Realme -র নয়া স্মার্টফোন নিয়ে বড় আপডেট, Snapdragon 8+ Gen 1 প্রসেসরের ফোন পেতে চলেছে ফ্যানরা

Oppo অধীনস্ত একটি নতুন ব্র্যান্ড হিসাবে ২০১৮ সালে সফর শুরু হয় Realme -এর। আর চলতি বছরে এসে সংস্থাটি তাদের চতুর্থ বার্ষিকী উদযাপন করলো। এই চার…

Realme To Launch Snapdragon 8 Gen 1 Smartphone Soon
Realme Snapdragon 8 gen 1 Smartphone soon

Oppo অধীনস্ত একটি নতুন ব্র্যান্ড হিসাবে ২০১৮ সালে সফর শুরু হয় Realme -এর। আর চলতি বছরে এসে সংস্থাটি তাদের চতুর্থ বার্ষিকী উদযাপন করলো। এই চার বছরের মধ্যে বিশ্বজুড়ে প্রায় ১৪০ মিলিয়নেরও বেশি গ্রাহক-বেস আস্থা পোষণ করেছে Realme নির্মিত প্রোডাক্টের উপর। যার দরুন বর্তমানে বিশ্বের ৬ষ্ঠ বৃহত্তম স্মার্টফোন কোম্পানি হওয়ার শিরোপা নিজের নামে করতে সক্ষম হয়েছে শেনঝেন ভিত্তিক টেক ব্র্যান্ডটি। এদিকে একটানা চারটে বছর নামিদামি সংস্থাগুলির সাথে কড়া টক্কর দেওয়ার পর ভবিষ্যৎ পরিকল্পনা বিষয়ে GSMArena -কে দেওয়া একটি সাক্ষাৎকারে Realme India -এর ভাইস প্রেসিডেন্ট এবং Realme ইন্টারন্যাশনালের প্রধান মাধব শেঠ, আগামী দিনে আসন্ন কিছু ডিভাইস সম্পর্কে বিবরণ শেয়ার করেছেন। যার মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে Qualcomm এর লেটেস্ট প্রসেসর সহ আসা একটি হ্যান্ডসেটও। আসুন এই বিষয়ে বিশদে জেনে নেওয়া যাক।

Snapdragon 8+ Gen 1 চিপসেটের স্মার্টফোনের সাথে শীঘ্রই বিশ্ববাজারে উপস্থিত হতে পারে Realme

চলতি বছরে কোয়ালকমের সর্বশেষ স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ (Snapdragon 8+ Gen 1) প্রসেসর চালিত সংস্থার ‘ফার্স্ট এভার’ স্মার্টফোন হিসাবে চীনের বাজারে আত্মপ্রকাশ করেছিল Realme GT 2 Master Edition। সাম্প্রতিক সাক্ষাৎকারে মাধব শেঠ নিশ্চিত করেছেন যে, রিয়েলমি শীঘ্রই আন্তর্জাতিক বাজারে নতুন স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসরের একটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ করবে। আসন্ন মডেলটি হয়তো জিটি ২ মাস্টার এডিশনেরই গ্লোবাল ভ্যারিয়েন্ট হবে বলে আমাদের অনুমান।

যদিও চিপসেট ভার্সন ব্যতীত ডিভাইসের নাম বা অন্য কোনো বিবরণ বিস্তারিত ভাবে তিনি কিছু জানাননি। তাই সংস্থাটি একটি ‘ব্র্যান্ড নিউ’ ডিভাইস নাকি বিদ্যমান স্মার্টফোনের ‘রিব্র্যান্ডেড ভার্সন’ নিয়ে আসবে তা এখনই নিশ্চিতভাবে বলা সম্ভব হচ্ছে না। তবে মাধব শেঠের বিবৃতি থেকে একটা বিষয় নিশ্চিত যে, কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর চালিত এই আসন্ন রিয়েলমি ফোনটি, সম-গোত্রীয় চিপ সহ আসা অন্যান্য হ্যান্ডসেটর তুলনায় আরও ভাল ডিজাইন অফার করবে।

প্রসঙ্গত, ২০২৩ সালে আসন্ন রিয়েলমির GT-সিরিজ অধীনস্ত ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি বাহ্যিক ডিজাইন, ডিসপ্লে ফিচার, ব্যাটারি অপ্টিমাইজেশান এবং চার্জিং টেকনোলজি মতো বিভাগে ‘টপ-নচ’ অভিজ্ঞতা প্রদান করবে বলেও দাবি করেছেন মাধব শেঠ। একই সাথে, প্রতিটি সিরিজের অধীনে টেক ব্র্যান্ডটি বছরে মাত্র একটি প্রজন্ম বা মডেল চালু করবে, এমন খবরও কানে এসেছে আমাদের। যদিও জানা যাচ্ছে, ছয় মাস পর পর ছোটখাটো আপগ্রেড দেওয়া হবে ডিভাইসে।