Oppo কে টেক্কা, সেলফি প্রেমীদের মন জয় করতে আসছে Xiaomi 12 Lite 5G NE, পেল গুরুত্বপূর্ণ সার্টিফিকেশন

জনপ্রিয় ইলেকট্রনিক্স নির্মাতা শাওমি (Xiaomi) গত বছর ডিসেম্বর মাসে তাদের Xiaomi 12 সিরিজের অধীনে Xiaomi 12, 12X এবং 12 Pro-এই তিনটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন চীনা বাজারে…

জনপ্রিয় ইলেকট্রনিক্স নির্মাতা শাওমি (Xiaomi) গত বছর ডিসেম্বর মাসে তাদের Xiaomi 12 সিরিজের অধীনে Xiaomi 12, 12X এবং 12 Pro-এই তিনটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন চীনা বাজারে লঞ্চ করে। পরে এগুলি বিশ্ববাজারেও উন্মোচিত হয়েছে। এরপর চলতি বছরের জুলাই মাসে লাইনআপটির চতুর্থ মডেল হিসেবে Xiaomi 12 Lite ফোনটি গ্লোবাল মার্কেটে পা রাখে। তবে এই সিরিজে আরও একটি নতুন ডিভাইস যুক্ত হতে পারে, কেননা গত কয়েক মাস ধরে শোনা যাচ্ছে, শাওমি “Lite” মডেলটির একটি নতুন সংস্করণের ওপর কাজ করছে। 2210129SG মডেল নম্বর সহ একটি শাওমি ফোন সেপ্টেম্বর মাসে মার্কিন যুক্তরাষ্ট্রের এফসিসি (FCC) কর্তৃপক্ষের অনুমোদন লাভ করেছিল৷ পরে, এটিকে সিঙ্গাপুরের আইএমডিএ (IMDA) এবং ইউরোপের ইইসি (EEC) সার্টিফিকেশন প্ল্যাটফর্মেও দেখা গেছে। আর এখন এই একই ডিভাইস Xiaomi 12 Lite 5G NE নাম সহ আইএমইআই (IMEI) ডেটাবেসে উপস্থিত হয়েছে। চলুন এই শাওমি ফোনটির সম্পর্কে এখনও পর্যন্ত যা যা তথ্য সামনে এসেছে, সেগুলি দেখে নেওয়া যাক।

Xiaomi 12 Lite 5G NE-কে দেখা গেল IMEI-এর সাইটে

2210129SG মডেল নম্বর সহ শাওমি ১২ লাইট ৫জি এনই ফোনটি আইএমইআই (IMEI) ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে। অনুমান করা হচ্ছে যে, বিশ্ববাজারে লঞ্চ হতে চলা এই হ্যান্ডসেটটি হবে চায়না-এক্সক্লুসিভ শাওমি সিভি ২-এর একটি রিব্র্যান্ডেড বা টুইক করা সংস্করণ, যা 2209129SC মডেল নম্বরটি বহন করে। যেহেতু শাওমি ১২ লাইট ৫জি এনই ইতিমধ্যেই কিছু গুরুত্বপূর্ণ সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করেছে, তাই মনে করা হচ্ছে ডিভাইসটি এমাসের শেষের দিকে বাজারে লঞ্চ হতে পারে।

প্রসঙ্গত, মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC) দ্বারা প্রদত্ত শাওমি ১২ লাইট ৫জি এনই-এর সার্টিফিকেশনটি প্রকাশ করেছে যে, এটি ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ-এই তিনটি মেমরি কনফিগারেশনে আসবে। ডিভাইসটি ৫জি সংযোগ, ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ, জিএনএসএস এবং এনএফসি-এর মতো কানেক্টিভিটি অপশনগুলিও অফার করে। ১২ লাইট ৫জি এনই মডেলটি সম্ভবত অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) ইউজার ইন্টারফেসে রান করবে। তবে, আইএমডিএ (IMDA) এবং ইইসি (EEC) তালিকাগুলি এই শাওমি হ্যান্ডসেটটির স্পেসিফিকেশন সম্পর্কে কোনও গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করেনি। তবে, যেহেতু মনে করা হচ্ছে শাওমি ১২ লাইট ৫জি এনই মডেলটি গত মাসে চীনে লঞ্চ হওয়া শাওমি সিভি ২-এর রিব্র্যান্ডেড সংস্করণ হতে চলেছে, তাই নতুন ফোনটি কি কি অফার করতে পারে সেসম্পর্কে ধারণা পেতে আসুন সিভি ২-এর স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

শাওমি সিভি ২-এর স্পেসিফিকেশন – Xiaomi CIVI 2 Specifications

Xiaomi CIVI 2-এ কার্ভড এজ সহ ৬.৫৫ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ফুল এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ১ চিপসেট দ্বারা চালিত, যার সাথে সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ যুক্ত রয়েছে।

ফটোগ্রাফির জন্য, Xiaomi CIVI 2-এর ব্যাক প্যানেলে অবস্থিত ট্রিপল ক্যামেরা ইউনিটে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ২০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে। আর ফোনের সামনে ৩২ মেগাপিক্সেল + ৩২ মেগাপিক্সেলের সেন্সর সহ ডুয়েল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Xiaomi CIVI 2-তে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন