ticWatch Pro 3 Ultra GPS: হাত ঘড়ি দিয়ে অর্থ লেনদেন, জিপিএস সহ এল নতুন স্মার্টওয়াচ

এবার হাতের ঘড়িতেই পাবেন জিপিএস এর সুবিধা। ভারতে লঞ্চ করল ticWatch সংস্থার লেটেস্ট স্মার্টওয়াচ ,যার নাম ticWatch Pro 3 Ultra GPS। ঘড়িটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪১০০…

এবার হাতের ঘড়িতেই পাবেন জিপিএস এর সুবিধা। ভারতে লঞ্চ করল ticWatch সংস্থার লেটেস্ট স্মার্টওয়াচ ,যার নাম ticWatch Pro 3 Ultra GPS। ঘড়িটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪১০০ এসওসি দ্বারা চালিত এবং এটি গুগলের ওয়্যার অপারেটিং সিস্টেমে (WearOs) রান করবে। শুধু তাই নয় এতে রয়েছে বিল্ট-ইন জিপিএস, মাইক্রোফোন ও স্পিকার। চলুন দেখে নেওয়া যাক নতুন ticWatch Pro 3 Ultra GPS প্রিমিয়াম স্মার্টওয়াচের দাম, ও সমস্ত ফিচার।

ticWatch Pro 3 Ultra GPS স্মার্টওয়াচের দাম ও লভ্যতা

ভারতে টিকওয়াচ প্রো ৩ আল্ট্রা জিপিএস স্মার্টওয়াচটির ধার্য করা হয়েছে ২৯,৯৯৯ টাকা। আগ্রহী ক্রেতারা ই-কমার্স সাইট অ্যামাজন থেকে এটি কিনতে পারবেন। আপাতত শ্যাডো ব্ল্যাক কালার অপশনে উপলব্ধ নতুন ঘড়িটি।

ticWatch Pro 3 Ultra GPS স্মার্টওয়াচের স্পেসিফিকেশন

গোলাকৃতির ডায়ালের সাথে আসা নতুন টিকওয়াচ প্রো ৩ আল্ট্রা জিপিএস স্মার্টওয়াচে রয়েছে ১.৪ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে, যার রেজোলিউশন ৪৫৪x৪৫৪ পিক্সেল। এছাড়া এতে থাকছে অ্যাডজাস্টেবল ব্রাইটনেস এবং গরিলা অ্যান্টি ফিঙ্গারপ্রিন্ট গ্লাসের আচ্ছাদন। ব্যবহারকারী চাইলে ওয়েদার, হার্ট রেট কিংবা স্টেপ সংক্রান্ত বিভিন্ন নথি ওয়াচফেস আকারে স্মার্টওয়াচটির ডিসপ্লেতে কাস্টমাইজ করতে পারবেন।

অন্যদিকে নয়া স্মার্টওয়াচটির ব্যান্ড প্রিমিয়াম ফ্লুরো রাবারের তৈরি, যা খুবই শক্ত এবং টেকসই। তবে স্কিনের জন্য খুবই স্বাচ্ছন্দপূর্ণ। তাই একদিকে এই হাই ডেনসিটি মেটারিয়াল হিট, অক্সিডেশন, অয়েল এবং কেমিক্যাল প্রতিরোধী, আবার অন্যদিকে ব্যবহারকারীর রিষ্টে খুব সুন্দর ভাবে ফিট হয়ে থাকবে।

আগেই বলা হয়েছে ঘড়িটি স্ন্যাপড্রাগন ৪১০০ এসওসি দ্বারা চালিত। যাতে রয়েছে ১ জিবি র‍্যাম এবং ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। এমনকি ঘড়িটি অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ডিভাইসের সাথে সামঞ্জস্যপূর্ণ এবং দ্রুত সংযোগ স্থাপনের জন্য এতে দেওয়া হয়েছে ব্লুটুথ ৫.০ ভার্সন।

তাছাড়া স্মার্টওয়াচটিতে রয়েছ স্লিপ মনিটর হিসেবে টিকস্লিপ (TicSleep), স্ট্রেস মনিটর হিসেবে টিকজেন (TicZen) এবং ব্রিদিং এক্সারসাইজের জন্য ট্রিকব্রিদ ( TicBreathe) মোড। এছাড়া স্বাস্থ্য সংক্রান্ত অন্যান্য তথ্য জানান দিতে টিককেয়ার মোডে থাকছে হার্ট রেট, স্টেপ, স্লিপ ডিটেলস ইত্যাদি।

এমনকি গুগলের মাধ্যমে টাকা-পয়সার লেনদেন করার জন্য ঘড়িটিতে এনএফসি (NFC) উপলব্ধ। এছাড়াও এতে কল, মেসেজ নোটিফিকেশন পাওয়া যাবে। শুধু তাই নয় , ইউজাররা এই ঘড়িটির গুগল অ্যাসিস্টেন্ট ব্যবহার করে তাদের বাড়ি স্মার্টহোম ডিভাইসগুলো নিয়ন্ত্রণ করতে পারবেন।

এবার আলোচনা করা যাক ticWatch Pro 3 Ultra GPS স্মার্টওয়াচের ব্যাটারি প্রসঙ্গে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে দেওয়া হয়েছে ৫৭৭ এমএএইচ ব্যাটারি, যা সাধারণভাবে ব্যবহারে তিনদিন পর্যন্ত এবং এসেনশিয়াল মোডে ৪৫ দিন পর্যন্ত ব্যবহারযোগ্য। উপরন্তু এতে রয়েছে কুড়িটির বেশি প্রফেশনাল স্পোর্টস মোড, বিল্ট-ইন জিপিএস, স্পিকার এবং মাইক্রোফোন। সর্বোপরি ঘড়িটি ip68 রেটিংসহ এসেছে এবং MIL-STD-810G সার্টিফিকেটপ্রাপ্ত। তাই বেশ শক্তপোক্ত।