Nokia C31 বাজেটের মধ্যে অফার করবে ৪ জিবি র‌্যাম, Unisoc প্রসেসর সহ দেখা গেল Geekbench-এ

ফিনল্যান্ড-ভিত্তিক স্মার্টফোন নির্মাতা এইচএমডি গ্লোবাল (HMD Global) শীঘ্রই Nokia C31 নামে একটি নতুন নোকিয়া-ব্র্যান্ডের হ্যান্ডসেট বাজারে লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে। Nokia C-সিরিজের এই আসন্ন…

ফিনল্যান্ড-ভিত্তিক স্মার্টফোন নির্মাতা এইচএমডি গ্লোবাল (HMD Global) শীঘ্রই Nokia C31 নামে একটি নতুন নোকিয়া-ব্র্যান্ডের হ্যান্ডসেট বাজারে লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে। Nokia C-সিরিজের এই আসন্ন ডিভাইসটির নাম দেখেই বোঝা যাচ্ছে যে, এটি এবছর ফেব্রুয়ারি মাসে লঞ্চ হওয়া Nokia C21 এবং Nokia C21 Plus-এর আপগ্রেডেড সংস্করণ হিসেবে বাজারে আসতে চলেছে। এখন আবার Nokia C31-কে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে খুঁজে পাওয়া গেছে, যার তালিকাটি স্বভাবতই ডিভাইসের চিপসেট, র‍্যাম এবং সফ্টওয়্যার সম্পর্কীত তথ্যগুলি প্রকাশ করেছে।

Nokia C31-কে দেখা গেল Geekbench-এর ডেটাবেসে

মাইস্মার্টপ্রাইস (MySmartPrice)-এর সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, নতুন নোকিয়া সি৩১ ফোনটি গিকবেঞ্চ বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। গিকবেঞ্চের তালিকাটি প্রকাশ করেছে যে, নোকিয়ার এই ডিভাইসটি একটি অক্টা-কোর ইউনিসক প্রসেসর দ্বারা চালিত হবে, যার চারটি কোর রান করে ১.২০ গিগাহার্টজে আর বাকি চারটি সিপিইউ কোরের ক্লকস্পিড হল ১.৬০ গিগাহার্টজ। তালিকায় উল্লেখিত এই তথ্যগুলি ইঙ্গিত করে যে, নোকিয়া সি৩১ ইউনিসক এসসি৯৮৬৩এ চিপসেট দ্বারা চালিত হতে পারে। উল্লেখযোগ্যভাবে, এই একই প্রসেসর পূর্বসূরি নোকিয়া সি২১ এবং নোকিয়া সি২১ প্লাসেও ব্যবহার করা হয়েছে। এছাড়া, এই চিপসেটটি ৪ জিবি র‍্যামের সাথে যুক্ত থাকবে বলে জানা গেছে। তবে, কোম্পানি এই ফোনটিকে একাধিক র‍্যাম ও স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ করবে বলে আশা করা যায়। এছাড়া সফ্টওয়্যারের ক্ষেত্রে, নোকিয়া সি৩১ অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ইউজার ইন্টারফেসে রান করবে বলে তালিকায় উল্লেখ করা হয়েছে।

অন্যদিকে পারফরম্যান্সের সম্পর্কে বললে, Nokia C31 গিকবেঞ্চের সিঙ্গেল-কোর টেস্টে ১৪৫ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ৭৯৬ পয়েন্ট স্কোর করতে সক্ষম হয়েছে। এর থেকে আন্দাজ করা যায় যে, এই ডিভাইসটি শুধুমাত্র স্মার্টফোনের মৌলিক কাজগুলি সম্পাদন করতে সমর্থ্য হবে। এই তথ্যগুলি ছাড়া, এখনও পর্যন্ত আসন্ন Nokia C31 সম্পর্কে আর কিছু প্রকাশ্যে আসেনি। কারণ ইন্টারনেটে এটিই এর প্রথম উপস্থিতি। তবে প্রায় সব স্মার্টফোনের মতোই, C31-এর অফিসিয়াল লঞ্চের আগেই, এর সম্পর্কে আরও তথ্য সামনে আসবে বলে অনুমান করা যায়। নোকিয়ার এই লেটেস্ট স্মার্টফোনের বিস্তারিত বিবরণগুলি বিভিন্ন সার্টিফিকেশন সাইটের লিস্টিং এবং রিপোর্টের মাধ্যমে খুব শীঘ্রই জানা যাবে বলে আশা করা হচ্ছে।