Zoom অ্যাপে এল নতুন ৫টি ফিচার, কম আলোতেও হবে ‘মজাদার’ ভিডিও কলিং

zoom-5-2-update-filter-low-light-reactions-noise-cancellations

সাম্প্রতিক সময়ে ভিডিও কলিংয়ের জন্য বেশ জনপ্রিয় Zoom অ্যাপ্লিকেশনটি। সমস্ত বিতর্ক কাটিয়ে এই ভিডিও কনফারেন্সিং অ্যাপটি নিজের ছন্দে পরিষেবা দিয়ে চলেছে। এবার জুম মিটিং আরো মজাদার ও সহজ করে তুলতে এসে গেছে আরো পাঁচটি নতুন ফিচার। এখন থেকে জুম ইউজাররা ফিল্টার, লাইটিং, রিয়াকশন, নয়েজ ক্যান্সলেশন এবং আরো কিছু অপশন দেখতে পাবেন। এই ফিচারগুলি জুমের লেটেস্ট ৫.২ ভার্সনে দেখতে পাওয়া যাবে। মনে করা হচ্ছে, এতে জুমে ভিডিও কনফারেন্সের সময় একঘেয়েমি কিছুটা কমবে।

ইউজাররা বন্ধুদের সাথে জুমের মাধ্যমে ভিডিও কল করার সময় কিছু ফিল্টার দেখতে পাবেন। বিভিন্ন রঙিন ভিডিও ফিল্টারের সাথে থাকছে সাদা-কালো ফিল্টার। এছাড়া ইউনিকর্নের শিং, আই প্যাচ বা অন্যান্য স্টিকার ব্যবহার করে হাসি-তামাশা করা যাবে। একটি রিয়াকশন বাটনও থাকবে, যার সাহায্যে হাসি, সেলিব্রেশন এবং হার্ট রিয়্যাক্ট দেওয়া যাবে।

এরপর আসি লো লাইটিং ফিচারের কথায়। অনেক সময় আমাদের কম আলোয় ভিডিও কনফারেন্স করতে হয়। এক্ষেত্রে Zoom এর নতুন টাচ-আপ, ভিডিওতে আলোর সামঞ্জস্য বজায় রাখবে। ভিডিও চ্যাটে আপনি প্যানেলের উজ্জ্বলতা নিয়ন্ত্রণ করতে এবং ত্বকের মসৃণতা বাড়ানোর অপশন পাবেন।

আবার ভিডিও কনফারেন্সিংয়ের সময় ব্যাকগ্রাউন্ডের বিভিন্ন শব্দ, ইউজারদের বেশ অস্বস্তিতে ফেলে। এক্ষেত্রে Zoom এর নতুন নয়েজ রিডাকশন ফিচার, ইউজারদের যেকোনো রকম ডিস্ট্রাকশন থেকে বিরত রাখবে। এছাড়া অফিসিয়াল কনফারেন্স চলাকালীন, আপনি যখন ভার্চুয়াল ব্যাকগ্রাউন্ডে আপনার PowerPoint বা Keynote নোট প্রেজেন্টেশন শেয়ার করবেন, তখন স্লাইডগুলি ওয়েদার কাস্টার স্টাইলে দেখাতে পারবেন। আপনি ভিডিওটিকে স্ক্রিনের যেকোনো অংশে সরিয়ে নিতে পারেন এবং প্রয়োজনে সেটি রিসাইজ করতে পারবেন।