Xiaomi CIVI 1S: ডিজাইন ও ফিচারে মাত করবে বাজার, শাওমির এই অসাধারণ ফোনের লঞ্চের তারিখ ঘোষণা হল

Xiaomi গত বছর মূলত নারীদের কথা মাথায় রেখে Civi S স্মার্টফোন লঞ্চ করেছিল। সম্প্রতি বিভিন্ন প্রতিবেদনে দাবি করা হয়, ডিভাইসটির একটি উন্নত সংস্করণ বাজারে আনার…

Xiaomi গত বছর মূলত নারীদের কথা মাথায় রেখে Civi S স্মার্টফোন লঞ্চ করেছিল। সম্প্রতি বিভিন্ন প্রতিবেদনে দাবি করা হয়, ডিভাইসটির একটি উন্নত সংস্করণ বাজারে আনার পরিকল্পনা করছে শাওমি। জল্পনা সত্যি করে সংস্থাটি গতকাল ঘোষণা করেছে, Xiaomi CIVI 1S আগামী ২১ এপ্রিল চীনে লঞ্চ করবে। তবে এটি সাক্সেসর নয়, অরিজিনাল সিভির আপডেটেড সংস্করণ হিসেবে আত্মপ্রকাশ করবে।

চীনা মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম ওয়েইবোয় শাওমির পক্ষ থেকে শেয়ার করা টিজারে দেখা যাচ্ছে, Xiaomi CIVI 1S-এর ডিজাইন আল্ট্রাথিন। ফোনের বামদিকে ট্রিপল ক্যামেরা মডিউল রয়েছে। যেহেতু লঞ্চ হতে আর দু’দিন বাকি, তাই হ্যান্ডসেটটির ফিচার একে একে শাওমি প্রকাশ করবে বলে আশা করা যায়।

Xiaomi CIVI 1S স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

বিভিন্ন সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, শাওমি সিভি ১এস- এ ৬.৫৫ ইঞ্চি এলটিপিও অ্যামোলেড (AMOLED) কার্ভড এজ ডিসপ্লে থাকবে, যা ফুল এইচডি+ স্ক্রিন রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি চিপসেট দ্বারা চালিত হবে। ফোনটি ৮ জিবি / ১২ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি / ২৫৬ জিবি পর স্টোরেজ কনফিগারেশনে উপলব্ধ হবে। শাওমি সিভি ১এস অ্যান্ড্রয়েড ১২ নির্ভর এমআইইউআই ১৩ কাস্টম ইন্টারফেসে রান করবে।

Xiaomi CIVI 1S -এর ব্যাক প্যানেলে ট্রিপল-ক্যামেরা সেটআপ থাকবে – যার অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৬৪ মেগাপিক্সেল স্যামসাং জিডাব্লিউ৩ প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স৩৫৫ আল্ট্রাওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলে মনোক্রম ক্যামেরা। সেলফি তোলা এবং ভিডিও কলিংয়ের জন্য ডিভাইসটিতে একটি ৩২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৬১৬ ফ্রন্ট ক্যামেরা দেখতে পাওয়া যাবে।

এছাড়া, পাওয়ার ব্যাকআপের জন্য, শাওমি সিভি ১এস একটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারি পাবে, যা ৬৭ ওয়াট কিংবা ৫৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করতে পারে বলে মনে করা হচ্ছে। স্মার্টফোনটি এপ্রিলে লঞ্চ হলেও সামনের মাস থেকে বাজারে পাওয়া যাবে।