আন্ডার ডিসপ্লে ক্যামেরার দ্বিতীয় ফোন, ZTE Axon 30 5G লঞ্চ হচ্ছে ২৭ জুলাই

zte-axon-30-5g-launch-date-set-on-july-27-with-under-display-camera-specifications
ZTE Axon 30 5G লঞ্চ হচ্ছে ২৭ জুলাই

আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরা! অর্থাৎ, ফ্রন্ট ফেসিং ক্যামেরার জন্য নচ কিংবা কাটআউট নেই। ডিসপ্লের মধ্যেই লুকানো থাকবে ক্যামেরা। গত বছরের ডিসেম্বরে বিশ্বে প্রথম এই ধরণের স্মার্টফোন এনে হৈচৈ ফেলে দিয়েছিল ZTE। আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরার প্রথম এই স্মার্টফোনের নাম ছিল ZTE Axon 20 5G। সেকেন্ড জেনারেশন আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরা-সহ এবার এর সাক্সেসর রূপে ZTE Axon 30 5G আত্মপ্রকাশ করতে চলেছে।

ZTE Axon 30 5G লঞ্চ হচ্ছে ২৭ জুলাই

আগামী ২৭ জুলাই চীনে অ্যাক্সন ৩০ ৫জি লঞ্চ করা হবে বলে জেডটিই কর্তৃপক্ষের তরফে ঘোষণা করা হয়েছে। সেইসঙ্গে জেডটিই অ্যাক্সন ৩০ ৫জি-এর অফিসিয়াল পোস্টার প্রকাশ করা হয়েছে। সেখানে সামনে ও পিছনে দু’দিক থেকেই ফোনটি ধরা দিয়েছে।

ZTE Axon 30 5G এর পোস্টার

পোস্টারে একাধিক রঙে জেডটিই তাদের অ্যাক্সন ৩০ ৫জি স্মার্টফোনকে দেখিযেছে -ব্ল্যাক, ব্লু, হোয়াইট, এবং সম্ভবত একটি লেদার ব্যাক এডিশন। অ্যাক্সন ৩০ ৫জি-এর পিছনে বামদিকের কোণায় দু’টি ক্যামেরা রিং দেখা যায়। উপরের রিংয়ে একটি প্রাইমারি ক্যামেরা ও নীচের রিংয়ে আর তিনটি সেন্সর অবস্থিত।

ZTE Axon 30 5G এর স্পেসিফিকেশন

চীনের টেনা সার্টিফিকেশন সাইটের অনুযায়ী, ZTE Axon 30 5G-এর মডেল নম্বর A22312। টেনার ডেটাবেস থেকে ডিভাইসটির সমস্ত স্পেসিফিকেশন সামনে এসেছে।

অ্যাক্সন ৩০ ৫জি-তে ৬.৯২ ইঞ্চি ফুল-এইচডি প্লাস ওলেড ডিসপ্লে দেখা যাবে। ফোনটি ৩.২ গিগাহার্টজ প্রসেসর (সম্ভবত স্ন্যাপড্রাগন ৮৭০) দ্বারা চালিত হবে। সেইসঙ্গে এটি ৬ জিবি / ৮ জিবি /১২ জিবি র‌্যাম ও ১২৮ জিবি / ২৫৬ জিবি / ৫১২ জিবি স্টোরেজে অপশনে আসতে পারে।

অ্যাক্সন ৩০ ৫জি-এর সামনে ১৬ মেগাপিক্সেল ইন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরা এবং পিছনে ৬৪ মেগাপিক্সেল, ৮ মেগাপিক্সেল, ৫ মেগাপিক্সেল, ২ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটআপ দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৪,১০০ এমএএইচ ব্যাটারি থাকবে, যা ৫৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷