বিস্ময়কর! ZTE বিশ্বের প্রথম ২০ জিবি র‌্যামের ফোন আনতে চলেছে

zte-hints-to-launch-20gb-ram-smartphone
ZTE আনছে ২০ জিবি র‌্যামের ফোন

আজ থেকে চার-পাঁচ বছর আগে বেশিরভাগ স্মার্টফোনে ৪ জিবি র‌্যাম খুঁজে পাওয়া মুশকিল ছিল। যদিও এখনকার প্রায় প্রত্যেকটি বাজেট ফোনে এই র‌্যাম পাওয়া যায়‌। আবার মিড রেঞ্জ ফোনগুলিতে ১২ জিবি র‌্যাম অপশনও এখন উপলব্ধ। পাশাপাশি কিছু ফ্ল্যাগশিপ ফোন ১৬ জিবি এমনকি ১৮ জিবি পর্যন্ত র‌্যাম সহ লঞ্চ হয়েছে। তবে আমরা শীঘ্রই ২০ জিবি র‌্যামের ফোন বাজারে দেখতে পারি। সৌজন্যে ZTE!

ZTE আনতে পারে ২০ জিবি র‌্যামের ফোন

জেডটিই এর এক্সিকিউটিভ, Lu Quinhao গতকাল চীনের মাইক্রোব্লগিং সাইট, উইবো তে ২০ জিবি র‌্যামের ফোন লঞ্চের ইঙ্গিত দিয়েছেন। যদিও তিনি ফোনের নাম জানাননি। তবে জেডটিই কে আমরা সর্বপ্রথম আন্ডার ডিসপ্লে ক্যামেরা ফোন লঞ্চ করতে দেখেছি। সেক্ষেত্রে তারাই ২০ জিবি র‌্যামের ফোন বাজারে আনলে অবাক হওয়ার কিছু নেই।

যদিও এক্সিকিউটিভের পোস্টের পর, অনেকে বলছেন ডিভাইসটি ভার্চুয়াল র‌্যাম ফিচার সহ আসতে পারে। এই ফিচারে ফোনের সামান্য স্টোরেজ কে প্রয়োজনে র‌্যাম হিসেবে ব্যবহার করা যায়। ফলে এমন হতে পারে যে ZTE ফোনটি ১৮ জিবি র‌্যাম ও ২ জিবি ভার্চুয়াল র‌্যাম সহ আসতে পারে। আবার ২০ জিবি ফিজিক্যাল র‌্যাম সহ ফোনটি লঞ্চ হওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না।

যাই হোক আমরা এই ফোনের নাম বা লঞ্চের সময় এখনো জানতে পারিনি। তবে আশা করা যায় এই বছরের শেষে বা আগামী বছরের শুরুতে ফোনটি আসলেও আসতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who is very knowledgeable or enthusiastic about technology and especially high technology