ZTE Axon 30 Ultra Space Edition: বিশ্বের প্রথম 18GB র‌্যাম ও 1TB স্টোরেজের ফোন লঞ্চ হবে এই দিন

২৫ নভেম্বর চীনে ১৮ জিবি র‌্যাম + ১ টিবি স্টোরেজে ZTE Axon 30 Ultra Space Edition লঞ্চ করা হবে

zte-axon-30-ultra-space-edition-launch-with-18gb-ram-1tb-storage-november-25

ফোনে এত মেমরির কি আদৌ প্রয়োজন আছে? হেডলাইন পড়ে সবার প্রথমে আপনার মনে এই প্রশ্নের উদয় ঘটতে বাধ্য। প্রয়োজন আছে কিনা তা পরের কথা, কিন্তু স্মার্টফোনের বাজারে প্রতিযোগিতা এতটাই যে টিকতে গেলে ভিন্ন কিছু করা জরুরী। গত এপ্রিলে লঞ্চ হওয়ার পর ট্রু-ফ্ল্যাগশিপ ডিভাইস হিসেবে ইতিমধ্যেই বাজারে খ্যাতি লাভ করেছে চীনা প্রতিষ্ঠান ZTE-এর Axon 30 Ultra। সংস্থাটি মেমরি কনফিগারেশনের যাবতীয় রেকর্ড ভেঙে এখন Axon 30 Ultra-এর ১৮ জিবি র‌্যাম ও ১ টিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে।

প্রসঙ্গত, ১ টিবি স্টোরেজ অপশনে Axon 30 Ultra পাওয়া গেলেও র‌্যামের পরিমাণ ছিল ১৬ জিবি। এবার সেটাই ২ জিবি বাড়াচ্ছে জেডটিই। ২৫ নভেম্বর চীনে ১৮ জিবি র‌্যাম + ১ টিবি স্টোরেজে ZTE Axon 30 Ultra Space Edition লঞ্চ করা হবে। অর্থাৎ সে দিনই স্মার্টফোনে সর্বাধিক মেমরি কনফিগারেশনের রেকর্ড ভাঙতে চলেছে সংস্থাটি।

মেমরি ছাড়া ZTE Axon 30 Ultra Space Edition-এর স্পেসিফিকেশন অপরিবর্তিত থাকবে বলে আশা করা যায়। ZTE Axon 30 Ultra ফ্ল্যাগশিপ ফোনে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট-সহ ৬.৬৭ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, এবং ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টযুক্ত ৪,৬০০ এমএএইচ ব্যাটারি আছে।

ZTE Axon 30 Ultra ফোনে ফটোগ্রাফির জন্য ১৬ মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা ও ৬৪ মেগাপিক্সেল মেইন ক্যামেরা + ৬৪ মেগাপিক্সেল ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স + ৬৪ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স + ৮ মেগাপিক্সেল টেলিফটো লেন্স রয়েছে।

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷