২০ হাজার টাকার কমে ফাইভজি ফোন, লঞ্চ হল ZTE Blade 20 5G

বিশ্বের প্রথম আন্ডার ডিসপ্লে ক্যামেরার ফোন হিসাবে সম্প্রতি ZTE চীনে লঞ্চ করেছিল ZTE Axon 20 5G। এবার সংস্থাটি বাজেট রেঞ্জে তার ঘরেলু মার্কেটে ZTE Blade 20 5G নামে একটি নতুন স্মার্টফোন লঞ্চ করলো। এবছরে জেডটিই সবগুলোই ৫জি স্মার্টফোন লঞ্চ করেছে, নতুন ফোনটিও তার ব্যাতিক্রম নয়। Blade 20 5G স্মার্টফোনের বিশেষ ফিচারের কথা বললে এতে পাবেন মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০ চিপসেট, ওয়াটারড্রপ নচ ডিসপ্লে, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ট্রিপল ক্যামেরা সেটআপ। আসুন ফোনটির দাম ও স্পেসিফিকেশন জেনে নিই।

ZTE Blade 20 5G এর দাম

জেডটিই ব্লেড ২০ ৫জি স্মার্টফোনটির দাম রাখা হয়েছে ১,৪৯৯ ইউয়ান (ভারতীয় মুদ্রায় প্রায় ১৬,৭০০ টাকা)। এই দাম ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। ফোনটি একটি স্টোরেজে লঞ্চ হয়েছে। এটি জ্যাজি গ্রে এবং লাইট ব্লু কালারে উপলব্ধ হবে। অন্যান্য মার্কেটে এই ফোনটি কবে থেকে পাওয়া যাবে তা এখনও জানা যায়নি।

ZTE Blade 20 5G এর স্পেসিফিকেশন

জেডটিই ব্লেড ২০ ৫জি ফোনটি ৬.৫২ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লের সাথে এসেছে। এর পিক্সেল রেজোলিউশন ৭২০x১,৬০০ এবং আসপেক্ট রেশিও ২০:৯। ফোনটির ডিসপ্লে ডিজাইন ওয়াটারড্রপ নচ, যার মধ্যে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা অবস্থিত। Blade 20 5G ফোনটি অক্টা কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০ প্রসেসর সহ এসেছে। এতে পাবেন ৬ জিবি র‌্যাম ও ১২৮  জিবি ইন্টারনাল স্টোরেজ।

ফটোগ্রাফির জন্য এই ফোনে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা। যার প্রধান ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেল, এছাড়াও অন্য দুটি ক্যামেরা হল এফ/১.৮ অ্যাপারচার যুক্ত ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স ও এফ/২.৪  অ্যাপারচারের সাথে ২ মেগাপিক্সেল বোকেহ লেন্স।

Blade 20 5G ফোনে আছে ৪,০০০ এমএএইচ ব্যাটারি। যদিও এতে ফাস্ট চার্জিং সাপোর্ট করেনা। চার্জিংয়ের জন্য এতে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড MiFavor ১০.৬ সিস্টেমে চলে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।