একাধিক নতুন ফিচার পাবে OnePlus এর এই 5G ফোন ব্যবহারকারীরা, চলে এল OxygenOS 13

গত আগস্ট মাসে গুগল (Google) লেটেস্ট Android ওএস ভার্সন, Android 13 (অ্যান্ড্রয়েড ১৩)-এর রোলআউট শুরু করে। তারপর কিছু মাস আগে জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড ওয়ানপ্লাস (OnePlus)…

গত আগস্ট মাসে গুগল (Google) লেটেস্ট Android ওএস ভার্সন, Android 13 (অ্যান্ড্রয়েড ১৩)-এর রোলআউট শুরু করে। তারপর কিছু মাস আগে জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড ওয়ানপ্লাস (OnePlus) ভারতীয় ব্যবহারকারীদের জন্য তাদের OnePlus 9RT হ্যান্ডসেটে Android 13 ভিত্তিক OxygenOS 13 কাস্টম স্কিনের ক্লোজড বিটা প্রোগ্রাম চালু করেছিল। আর এখন OnePlus 9RT এর জন্য OxygenOS 13 ওপেন বিটা প্রোগ্রাম ঘোষিত হয়েছে। ওয়ানপ্লাস তাদের কমিউনিটি ফোরামে এসম্পর্কে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে। ওয়ানপ্লাসের নিজস্ব অ্যান্ড্রয়েড স্কিন – OxygenOS 13 ওপেন বিটা প্রোগ্রামের সাথে একটি সম্পূর্ণ নতুন অ্যাকোয়ামরফিক ডিজাইন এবং নিরবিচ্ছিন্ন আন্তঃসংযোগ সহ বেশ কিছু আপগ্রেড এবং নতুন ফিচার অফার করে। প্রসঙ্গত, OnePlus 9RT চলতি বছরের শুরুর দিকে লঞ্চ করা হয়েছিল, কিন্তু লঞ্চের সময় এটি Android 11-ভিত্তিক OxygenOS 11 কাস্টম স্কিনের সাথে আসে। তারপর হ্যান্ডসেটটি গত জুলাইতে Android 12-এর স্টেবল সংস্করণের আপডেট পেয়েছে। আসুন OnePlus 9RT OxygenOS 13 ওপেন বিটা চেঞ্জলগ এবং ইনস্টলেশন পদ্ধতিটি দেখে নেওয়া যাক।

OnePlus 9RT OxygenOS 13 Open Beta: চেঞ্জলগ এবং ফিচার

ওয়ানপ্লাস অক্সিজেনওএস ১৩ ওয়ানপ্লাস ৯আরটি হ্যান্ডসেটে একটি সম্পূর্ণ নতুন অ্যাকোয়ামরফিক ডিজাইন নিয়ে এসেছে। এছাড়াও, আপডেটটি একটি নতুন কিডস স্পেস যুক্ত করেছে, যা ব্যবহারকারীদের স্ক্রিনের সময়সীমা এবং বাচ্চাদের জন্য অ্যাম্বিয়েন্ট লাইট রিমাইন্ডার সেট করতে সাহায্য করে। এর পাশাপাশি, ওয়ানপ্লাস কয়েকটি নতুন সুরক্ষা ফিচার চালু করেছে। আসুন ওয়ানপ্লাস ৯আরটি-এর অক্সিজেনওএস ১৩ ওপেন বিটা-এর অ্যাকোয়ামরফিক ডিজাইন কি কি অফার করে দেখে নেওয়া যাক।

উন্নত ভিজ্যুয়ালের জন্য অ্যাকোয়ামরফিক ডিজাইন থিম কালার যোগ করে।

অ্যানিমেশনগুলিকে প্রাকৃতিক এবং প্রাণবন্ত করতে অ্যাকোয়ামরফিক ডিজাইনের দর্শন প্রয়োগ করে৷

একটি পরিষ্কার ও পরিচ্ছন্ন ভিজ্যুয়াল অভিজ্ঞতার জন্য ইউআই স্তরগুলিকে অপ্টিমাইজ করে৷

পঠনযোগ্যতা উন্নত করতে বিভিন্ন স্ক্রিন সাইজের মধ্যে সমন্বয় বিধান করার জন্য প্রতিক্রিয়াশীল লেআউটগুলিকে অভিযোজিত করে৷

ভাল পঠনযোগ্যতার জন্য ফন্ট অপ্টিমাইজ করে।