Vivo X Fold S: ভিভোর নতুন ফোল্ডিং ফোনে থাকবে 80W চার্জিং সহ Snapdragon 8 Gen 1 প্রসেসর

ভিভো এবছর এপ্রিল মাসেই তাদের প্রথম ফোল্ডেবল স্মার্টফোন হিসেবে বাজারে লঞ্চ করে Vivo X Fold হ্যান্ডসেটটি, যা ডিজাইনের দিক থেকে Samsung Z Fold সিরিজের ডিভাইসগুলির…

ভিভো এবছর এপ্রিল মাসেই তাদের প্রথম ফোল্ডেবল স্মার্টফোন হিসেবে বাজারে লঞ্চ করে Vivo X Fold হ্যান্ডসেটটি, যা ডিজাইনের দিক থেকে Samsung Z Fold সিরিজের ডিভাইসগুলির অনুরূপ ছিল। বতর্মানে জনপ্রিয় এই স্মার্টফোন ব্র্যান্ডটি তাদের পরবর্তী প্রজন্মের ফোল্ডেবল ডিভাইসের ওপর কাজ করছে বলে জানা গেছে, যা Vivo X Fold S নামে বাজারে পা রাখতে পারে। তবে ইতিমধ্যেই এই ফোল্ডেবল ফোনটি সম্পর্কে বিভিন্ন তথ্য অনলাইনে ফাঁস হতে শুরু করেছে। আর এবার Vivo X Fold S-কে চীনের 3C (CCC) সার্টিফিকেশন প্ল্যাটফর্মেও খুঁজে পাওয়া গেছে, যা এর আসন্ন লঞ্চের ইঙ্গিত দিচ্ছে। এর পাশাপাশি, 3C-এর তালিকাটি আপকামিং ফোনটির চার্জিং সাপোর্ট সম্পর্কিত তথ্যগুলিও প্রকাশ করেছে। প্রসঙ্গত, Vivo X Fold S ফ্ল্যাগশিপ ফোনটি লেটেস্ট Qualcomm Snapdragon 8+ Gen 1 প্রসেসর দ্বারা চালিত হবে বলেও শোনা যাচ্ছে।

Vivo X Fold S পেল চীনের 3C সার্টিফিকেশন

V2229A মডেল নম্বর সহ ভিভো এক্স ফোল্ড এস ফোল্ডেবল ফোনটি চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে। ৩সি-এর তালিকাটি প্রাথমিকভাবে স্পট করেন জনপ্রিয় চীনা টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন। সার্টিফিকেশন সাইটের লিস্টিং অনুযায়ী, নতুন এই ডিভাইসটি ৮০ ওয়াট ডুয়েল সি-পোর্ট গ্যালিয়াম নাইট্রেট (GaN) ফ্ল্যাশ চার্জিং হেড সহ বাজারে আসবে।

আবার, ডিজিটাল চ্যাট স্টেশনের সাম্প্রতিক ওয়েইবো (Weibo) পোস্টটি ভিভো এক্স ফোল্ড এস-এর স্পেসিফিকেশনের ওপরও কিছুটা আলোকপাত করেছে। টিপস্টার দাবি করেছেন যে, এই ফোল্ডেবল ফোনটি স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত হবে। এছাড়া, এটিতে ২কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ একটি বড় স্ক্রিন থাকবে বলেও আশা করা হচ্ছে।

এছাড়া, Vivo X Fold S পাওয়ার ব্যাকআপের জন্য ৪,৭০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ৮০ ওয়াট ওয়্যার্ড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে বলে জানা গেছে। টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন এর আগে দাবি করেছিলেন যে, X Fold S-এ কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে, যা ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, ১২ মেগাপিক্সেলের টেলিফোটো লেন্স এবং ৮ মেগাপিক্সেলের পেরিস্কোপিক সেন্সর নিয়ে গঠিত হবে। আর সেলফি তোলা বা ভিডিও কলের জন্য, ভিভোর পরবর্তী প্রজন্মের ফোল্ডেবল হ্যান্ডসেটের ডিসপ্লের ওপরে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপস্থিত থাকবে। উল্লেখযোগ্যভাবে, Vivo X Fold S-এ নতুন উজ্জ্বল লাল প্লেইন লেদার বডি দেখা যাবে বলেও শোনা যাচ্ছে।

জানিয়ে রাখি, Vivo X Fold S গত এপ্রিলে লঞ্চ হওয়া Vivo X Fold-এর উত্তরসূরি হিসেবে লঞ্চ হবে। আসন্ন ফোল্ডেবলের সঠিক লঞ্চের তারিখ যদিও এখনও প্রকাশ করা হয়নি। তবে, 3C সার্টিফিকেশনটি ইঙ্গিত করছে যে, ডিভাইসটি শীঘ্রই হোম মার্কেট চীনে আত্মপ্রকাশ করতে পারে। সংস্থা এই স্মার্টফোনটির সম্পর্কে এখনও কোনও বিবরণ নিশ্চিত করেনি, তাই টিপস্টার দ্বারা প্রকাশ্যে আসা উল্লিখিত স্পেসিফিকেশনগুলি কতটা সত্যি হবে তা সময়ই বলতে পারবে।