২০০ মেগাপিক্সেল ক্যামেরা ও স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর সহ ZTE Axon 30 Pro 5G এর লঞ্চ আসন্ন

zte-axon-30-pro-5g-spotted-on-ecc-certifications-site-launch-imminent

দ্বিতীয় প্রজন্মের আন্ডার ডিসপ্লে ক্যামেরার প্রথম স্মার্টফোন হিসাবে শীঘ্রই বাজারে আসবে ZTE Axon 30 Pro 5G। শুধু তাই নয়, এই ফোনটি দুনিয়ার প্রথম ২০০ মেগাপিক্সেল ক্যামেরা স্মার্টফোনও হতে পারে। কিছুদিন আগে এই ফোনকে চীনের সার্টিফিকেশন সাইট দেখা গিয়েছিল। এবার জেডটিই অ্যাক্সন ৩০ প্রো ৫জি কে ও রাশিয়ার EEC সার্টিফিকেশন সাইটে অন্তর্ভুক্ত করা হয়েছে। যা নিশ্চিত করে ফোনটি শীঘ্রই বাজারে আসবে।

রাশিয়ায় এএসি সার্টিফিকেশন সাইটে ZTE Axon 30 Pro 5G ফোনটিকে ZTE A2022PG মডেল নম্বর সহ দেখা গেছে। ফোনটি আজই সার্টিফিকেশন লাভ করেছে। যদিও ফোনটির স্পেসিফিকেশন এখানে উল্লেখ ছিল না। তবে কয়েকদিন আগে টিপ্সটার TheGalox জেডটিই অ্যাক্সন ৩০ প্রো ৫জি ফোনটির ফিচার ফাঁস করেছিলেন।

টিপ্সটারের কথা বিশ্বাস করলে, ফোনটি ৬.৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে সহ সহ আসবে। এর রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ। এই ডিসপ্লের রেজোলিউশন ১০৮০পি বা ১৪৪০পি হতে পারে। এতে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। আবার এতে থাকবে ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৭০০ এমএএইচ ব্যাটারি। অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১১ ব্যবহার করা হবে।

এদিকে জেডটিই এর গ্রাহক অভিজ্ঞতা বিভাগের ডিরেক্টর, Lu Qianhao চীনের মাইক্রোব্লগিং সাইট Weibo তে কিছুদিন আগে একটি ছবি শেয়ার করে জানিয়েছিলেন ZTE Axon 30 Pro 5G বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সরযুক্ত স্মার্টফোন হবে। এই সেন্সরটি তৈরী করেছে দক্ষিণ কোরিয়ান স্মার্টফোন কোম্পানি Samsung। Android Central এর রিপোর্ট অনুযায়ী, এই সেন্সর ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সরের থেকে আরও ক্ষুদ্র হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন