube অরিজিনালে আপাতত সারা বিশ্বের 60 টি অনুষ্ঠান চলছে।কোম্পানির তরফ থেকে জানা গেছে আগামী বছরে আরো 50 টি শো যোগ করা হবে।

এই 3টি অ্যাপস দ্বারা সহজেই চুরি যাওয়া ফোন খুঁজতে পারবেন

পড়ুন :

Youtube ইন্ডিয়া বিনোদন বিভাগের প্রধান,সত্য রাঘবন বলেছেন- “সস্তা ডেটা প্ল্যানের জন্য ভারতে অনলাইন ভিডিও দেখার প্রবণতা অনেক বেড়েছে।এই মুহূর্তে ভারতে প্রত্যেক ইন্টারনেট ব্যবহারকারী প্রতিমাসে প্রায় 8 জিবি ইন্টারনেট ডেটা ব্যবহার করছে।যার মধ্যে 75 শতাংশ মোবাইলের মাধ্যমে করা হচ্ছে।” তিনি আরো বলেন ” প্লাটফর্মটিকে আমরা ব্যবহার উপযোগী করে ব্র্যান্ডগুলোকে দেশের মানুষের কাছে পৌঁছে দেবো। আমাদের লক্ষ্য হলো ইকো-সিস্টেমকে বাড়ানো।

Last Updated on