হার মানবে DSLR! আসছে বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেল ক্যামেরা ফোন ZTE Axon 30 Pro 5G

zte-axon-30-pro-teased-with-200-megapixel-camera-snapdragon-888-soc

চীনা স্মার্টফোন কোম্পানি ZTE গতবছর বিশ্বের প্রথম আন্ডার ডিসপ্লে ক্যামেরা স্মার্টফোন Axon 20 5G লঞ্চ করেছিল। এবার কোম্পানি এর আপগ্রেড ভার্সন Axon 30 Pro আনার প্রস্তুতি নিচ্ছে। আজ জেডটিই এর গ্রাহক অভিজ্ঞতা বিভাগের ডিরেক্টর, Lu Qianhao চীনের মাইক্রোব্লগিং সাইট Weibo তে এই ফোনের ছবি শেয়ার করেছেন। যেখান থেকে জানা গেছে এই ফোনটি বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সরযুক্ত স্মার্টফোন হবে। পাশাপাশি টিপ্সটার TheGalox এই ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন ফাঁস করেছেন।

TheGalox এর টুইট অনুযায়ী, ZTE Axon 30 Pro ফোনটি বিশ্বের প্রথম ফ্ল্যাগশিপ ডিভাইস হবে যেখানে দ্বিতীয় প্রজন্মের আন্ডার ডিসপ্লে ক্যামেরা ব্যবহার করা হবে। এছাড়াও এই ফোনটি হবে ট্রু ফুল স্ক্রিন সহ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের প্রথম ফোন। এতে ৬.৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে থাকবে। যার রেজোলিউশন হবে ১০৮০পি বা ১৪৪০পি।

এছাড়াও জেডটিই অ্যাক্সন ৩০ প্রো ফোনটিতে ব্যবহার করা ডিসপ্লেটির রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ। ফোনটি ৪,৭০০ এমএএইচ বা তার বেশি ক্যাপাসিটি যুক্ত ব্যাটারি সহ আসতে পারে। পাশাপাশি টিপ্সটার জানিয়েছেন, এই ফোনে নতুন এবং ফ্ল্যাগশিপ কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে।

এদিকে Lu Qianhao এর দ্বারা শেয়ার করা টিজারেও ইঙ্গিত দেওয়া হয়েছে ZTE Axon 30 Pro ফোনটি স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর সহ আসবে। সাথে এই ফোনের প্রাইমারি রিয়ার ক্যামেরা হবে ২০০ মেগাপিক্সেল। এই সেন্সরটি তৈরী করেছে দক্ষিণ কোরিয়ান স্মার্টফোন কোম্পানি Samsung। Android Central এর রিপোর্ট অনুযায়ী, এই সেন্সর ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সরের থেকে আরও ক্ষুদ্র হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who is very knowledgeable or enthusiastic about technology and especially high technology