লঞ্চ হল বিশ্বের প্রথম আন্ডার ডিসপ্লে ক্যামেরা ফোন ZTE Axon 20 5G এর Extreme Edition

সেপ্টেম্বরের শুরুতেই চীনা স্মার্টফোন কোম্পানি ZTE লঞ্চ করেছিল বিশ্বের প্রথম আন্ডার ডিসপ্লে ক্যামেরার ফোন ZTE Axon 20 5G। এবার এই ফোনের এক্সট্রিম এডিশন লঞ্চ করলো কোম্পানি। ZTE Axon 20 5G Extreme Edition লেদার ব্যাক ও বেশি র‌্যামের সাথে এসেছে। এছাড়া ফোনটির স্পেসিফিকেশনে কোনো পরিবর্তন আনা হয়নি। চীনে শীঘ্রই ফোনটির সেল শুরু হলেও, একে অন্য মার্কেটে কবে লঞ্চ হবে তা জানা যায়নি।

ZTE Axon 20 5G Extreme Edition এর দাম

জেডটিই এক্সন ২০ ৫জি এক্সট্রিম এডিশনের দাম এখনও ঘোষণা করা হয়নি। এই এডিশন ১২ জিবি র‌্যামের সাথে এসেছে। ফোনটির পিছনে লং লাস্টিং লেদার আছে, ফলে ফোনটি ধরলে আপনার নরম অনুভব হবে।

ZTE Axon 20 5G Extreme Edition

সেপ্টেম্বরে লঞ্চ হওয়া এর রেগুলার ভার্সনের দাম শুরু হয়েছিল প্রায় ২৩,৫৩০ টাকা থেকে। এই দাম ছিল ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের।

ZTE Axon 20 5G Extreme Edition এর স্পেসিফিকেশন 

আগেই বলছি এক্সট্রিম এডিশন ও রেগুলার ভার্সনের স্পেসিফিকেশনের মধ্যে কোনো পার্থক্য নেই। এই ফোনে পাবেন ৬.৯২ ইঞ্চি ফুল এইচডি প্লাস ওলেড ডিসপ্লে। এই ডিসপ্লের রেজুলেশন ২৪৬০ × ১০৮০ পিক্সেল ও রিফ্রেশ রেট ১২০ হার্টজ। অপারেটিং সিস্টেম হিসাবে এতে আছে অ্যান্ড্রয়েড ১০ বেসড MiFaovr। ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর ব্যবহার করা হয়েছে।

পাওয়ারের জন্য এতে ৪,২২০ এমএএইচ ব্যাটারি রয়েছে। যার সাথে কোয়ালকম কুইক চার্জ ৪ প্লাস এবং ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। চার্জিংয়ের জন্য এতে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট। ক্যামেরার কথা বললে ফোনের সামনে লুকানো ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। আবার পিছনে আছে কোয়াড ক্যামেরা সেটআপ। যেটি ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা + ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স + ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর + ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর দ্বারা সজ্জিত।