C3 লঞ্চের পরেই Citroen-এর আগামী চমক C5 এয়ারক্রস ফেসলিফ্ট, পুজোর মরসুমে বাজারে

ফরাসি অটোমেকার কোম্পানি সিট্রোয়েন চলতি বৎসরের ২০ জুলাই-এ ভারতীয় বাজারে তাদের বহু প্রতীক্ষিত সি৩ হ্যাচব্যাক লঞ্চ করতে প্রস্তুত৷ নতুন সি৩ লঞ্চ করার পরে, সিট্রোয়েন এর…

ফরাসি অটোমেকার কোম্পানি সিট্রোয়েন চলতি বৎসরের ২০ জুলাই-এ ভারতীয় বাজারে তাদের বহু প্রতীক্ষিত সি৩ হ্যাচব্যাক লঞ্চ করতে প্রস্তুত৷ নতুন সি৩ লঞ্চ করার পরে, সিট্রোয়েন এর পরবর্তী লক্ষ সেপ্টেম্বরের মধ্যে দেশে পরবর্তী গাড়ী সি৫ এয়ারক্রস ফেসলিফ্ট লঞ্চ করা। নতুন সিট্রোয়েন সি৫ এয়ারক্রস গাড়িটি ইতিমধ্যেই  আন্তর্জাতিক বাজারে বেশ সুনাম রয়েছে। কিন্তু এসইউভিটি দেশীয় বাজারে ২০২১ সালে SKD বা সেমি-নকড-ডাউন রুটের মাধ্যমে লঞ্চ করা হয়েছিল।

বিশ্ববাজারে, সি৫ এয়ারক্রস ফেসলিফ্ট এর ১.৫-লিটার ডিজেল, পেট্রোল এবং পেট্রোল-হাইব্রিড বিকল্পগুলির সাথে  অফার করা হয়েছে।  এক্ষেত্রে কোম্পানি গ্লোবাল মডেলে ২.০-লিটার ডিজেল ইঞ্জিন এর কোনো বিকল্প এর ব্যবস্থা করে নি। সেক্ষেত্রে, ভারতে আসন্ন মডেলটির ক্ষেত্রে ১৭৭ বিএইচপি ক্ষমতা সম্পন্ন ২.০-লিটার ডিজেল ইঞ্জিন থাকতে চলেছে। এই সেগমেন্টে ডিজেল ইঞ্জিনের বিকল্প প্রদানকারী হিসাবে সি৫ এয়ারক্রস প্রথম গাড়ী । এই ডিজেল ইঞ্জিনটি একটি ৮-স্পীড টর্ক কনভার্টার অটোমেটিক গিয়ারবক্সের সাথে লঞ্চ হবে। আশা করা হচ্ছে সি৫ এয়ারক্রস বাজারে লঞ্চের পর Tiguan এবং Kodiaq এর সাথে সরাসরি প্রতিদ্বন্দ্বীতা করবে।

সিট্রোয়েন সি৫ এয়ারক্রস ফেসলিফটের আপডেটগুলির মধ্যে নজর কাড়বে করা মডিফাইড ফ্রন্ট ফ্যাসিয়া । সঙ্গে থাকবে স্প্লিট হেডল্যাম্প- র পরিবর্তে নতুন এলইডি ডিআরএল যুক্ত সিঙ্গেল পিস হেডলাম্প। নীচের বাম্পারে একবে বড় এয়ার-ড্যাম এবং উন্নত এয়ারোডাইনামিক্সের জন্য ভেন্ট । এছাড়াও এসইউভি হিসাবে এর নতুন অ্যালয় হুইল এবং ডার্ক ফিনিশ সহ সংশোধিত টেল-ল্যাম্প একে করে তুলবে অনবদ্য।

নতুন সি৫ এয়ারক্রসের কেবিনে পরিবর্তন হতে চলেছে আকর্ষনীয়। কেবিনে থাকছে  ইনফোটেইনমেন্ট সিস্টেম সহ ১০-ইঞ্চি টাচস্ক্রিন । এছাড়াও গাড়িটির এয়ার কনভেন্টের নকশাও পরিবর্তন করে স্ক্রিনের নিচে ফিট করা হয়েছে। মজার বিষয় যে টাচ ডিপেন্ডেন্ট সুইচগিয়ারগুলি এখন এয়ার-কন ভেন্টের নীচে স্থাপন করা হয়েছে। আর অটোমেটিক গিয়ারবক্সের গিয়ার লিভারটি নতুন মডেলে একটি টগল সুইচ ইউনিট দ্বারা প্রতিস্থাপিত হয়েছে।  এস ইউ ভি টির কুশনযুক্ত সামনের সিটগুলিকে ১৫ মিমি অতিরিক্ত প্যাডলিং সহ আরো বেশি আরামদায়ক করে তোলা হয়েছে।  সামনের সিটগুলিতে হিটিং এবং কুলিং ফাংশন দেখতে পাওয়া যাবে। অতিরিক্ত বৈশিষ্ট হিসাবে থাকবে ইউএসবি পোর্ট এবং ওয়্যারলেস চার্জিং এর ব্যবস্থা।