লুকিয়ে থাকবে সেলফি ক্যামেরা, শীঘ্রই ZTE আনছে দ্বিতীয় আন্ডার ডিসপ্লে ক্যামেরা ফোন

zte-to-launch-second-generation-in-display-camera-smartphone-soon

গত সেপ্টেম্বরে লঞ্চ হয়েছিল বিশ্বের প্রথম আন্ডার ডিসপ্লে ক্যামেরা ফোন ZTE Axon 20 5G। যারপরে Xiaomi, Samsung সহ একাধিক স্মার্টফোন কোম্পানি এই প্রযুক্তির ওপর কাজ করছে বলে শোনা যাচ্ছিলো। যদিও এই কোম্পানিগুলির কেউই এখনও মার্কেটে ইন ডিসপ্লে ক্যামেরা স্মার্টফোন আনতে পারেনি। তবে এরইমধ্যে ZTE তাদের দ্বিতীয় প্রজন্মের আন্ডার ডিসপ্লে ক্যামেরা ফোনের ঘোষণা করলো।

ZTE এর টার্মিনাল বিজনেস ইউনিট এর প্রেসিডেন্ট, Ni Fei, যিনি Nubia Technologies এরও প্রেসিডেন্ট, তিনি সম্প্রতি তার উইবো পোস্টে জানিয়েছেন, কোম্পানি তাদের নতুন আন্ডার ডিসপ্লে ক্যামেরা স্মার্টফোনের ওপর কাজ শেষ করেছে, এটি শীঘ্রই লঞ্চ হবে। যদিও তিনি ফোনের নাম কি হবে বা এটি কি ফিচার সহ আসবে তা জানাননি।

তবে মনে করা হচ্ছে নতুন এই ZTE ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর থাকবে। কারণ স্ন্যাপড্রাগন টেক সামিটে কোয়ালকম, স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের সাথে যে যে স্মার্টফোন কোম্পানিগুলি কাজ করছে বলে জানিয়েছিল তাদের মধ্যে ZTE ছিল। ফলে আমরা আশা করতে পারি যে কোম্পানিটি তাদের দ্বিতীয় প্রজন্মের আন্ডার ডিসপ্লে ক্যামেরা স্মার্টফোনে এই লেটেস্ট প্রসেসর ব্যবহার করবে।

ZTE Axon 20 5G কথা বললে, চীনে এই ফোনের দাম শুরু হয়েছে প্রায় ২৩,৫৩০ টাকা থেকে। এই ফোনে আছে ৬.৯২ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৪৬০ × ১০৮০ পিক্সেল) ওলেড ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং টাচ স্যাম্পেলিং রেট ২৪০ হার্টজ, যা আপনাকে ফুল স্ক্রিন ভিউ অফার করবে। জেডটিই এক্সন ২০ ৫জি ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর, ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ দেওয়া হয়েছে। ফোনটি ৪,২২০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। আবার এর পিছনে আছে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত কোয়াড রিয়ার ক্যামেরা। ফোনের সামনে লুকানো ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে।

A person who is very knowledgeable or enthusiastic about technology and especially high technology