সবচেয়ে সস্তা ফাইভজি ফোন ZTE Blade V2021 5G লঞ্চ হল, দাম কেবল ১১ হাজার টাকা

কয়েকসপ্তাহ ধরে বিভিন্ন সার্টিফিকেশন সাইটে দেখার পর অবশেষে লঞ্চ হল ZTE Blade V2021 5G। এই ফোনটি ZTE Blade V2021 5G এর আপগ্রেড ভার্সন। আপাতত ফোনটি চীনে লঞ্চ হয়েছে। এই ফোনে পাওয়া যাবে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০ প্রসেসর। এছাড়াও ZTE Blade V2021 5G এর অন্যান্য মুখ্য ফিচারগুলির মধ্যে আছে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা, ৪,০০০ এমএএইচ ব্যাটারি, ওয়াটারড্রপ নচ ডিসপ্লে।

ZTE Blade V2021 5G এর দাম 

ZTE Blade V2021 5G দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। এর ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ৯৯৯ ইউয়ান, যা প্রায় ১১,২২৬ টাকার সমান। আবার ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম পড়বে ১,৩৯৯ ইউয়ান ( প্রায় ১৫,৭১৯ টাকা)। ফোনটি ফ্যান্টাসি ব্লু, স্পেস গ্রে ও স্পেস সিলভার কালারের সাথে লঞ্চ হয়েছে। অন্যান্য মার্কেটে ফোনটিকে কবে লঞ্চ করা হবে তা এখনও জানা যায়নি।

ZTE Blade V2021 5G এর স্পেসিফিকেশন 

জেডটিই ব্লেড ভি২০২১ ৫জি ফোনে আছে ৬.৫২ ইঞ্চি এইচডি প্লাস টিএফটি ডিসপ্লে। এর রিফ্রেশ রেট ৬০ হার্টজ। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটারড্রপ নচ, যার মধ্যে এফ/২.০ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। আবার এতে ব্যবহার করা হয়েছে ২.০ গিগাহার্টজ ক্লক স্পিড যুক্ত মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০ প্রসেসর। এতে ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ আছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য ZTE Blade V2021 5G ফোনে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৭৯ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও অন্য দুটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এদের অ্যাপারচার যথাক্রমে এফ/২.২ ও এফ/২.৪। পিছনের ক্যামেরায় ডিজিটাল জুম, পোর্ট্রেট মোড, ম্যাক্রো, প্যানোরামা, ফিল্টার, সিন মোড, এইচডিআর ও ওয়াটারমার্ক এর মত ফিচার আছে।

পাওয়ারের কথা বললে এই ফোনে রয়েছে ৪,০০০ এমএএইচ ব্যাটারি। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। যদিও এই ফোনে ফাস্ট চার্জিং সাপোর্ট করবে না। আবার ফোনটির পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। ডুয়েল সিমের এই ফোনে রয়েছে DTS sound সাপোর্ট।

I'm magnetically attracted to everything that implies innovation... And Rock 'N Roll!