ট্রিপল রিয়ার ক্যামেরা সহ ২ ডিসেম্বর লঞ্চ হবে ZTE Blade V2021 5G

গত অক্টোবরে চীনা স্মার্টফোন নির্মাতা ZTE তাদের ঘরের মার্কেটে ZTE Blade V2020 5G লঞ্চ করে। তবে কয়েকমাস যেতে না যেতেই তারা এই ফোনের উত্তরসূরি হিসেবে ZTE Blade V2021 5G কে চীনের বাজারে আনতে চলেছে। ২রা ডিসেম্বর অর্থাৎ আগামী বুধবার জেডটিই এই ফোনটিকে চীনে লঞ্চ করবে। সম্প্রতি প্রস্তুতকারী সংস্থা (ZTE) এবং চীনের ই-কমার্স সাইট Jingdong এর ওয়েবসাইটে জেডটিই ব্লেড ভি২০২১ ৫জি’র একটি পোস্টার প্রকাশ্যে এসেছে। পোস্টারে দেওয়া ছবি থেকে আমরা ফোনটির ডিজাইন সম্পর্কে ধারণা পাই। স্পেসিফিকেশনের দিক থেকে ফোনটি ওয়াটারড্রপ নচ ডিসপ্লে, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ ইত্যাদি ফিচার সহ আসবে। ইতিমধ্যেই ফোনটি কেনার জন্য Jingdong এর বিভিন্ন রিটেইল স্টোরে রেজিস্ট্রেশন চালু হয়েছে।

ZTE Blade V2021 5G ফোনের দাম (সম্ভাব্য)

জেডটিই ব্লেড ভি২০২১ ৫জি ঠিক কত দামে চীনের বাজারে আসবে সে বিষয়ে এখনো কোম্পানি কিছু জানায়নি। তবে এর পূর্বসূরি জেডটিই ব্লেড ভি২০২০ ৫জি ফোনটির মূল্য ছিল ১,৪৯৯ ইউয়ান (ভারতীয় মুদ্রায় প্রায় ১৬,৭০০ টাকা)। এই দাম ছিল ফোনটির ৬ + ১২৮ জিবি স্টোরেজ বিকল্পের। ফলে বলা যায় ZTE Blade V2021 5G এত দামও পূর্বসূরির আশেপাশে থাকবে।

ZTE Blade V2021 5G ফোনের স্পেসিফিকেশন (সম্ভাব্য)

পূর্বেই বলেছি জেডটিই ব্লেড ভি২০২১ ফোনটি ওয়াটারড্রপ নচ ডিসপ্লে সহ আসবে। এতে স্লিম বেজেল এবং ওপর-নীচে অপেক্ষাকৃত পুরু প্রান্তভাগ দেখা যাবে। এর আয়তাকার ক্যামেরা মডিউলে ট্রিপল রিয়ার ক্যামেরা ও একটি এলইডি ফ্ল্যাশ সংযুক্ত থাকবে। সিকিউরিটির জন্য এর ব্যাক প্যানেলের মাঝখানে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হবে। এছাড়া ফোনটিতে ফেস আনলক ফিচারের দেখা পাওয়া যাবে।

ক্যামেরার কথা বলতে গেলে এর প্রাইমারি ক্যামেরাটি ৪৮ মেগাপিক্সেলের (এফ/১.৭৯)। এছাড়া এতে ১২০ ডিগ্রি ফিল্ড ভিউ সহ ৮ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর থাকবে। ফোনটিতে এফ রেডিও ফিচার দেখা যাবে, যদিও এর জন্য ইয়ারফোন কানেক্ট করার প্রয়োজন পড়বেনা। জেডটিই ভি২০২১ ৫জি স্মার্টফোনটি ফ্যান্টাসি ব্লু, স্পেস গ্রে ও স্পেস সিলভার বিকল্পে লঞ্চ করা হবে। যদিও ফোনটির প্রসেসর সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।