হাসপাতালে Oxygen ডেলিভারি করতে শুরু করলো Zomato, Delhivery ও Paytm

zomato-delhivery-paytm-to-start-oxygen-concentrator-delivery-to-hospital

করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় ত্রাহি ত্রাহি রব গোটা ভারতবর্ষে। দেশে প্রত্যেকদিন নতুন রেকর্ড গড়ছে করোনা সংক্রমণ। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। পরিস্থিতি ক্রমশই হাতের বাইরে বেরিয়ে যাচ্ছে। এই অচলাবস্থা সামাল দিতে সরকার, প্রশাসন, স্বাস্থ্যব্যবস্থা রীতিমতো হিমশিম খাচ্ছে। দেশজুড়ে হাসপাতালগুলি অক্সিজেন এবং অন্যান্য জীবনরক্ষাকারী প্রয়োজনীয় জিনিসের তীব্র ঘাটতির সম্মুখীন হচ্ছে। অক্সিজেনের অভাবে যন্ত্রণায় কাতরাতে কাতরাতে তিলে তিলে মরছেন সাধারণ মানুষ। একাধিক দেশ, বহু জনপ্রিয় সংস্থা সহ বহু নামীদামী ব্যক্তিত্বরা ইতিমধ্যেই এই ভয়াবহ পরিস্থিতিতে ভারতের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে।

এবার দেশের সাধারণ মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে এল অনলাইন ফুড ডেলিভারি সংস্থা Zomato এবং অনলাইন পেমেন্ট অ্যাপ ও ওয়ালেট Paytm। রবিবার তারা তাদের Donation Drive লঞ্চ করেছে। Zomato-র সমাজসেবী সংস্থা Zomato Feeding India এক নতুন অভিযান শুরু করেছে, যার নাম ‘Help Save My India’। মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম টুইটারে সংস্থার প্রতিষ্ঠাতা দীপিন্দর গোয়েল জানিয়েছেন, এই অভিযানে তারা ৫০ কোটি টাকার ত্রাণ তহবিল গঠনের চেষ্টা করছে। এই উদ্যোগে তাদের পাশে এসে দাঁড়িয়েছে কুরিয়ার সংস্থা Delhivery। এই তহবিলে টাকা উঠলেই সংস্থাগুলি যৌথভাবে হাসপাতালে অক্সিজেন কনসেনট্রেটর ও প্রয়োজনীয় জিনিসপত্রের জোগান দেবে।

এর ঠিক একদিন আগে Delhivery-ও এক অভিনব পদক্ষেপ নিয়েছে। কোম্পানিটি তার বিমান সংস্থার সঙ্গে যৌথ সহযোগিতায় অক্সিজেন কনসেনট্রেটার এবং অন্যান্য কোভিড-রিলিফ রিসোর্স আমদানির সুবিধার্থে ভর্তুকিযুক্ত চার্টার্ড বিমান চালানোর পরিকল্পনা নিয়েছে। এর জন্য Delhivery আগামী সপ্তাহে দুটি বিমান ওড়ানোর সিদ্ধান্ত নিয়েছে এবং পরবর্তীকালে প্রয়োজনমতো পরিষেবা বাড়ানোরও আশ্বাস দিয়েছেন সংস্থার চিফ বিজনেস অফিসার এবং ম্যানেজিং ডিরেক্টর সন্দীপ বারাসিয়া।

অন্যদিকে, Paytm-এর তরফ থেকে জানা গেছে যে, ইতিমধ্যেই তারা একাধিক হাসপাতালে বিভিন্ন সাইজের অক্সিজেন কনসেনট্রেটারের সরবরাহ করেছে এবং সারা দেশের স্বাস্থ্য প্রতিষ্ঠানগুলিতে দান করার জন্য ২ কোটি টাকা সংগ্রহ করছে। এর জন্য জনগণের কাছে তাদের সাধ্যমতো সাহায্য চেয়ে টুইটারে একটি ডোনেশন লিঙ্কও শেয়ার করেছেন Paytm-এর প্রতিষ্ঠাতা বিজয় শেখর শর্মা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন