পিছনে চারটি ক্যামেরা সহ লঞ্চ হল ZTE Blade X1 5G, জেনে নিন দাম ও ফিচার

মিড-রেঞ্জ 5G স্মার্টফোন সেগমেন্টে Blade X1 5G নাম নতুন একটি ডিভাইস নিয়ে হাজির হল জেডটিই (ZTE)। মার্কিন যুক্তরাষ্ট্রে লঞ্চ হওয়া এই ফোনটির সাথে ZTE Blade V2020 5G-এর বেশ সাদৃশ্য রয়েছে। পার্থক্য বলতে ব্লেড এক্স১ ৫জি-তে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি চিপসেট ব্যবহার করা হয়েছে। যেখানে গত বছর অক্টোবরে লঞ্চ হওয়া জেডটিই ভি২৮২০ ৫জি-তে আছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ চিপসেট। এছাড়াও ZTE Blade X1 5G ফোনে পাওয়া যাবে ফুল এইচডি ডিসপ্লে, কোয়াড রিয়ার ক্যামেরা ও ৪,০০০ এমএএইচ ব্যাটারি।

ZTE Blade X1 5G-এর দাম

জেডটিই ব্লেড এক্স১ ৫জি ফোনটির দাম রাখা হয়েছে ৩৮৪ ডলার (প্রায় ২৭,৯০০ টাকা)। এটি মিডনাইট ব্লু কালার সহ ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরজের সিঙ্গেল ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। গ্লোবাল মার্কেটে এর লঞ্চের বিষয়ে কোনো তথ্য পাওয়া যায় নি।

ZTE Blade X1 5G এর স্পেসিফিকেশন

জেডটিই ব্লেড এক্স১ ৫জি ফোনে আছে ৬০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ৬.৫ ইঞ্চির ফুলএইচডি+ (১০৮০x২৩৪০ পিক্সেল) আইপিএস এলসিডি ডিসপ্লে। ফোনটির বামদিকের কর্নারে সেলফি ক্যামেরার জন্য রয়েছে হোল-পাঞ্চ কাটইউট।

ফটোগ্রাফির জন্য ZTE Blade X1 5G ফোনের পিছনে আছে কোয়াড ক্যামেরা সিস্টেম। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও অন্য তিনটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো এবং ডেপ্থ সেন্সর। ফোনের সামনে আছে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

এই ফোনে ব্যবহার করা হয়েছে অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর। সাথে আছে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এই স্টোরেজ ২ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। এটি কোয়ালকম কুইক চার্জ ৩.০ সাপোর্ট সহ ৪,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে।চার্জিংয়ের জন্য এতে ইউএসবি টাইপ সি পোর্ট দেওয়া হয়েছে। ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ১০ সফটওয়্যারে। এর ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ফোনের পেছনে দেওয়া হয়েছে।

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.