Google Pixel 7: গুগলের বড় ঘোষণা, চার বছর পর ভারতে আসছে সবচেয়ে শক্তিশালী ফোন

Google (গুগল) খুব শীঘ্রই তাদের নতুন Pixel (পিক্সেল) স্মার্টফোন লঞ্চ করতে চলেছে। আগামী মাসের শুরুতেই Pixel 7 (পিক্সেল ৭) এবং Pixel 7 Pro (পিক্সেল ৭…

Google (গুগল) খুব শীঘ্রই তাদের নতুন Pixel (পিক্সেল) স্মার্টফোন লঞ্চ করতে চলেছে। আগামী মাসের শুরুতেই Pixel 7 (পিক্সেল ৭) এবং Pixel 7 Pro (পিক্সেল ৭ প্রো) হ্যান্ডসেট দুটির ওপর থেকে পর্দা সরাবে সংস্থাটি। দুটি স্মার্টফোনই Pixel 6 (পিক্সেল ৬) সিরিজের উত্তরসূরি হিসেবে আসবে। তবে সবচেয়ে আনন্দের বিষয়টি হল, এবার গ্লোবাল লঞ্চের পাশাপাশি ভারতেও নিজেদের ডিভাইস নিয়ে আসবে Google। অর্থাৎ সোজা কথায় বললে, এবার ভারতেও কোম্পানির ফ্ল্যাগশিপ স্মার্টফোনের আগমন ঘটবে। সম্প্রতি টুইট করে বিষয়টি নিশ্চিত করেছে Google India (গুগল ইন্ডিয়া)। ফলে টেক জায়েন্টটি কর্তৃক নির্মিত হ্যান্ডসেট লাভারদের জন্য এটি যে নিঃসন্দেহে একটি দারুণ সুখবর, সেকথা বলাই বাহুল্য।

দীর্ঘ চার বছর পর ভারতের মাটিতে পা রাখছে Google-এর ফ্ল্যাগশিপ স্মার্টফোন

প্রসঙ্গত জানিয়ে রাখি, বিগত প্রায় চার বছর ধরে গুগল তাদের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলিকে ভারতীয় বাজার থেকে দূরে রেখেছিল। তবে সংস্থা কর্তৃক সাম্প্রতিক ঘোষণায় এবার ছবিটা পাল্টাতে চলেছে বলে আশা করা যেতে পারে। উল্লেখ্য যে, সংস্থাটি সম্প্রতি ভারতে গুগল পিক্সেল ৬এ (Google Pixel 6a) লঞ্চ করেছে, যা আগামী ২৩ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলা ফ্লিপকার্ট বিগ বিলিয়ন ডেজ সেল (Flipkart Big Billion Days Sale)-এ সবচেয়ে কম দামে কিনতে সক্ষম হবেন গ্রাহকরা। এক্ষেত্রে ৪৩,৯৯৯ টাকায় লঞ্চ হওয়া এই ফোনটি ফ্লিপকার্টের এই সেলে ২৭,৬৯০ টাকায় পাওয়া যাবে। তবে মাত্র একটি ভ্যারিয়েন্টেই এই হ্যান্ডসেটটি মার্কেটে এনেছে গুগল।

Google Pixel 7 সিরিজ কবে লঞ্চ হবে?

আসন্ন পিক্সেল ৭ সিরিজটি আগামী ৬ অক্টোবর লঞ্চ হবে। এই সিরিজের অধীনে দুটি হ্যান্ডসেট বাজারে আসবে – গুগল পিক্সেল ৭ এবং পিক্সেল ৭ প্রো। এ পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী জানা গিয়েছে যে, দুটি স্মার্টফোনের সঙ্গে পিক্সেল ওয়াচ (Pixel Watch)-ও লঞ্চ করতে পারে সংস্থাটি। এর মধ্যে গুগলের আসন্ন এই লঞ্চ ইভেন্টটি লাইভ স্ট্রিম করা হবে এবং দর্শকরা অনলাইনে এটির চাক্ষুষ সাক্ষী হতে পারবেন। সবমিলিয়ে, গুগল ইন্ডিয়া আসন্ন স্মার্টফোন সিরিজ সম্পর্কে টুইট করে ভারতে পিক্সেল ৭ এবং পিক্সেল ৭ প্রো লঞ্চ করার বিষয়টি নিশ্চিত করায় এখন এই খবরেই সরগরম রয়েছে টেক দুনিয়া।

এদিকে আসন্ন এই ডিভাইসগুলির লঞ্চের ইঙ্গিত দিয়ে সংস্থাটি সম্প্রতি একটি YouTube (ইউটিউব) ভিডিও রোলআউট করেছে, যা থেকে জানা গিয়েছে যে টেক জায়েন্টটি খুব শীঘ্রই Pixel 7 Pro-এর প্রি-অর্ডার পর্ব শুরু করতে চলেছে। গত মে মাসে Google I/O (গুগল আই/ও) ইভেন্টে এই ফোনের ছবি শেয়ার করেছিল কোম্পানিটি। যদিও স্মার্টফোনটির স্পেসিফিকেশন সম্পর্কে এখনও পর্যন্ত খুব বেশি কিছু জানা যায়নি; তবে বেশ কয়েকটি রিপোর্ট এবং অনলাইনে ফাঁস হওয়া তথ্য অনুযায়ী মনে করা হচ্ছে যে, হ্যান্ডসেটে Google-এর নতুন Tensor G2 (টেনসর জি২) প্রসেসর দেখা যাবে। এই প্রসেসর দুটি ভ্যারিয়েন্টেই দেওয়া হবে বলে অনুমান করা হচ্ছে।