অফলাইনে দেখার জন্য এবার কনটেন্ট ডাউনলোড করা যাবে YouTube TV অ্যাপে

youtube-tv-app-getting-content-download-features-for-offline-view

আপনি যদি অ্যান্ড্রয়েড টিভি ইউজার হন, তাহলে আপনার জন্য সুখবর। Google শীঘ্রই তাদের YouTube TV অ্যাপে নতুন ফিচার যুক্ত করতে চলেছে, যার ফলে ইউজাররা কনটেন্ট ডাউনলোড করতে পারবেন। এতদিন এই সুবিধা কেবল YouTube এবং YouTube Music অ্যাপে উপলব্ধ ছিল। তবে সম্প্রতি সামনে আসা একটি রিপোর্টে জানানো হয়েছে, ইউটিউব টিভি অ্যাপের মাধ্যমে এখন অফলাইনে দেখার জন্য আগে থেকে কনটেন্ট ডাউনলোড করে রাখা যাবে।

9To5Google এর রিপোর্ট অনুযায়ী, গুগল শীঘ্রই অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য তাদের YouTube TV অ্যাপের নতুন ভার্সন (5.06.2) নিয়ে আসছে। আপাতত বিটা পর্যায়ে থাকা এই ভার্সন ওপেন করলে ‘Looking for incomplete downloads’ নোটিফিকেশন দেখা যাচ্ছে। এই একই নোটিফিকেশন আমরা YouTube এবং YouTube Music অ্যাপেও এতদিন দেখে এসেছি।

শুধু তাই নয়, 9To5Google, ইউটিউব টিভি অ্যাপের কোডের মধ্যেও এই ফিচার খুঁজে পেয়েছে। যার দ্বারা স্পষ্ট হয়, এই অ্যাপে শীঘ্রই অফলাইন ভিউয়ের জন্য ভিডিও সেভ করা যাবে। শুধু তাই নয়, অ্যাপের কোডের মধ্যে ডাউনলোড বাটনের কথাও উল্লেখ আছে বলে রিপোর্টে জানানো হয়েছে।

তবে এখনও স্পষ্ট নয় YouTube TV অ্যাপে এই ফিচারটি কিভাবে কাজ করবে। অর্থাৎ কতক্ষণের জন্য একটি কনটেন্ট সেভ রাখা যাবে বা সমস্ত কনটেন্ট ডাউনলোড করা যাবে কিনা। আমরা জানি YouTube অ্যাপে কপিরাইট কোনো ভিডিও ডাউনলোড করা যায়না। সেক্ষেত্রে টিভি অ্যাপেও একই নিয়ম প্রযোজ্য হবে কিনা তা জানা যায়নি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন