আপনার স্বাস্থ্যের খেয়াল রাখতে বাজারে এল Skagen Falster Gen 6 স্মার্টওয়াচ, দাম ও ফিচার জেনে নিন

ওয়াচ এবং জুয়েলারি ব্র্যান্ড Skagen সংস্থার ওয়্যারেবল পোর্টফোলিওতে যুক্ত হল নতুন নাম, Falster Gen 6 স্মার্টওয়াচ। যা খুব শীঘ্রই বিশ্ববাজারে অ্যান্ড্রয়েড এবং আইওএস ব্যবহারকারীদের জন্য…

ওয়াচ এবং জুয়েলারি ব্র্যান্ড Skagen সংস্থার ওয়্যারেবল পোর্টফোলিওতে যুক্ত হল নতুন নাম, Falster Gen 6 স্মার্টওয়াচ। যা খুব শীঘ্রই বিশ্ববাজারে অ্যান্ড্রয়েড এবং আইওএস ব্যবহারকারীদের জন্য লঞ্চ হতে চলেছে। এখানে জানিয়ে রাখি ২০২১ সালের আগস্ট মাসে ঘড়িটি প্রথম আত্মপ্রকাশ করে, যা স্ন্যাপড্রাগন ওয়্যার ৪১০০ প্লাস প্ল্যাটফর্ম দ্বারা চালিত। এখন বিশ্ববাজারে লঞ্চ হওয়ার আগে এতে বেশ কিছু পারফরম্যান্স আপগ্রেডেশন আনা হয়েছে। তার মধ্যে রয়েছে দ্রুত অ্যাপ্লিকেশন লোড, হাইলি রেস্পন্সিভ ইউজার এক্সপেরিয়েন্স এবং আরো বেশি পাওয়ার কনজাম্পশনের ক্ষমতা। চলুন আলোচনা করা যাক আপকামিং Falster Gen 6 স্মার্টওয়াচের দাম, লভ্যতা ও সমস্ত স্পেসিফিকেশন।

Skagen Falster Gen 6 স্মার্টওয়াচের দাম ও লভ্যতা

ভারতে Skagen Falster Gen 6 স্মার্টওয়াচের দাম ধার্য করা হয়েছে ২১,৯৯৫ টাকা। সংস্থার নতুন এই স্মার্টওয়াচটি ৪২ এমএম কেস সাইজে ৫টি ভিন্ন স্টাইলের সাথে আসতে চলেছে। এর মধ্যে রয়েছে সিলভার টোন , চার্কোল এবং ব্ল্যাক কালারের কেস। এছাড়া থাকছে স্টেইনলেস স্টিল মেস, সিলিকন এবং লেদার স্ট্র্যাপ। ব্যবহারকারী চাইলে তাদের পছন্দমত এর সঙ্গে ২০ এমএম স্ট্র্যাপ এবং ব্রেসলেট সংযুক্ত করতে পারেন।

Skagen Falster Gen 6 স্মার্টওয়াচের স্পেসিফিকেশন

Skagen Falster Gen 6 স্মার্টওয়াচ স্টেইনলেস স্টিল কিংবা নাইলন কেসের সাথে উপলব্ধ। এর ১.২৮ ইঞ্চি টাচস্ক্রিন ডিজিটাল ডিসপ্লের ধারে রয়েছে একটি রোটিং হোম বাটন এবং দুটি কনফিগারেবল পুশ বটন। তাছাড়া এটি ৩এটিএম পর্যন্ত সুইম প্রুফ।

অন্যদিকে, ঘড়িটি গুগল ওয়্যার অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। সংস্থার মতে ২০২১ সালে ওয়্যারওএস ৩ এর সাথে লঞ্চ হওয়া ঘড়িটিতে এখন গুগলের নতুন সিস্টেম আপডেট দেওয়া হয়েছে। ফলে ২০২২ সালে এটি আরো উইজার ফ্রেন্ডলি হয়ে উঠেছে।

উপরন্তু ঘড়িটিতে রয়েছে ১ জিবি র‌্যাম এবং ৮ জিবি স্টোরেজ। এর কানেক্টিভিটি অপশনে শামিল আছে ব্লুটুথ ৫.০, ওয়াইফাই, জিপিএস এবং এনএফসি এসই। এছাড়া এতে অ্যাক্সিলারোমিটার, গাইরোস্কোপ, অলটিমিটার, কম্পাস, টিপিজি হার্ট রেট মনিটর, SpO2 সেন্সর এবং আম্বিয়েন্ট লাইট সেন্সর উপলব্ধ।

সংস্থাটি দাবি করেছে মাত্র ৩০ মিনিটে এটি ৮০ শতাংশ চার্জ হয়ে যাবে। আবার এই স্মার্টওয়াচে ব্যবহৃত স্ন্যাপড্রাগন ৪১০০ প্লাস চিপসেট, পাওয়ার কনজাম্পশন কমাবে। এছাড়া ফসিল গ্রুপ স্মার্ট ব্যাটারি মোডে এটি ২৪ ঘন্টা ব্যাটারি লাইফ অফার করবে। এমনকি এক্সটেন্ডেড ব্যাটারি মোডে এটি আরও একাধিক দিন ব্যবহারযোগ্য।
শুধু তাই নয়, Falster Gen 6 স্মার্টওয়াচ ব্যবহারকারীরা ঘড়িটিতে নতুন ওএস অ্যাপ ডাউনলোড করে গুগল প্লে স্টোর অ্যাক্সেস করতে পারবেন। সেক্ষেত্রে অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ব্যবহারকারীরাই এই সুযোগ পাবেন। উপরন্তু, তারা এর মাধ্যমে কল করতে পারবেন। সাথে পাবেন গুগল ভয়েস অ্যাসিস্ট্যান্ট এর সুবিধা।