ZTE-এর চমক, Snapdragon 8 Gen 1 প্রসেসরের তিনটি ফ্ল্যাগশিপ ফোন তৈরি করছে সংস্থা

Nubia Red Magic 7, Red Magic 7 Pro, এবং Nubia Z40 গেমিং স্মার্টফোনত্রয়ীতে খুব সম্ভবত Snapdragon 8 Gen 1 প্রসেসর দেখা যাবে

zte-working-three-smartphones-with-snapdragon-8-gen-1-processor-launch-next-year

কোয়ালকম (Qualcomm) এতদিনের রীতি বদল করে তাদের পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ প্রসেসরের নামকরণ Snapdragon 8 Gen 1 করছে বলেই খবর। আশা করা যায় যে আগামীকাল, ৩০ নভেম্বর এই বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা করা হবে। Snapdragon 8 Gen 1 নিয়ে যতটা না জল্পনা, তার থেকেও বেশি চর্চা প্রথম কোন ডিভাইসে এই ফ্ল্যাগশিপ প্রসেসর দেখা যাবে সেটা নিয়ে। সেই দৌড়ে অনেকটাই এগিয়ে শাওমি (Xiaomi) ও মোটোরোলা (Motorola)। তবে একেবারে পিছিয়ে নেয় জেডটিই (ZTE)।

চীনা প্রতিষ্ঠানটি Snapdragon 8 Gen 1 প্রসেসর চালিত তিনটি স্মার্টফোন নিয়ে কাজ করছে। গত বছরের Snapdragon 888-এর আপগ্রেড ভার্সন হল Snapdragon 8 Gen 1। এটি ব্যবহৃত হবে বিভিন্ন হাই-এন্ড ডিভাইসে। জেডটিই তাদের আসন্ন গেমিং হ্যান্ডসেটে এই প্রসেসর ব্যবহার করবে বলেই জল্পনা শোনা যাচ্ছে।

Nubia Red Magic 7, Red Magic 7 Pro, এবং Nubia Z40 গেমিং স্মার্টফোনত্রয়ীতে খুব সম্ভবত Snapdragon 8 Gen 1 প্রসেসর দেখা যাবে। তবে যে সূত্র থেকে খবরটি সামনে এসেছে, তাতে চিপসেটের নাম ব্যতীত ফোনগুলির বিষয়ে সবিস্তারে কিছু জানানো হয়নি।

Snapdragon 8 Gen 1 প্রসেসর আনুষ্ঠানিক ভাবে ঘোষণার পরই এই নিয়ে যাবতীয় ধোঁয়াশা কেটে যাবে বলে আশা করা যায়। কারণ তার পরেই স্মার্টফোন প্রস্তুতকারী সংস্থাগুলি জানাতে পারে, তারা এই প্রসেসর দিয়ে কখন কি হ্যান্ডসেট লঞ্চ করবে। তবে টিপস্টারদের কথা বিশ্বাস করলে, Xiaomi 12, Realme GT 2 Pro, Moto Edge X, OnePlus 10 ফোনে এই প্রসেসর থাকবে। এই ফোনগুলি আগামী বছরের শুরুতে আসবে।

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.