এবার ফোল্ডিং ফোন আনছে ZTE, দেখে নিন কেমন হবে এই ফোন

স্মার্টফোনের বাজারে ২০১৯ সাল হয়তো ফোল্ডিং ফোনের জন্য স্মরণীয় হয়ে থাকবে। প্রথমে স্যামসাং তারপর হুয়াওয়ে ও ওপ্পো এবং রিপোর্ট অনুযায়ী ZTE সম্ভবত ফোল্ডিং ফোনের উপর কাজ শুরু করেছে। Motorola Razr এর মতো ফোল্ড ডিজাইনের সাথে হয়তো লঞ্চ হবে এই ফোনটি।আসলে চীনা স্মার্টফোন কোম্পানি জেডটিই একটি উল্লম্বভাবে ফোল্ড করা যায় ফোনের জন্য পেটেণ্ট আপ্লিকেশন করেছে। এ থেকেই অনুমান করা যায় কোম্পানিটি ফোল্ডিং ফোন লঞ্চ করবে।এই ফোনের নাম দেওয়া হতে পারে ZTE Axon।

পেটেন্টে ফোনটির ডিজাইন দেখা গেছে।যার বিভিন্ন অংশ ভাঁজ করা সম্ভব ,তবে খুব সম্ভবত মধ্য থেকে ফোল্ড করা যাবে না।ফোনটির উপরে একটি ফ্লেক্সিবল ডিসপ্লে দেখা গেছে।তবে ছবিতে কোনো ফ্রন্ট ক্যামেরা দেখা যায়নি।আপনাদের জানিয়ে রাখি এই ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা দেওয়া হতে পারে।

এর আগে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে কোম্পানিটি হাতে পড়ার স্মার্টফোন লঞ্চ করেছিল । এই ফোনের নাম দেওয়া হয়েছে nubia-α (Alpha)।এই ফোনটিকে সর্বপ্রথম আইএফএ ২০১৮ তে পেশ করা হয়েছিল।তবে সে সময় ফোনটির একটি প্রোটোটাইপ দেখানো হয়েছিল যারফলে ফোনটি কিভাবে কাজ করবে সে সম্পর্কে কোনো ধারণা পাওয়া যায়নি।তবে এবার কোম্পানি নুবিয়া-এ (আলফা) কে সারা বিশ্বে লঞ্চ করবে বলে মনে করা হচ্ছে।

Nubia-α (Alpha) মুখ্য ফিচার :

এই ফোন সম্পর্কে বিশেষ কোনো তথ্য না পাওয়া গেলেও,রিপোর্ট অনুসারে ফোনটি সোনালী ও কালো রংয়ে লঞ্চ করা হবে। নুবিয়া-এ (আলফা) ফোনটিকে আমরা হাতে পড়তে পারবো।এতে বাঁকা ওএলএড টাচ স্ক্রিন দেওয়া হবে যার জন্য কোম্পানি নমনীয় ডিসপ্লে প্রযুক্তি ‘Flex’ব্যবহার করেছে।এছাড়াও এই ফোনে ফ্রন্ট ক্যামেরা,মাইক্রোফোন ও বাটন থাকবে।আবার পিছনে চার্জিং পিন ও হার্ট রেট সেন্সর দেওয়া হবে।

পড়ুন : স্যামসাং, হুয়াওয়ে-র পর Oppo আনছে ফোল্ডিং ফোন

সমস্ত খবরের আপডেট পেতে এখানে লাইক দিন!