Xiaomi আনছে Redmi ব্যান্ডের প্রথম ট্যাবলেট, পেল 3C ও CMIIT থেকে অনুমোদন

জনপ্রিয় টেক ব্র্যান্ড শাওমি (Xiaomi) তাদের স্মার্টফোনের বিপুল সম্ভারের পাশাপাশি ট্যাবলেট ব্যবহারকারীদের জন্যও একাধিক ডিভাইস বাজারে লঞ্চ করেছে। শোনা যাচ্ছে বর্তমানে সংস্থাটি তাদের ব্র্যান্ডের আরেকটি…

জনপ্রিয় টেক ব্র্যান্ড শাওমি (Xiaomi) তাদের স্মার্টফোনের বিপুল সম্ভারের পাশাপাশি ট্যাবলেট ব্যবহারকারীদের জন্যও একাধিক ডিভাইস বাজারে লঞ্চ করেছে। শোনা যাচ্ছে বর্তমানে সংস্থাটি তাদের ব্র্যান্ডের আরেকটি নতুন ট্যাবলেটের ওপর কাজ করছে, যা শীঘ্রই বাজারে আত্মপ্রকাশ করতে পারে। আর সেইমতোই এখন চীনের 3C (CCC) সার্টিফিকেশন ওয়েবসাইটে 22081281AC মডেল নম্বর সহ একটি নতুন শাওমি ট্যাবলেটকে স্পট করা গেছে। এক জনপ্রিয় টিপস্টার 3C-এর এই তালিকাটি অনলাইনে শেয়ার করেছেন। তালিকা অনুযায়ী, এই শাওমি ট্যাবের সংক্ষিপ্ত মডেল নম্বর হল L81AC। উল্লেখযোগ্যভাবে, ডিভাইসটি সম্প্রতি সিএমআইআইটি (CMIIT)-এর সাইট থেকেও সার্টিফিকেশন লাভ করেছে। চলুন আপকামিং এই ট্যাবলেটটির সম্পর্কে সার্টিফিকেশন সাইটের লিস্টিং থেকে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

Xiaomi শীঘ্রই বাজারে আনছে নতুন ট্যাবলেট

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন 22081281AC মডেল নম্বর সহ নতুন শাওমি ট্যাবলেটের চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C)-এর তালিকাটি চীনা মাইক্রোব্লগিং সাইট ওয়েইবো (Weibo)-এ শেয়ার করেছেন। তালিকাতে এই অঘোষিত ট্যাবটির বাণিজ্যিক নামটি উল্লেখ করা হয়নি। তবে, জানা গেছে যে, L81AC সংক্ষিপ্ত মডেল নম্বর যুক্ত ট্যাবটি রেডমি ব্র্যান্ডের প্রথম ট্যাবলেট হতে পারে। আবার শোনা যাচ্ছে যে, সংস্থাটি চলতি বছর তাদের শাওমি প্যাড ৬ সিরিজের ট্যাবলেটগুলি লঞ্চ করার পরিকল্পনা করছে।

প্রসঙ্গত, 3C তালিকায় Xiaomi L81A-এর চার্জিং গতিটি প্রকাশিত হয়েছে। তালিকা অনুযায়ী, এতে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। তবে, এটি ছাড়া এই তালিকায় ট্যাবটির অন্য কোনও স্পেসিফিকেশন সম্পর্কে উল্লেখ করা হয়নি। আন্দাজ করা যায়, Xiaomi L81A আগামী দিনে চীনের টেনা (TENNA) সার্টিফিকেশন সাইটও উপস্থিত হবে। এছাড়া, শীঘ্রই অনলাইনেও আসন্ন ট্যাবলেটটির সম্পর্কে আরও তথ্য ফাঁস হবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, আপকামিং Xiaomi Pad 6 সিরিজে স্ট্যান্ডার্ড, Pro এবং Pro 5G- এই তিনটি ভ্যারিয়েন্ট অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে। ডিভাইসগুলি মিডিয়াটেক চিপসেট দ্বারা চালিত বলেও জানা গেছে। লাইনআপটি ১৪৪ হার্টজ উচ্চ রিফ্রেশ রেট ও ১২০ হার্টজ ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে আসতে পারে। শোনা যাচ্ছে, Xiaomi Pad 6 আগস্ট মাসে বাজারে আত্মপ্রকাশ করবে। আর এখন এই সিরিজের পাশাপাশি Redmi Pad-টিও উন্মোচিত হবে বলে অনুমান করা হচ্ছে।