আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরা সহ লঞ্চ হল Samsung W23 5G, Samsung W23 Flip 5G

জনপ্রিয় টেক ব্র্যান্ড স্যামসাং চীনের বাজারে তাদের নতুন প্রিমিয়াম গ্রেডের Samsung W23 5G এবং Samsung W23 Flip 5G স্মার্টফোনগুলি লঞ্চ করেছে। এগুলি আগস্ট মাসে লঞ্চ…

জনপ্রিয় টেক ব্র্যান্ড স্যামসাং চীনের বাজারে তাদের নতুন প্রিমিয়াম গ্রেডের Samsung W23 5G এবং Samsung W23 Flip 5G স্মার্টফোনগুলি লঞ্চ করেছে। এগুলি আগস্ট মাসে লঞ্চ হওয়া Galaxy Z Fold 4 এবং Galaxy Z Flip 4-এর কাস্টম ভ্যারিয়েন্ট হিসাবে চীনে এসেছে। চীনা ভ্যারিয়েন্টগুলির ডিজাইনের সাথে ভারত এবং বিশ্ব বাজারে লঞ্চ হওয়া মডেলগুলির বেশ মিল রয়েছে, যদিও এগুলি কয়েকটি হার্ডওয়্যার-স্তরের পরিবর্তনের সাথে এসেছে। Samsung W23 5G এবং Samsung W23 Flip 5G-এ ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট সহ অ্যামোলেড (AMOLED) ফোল্ডেবল ডিসপ্লে এবং Qualcomm Snapdragon 8+ Gen 1 প্রসেসর রয়েছে। উভয় মডেলই ৫১২ জিবি অনবোর্ড স্টোরেজ অফার করে। চলুন এগুলির দাম ও সকল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

স্যামসাং ডাব্লিউ২৩ ৫জি এবং স্যামসাং ডাব্লিউ২৩ ফ্লিপ ৫জি-এর মূল্য এবং লভ্যতা – Samsung W23 5G, Samsung W23 Flip 5G Price and Availability

সদ্য লঞ্চ হওয়া স্যামসাং ডাব্লিউ২৩ ৫জি-এর ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ১৫,৯৯৯ ইউয়ান (প্রায় ১,৮২,৩০০ টাকা) নির্ধারণ করা হয়েছে। স্যামসাং ডাব্লিউ২৩ ফ্লিপ ৫জি-এর একমাত্র ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ মডেলের দাম ৯,৯৯৯ ইউয়ান (প্রায় ১,১৩,৯০০ টাকা)। এই ফোল্ডেবল স্মার্টফোন দুটিই গ্লসি ব্ল্যাক শেডে এসেছে। বর্তমানে স্যামসাং ডাব্লিউ২৩ ৫জি ও ডাব্লিউ২৩ ফ্লিপ ৫জি চীনে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ রয়েছে এবং আগামী ২৮ অক্টোবর থেকে এগুলির শিপমেন্ট শুরু হয়।

জানিয়ে রাখি, আগস্ট মাসে অনুষ্ঠিত গ্যালাক্সি আনপ্যাকড (Galaxy Unpacked) ইভেন্টে স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৪ এবং গ্যালাক্সি জেড ফ্লিপ ৪ বিশ্ববাজারে লঞ্চ করা হয়েছিল। ভারতে জেড ফোল্ড ৪-এর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয় ১,৫৪,৯৯৯ টাকা। যেখানে জেড ফ্লিপ ৪-এর বেস ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের জন্য দাম শুরু হচ্ছে ৮৯,৯৯৯ টাকা থেকে। জানিয়ে রাখি, স্যামসাং ডাব্লিউ২৩ ৫জি ও ডাব্লিউ২৩ ফ্লিপ ৫জি-এর ভারতীয় ভ্যারিয়েন্টগুলির তুলনায় কয়েকটি ছোটখাটো পার্থক্যের সাথে এসেছে।

স্যামসাং ডাব্লিউ২৩ ৫জি-এর স্পেসিফিকেশন – Samsung W23 5G Specifications

স্যামসাং ডাব্লিউ২৩ ৫জি-এ ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট সহ (২,১৭৬x১,৮১২ পিক্সেল) রেজোলিউশন সহ ৭.৬ ইঞ্চির দ্বিতীয়-প্রজন্মের ডায়নামিক অ্যামোলেড (AMOLED) ২এক্স কিউএক্সজিএ+ প্রাইমারি ডিসপ্লে রয়েছে। এটিতে একটি ৬.২ ইঞ্চির এইচডি+ (904×2,316 পিক্সেল) দ্বিতীয় প্রজন্মের ডায়নামিক অ্যামোলেড কভার ডিসপ্লে বর্তমান। গ্যালাক্সি জেড ফোল্ড ৪-এর মতো, স্যামসাং ডাব্লিউ২৩ ৫জি-ও কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮প্লাস জেন ১ দ্বারা চালিত, যার সাথে ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি অনবোর্ড স্টোরেজ যুক্ত রয়েছে।

ফটোগ্রাফির জন্য, Samsung W23 5G ফোনে এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, এফ/২.২ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং এফ/২.৪ অ্যাপারচার সহ ১০ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। সেলফির জন্য, প্রাইমারি স্ক্রিনে এফ/১.৮ অ্যাপারচার সহ একটি ৪ মেগাপিক্সেলের সেন্সর এবং এফ/২.২ অ্যাপারচার সহ একটি ১০ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর কভার স্ক্রিনে অবস্থান করছে।

এছাড়া, Samsung W23 5G-এর কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে সামিল রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াইফাই ৮০২.১১এএক্স, ব্লুটুথ ভি৫.২, এনএফসি, আল্ট্রা ওয়াইডব্যান্ড (UWB), জিপিএস, গ্লোনাস, বেইদুও,গ্যালিলিও, কিউজেডএসএস এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট। স্যামসাং ফোনটির অনবোর্ড সেন্সরগুলির মধ্যে একটি অ্যাক্সিলোমিটার, এয়ার প্রেসার সেন্সর, জাইরো সেন্সর, জিওম্যাগনেটিক সেন্সর, হল সেন্সর, লাইট সেন্সর এবং প্রক্সিমিটি সেন্সর রয়েছে। নিরাপত্তার জন্য, ফোনটিতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও অন্তর্ভুক্ত রয়েছে। সর্বোপরি, পাওয়ার ব্যাকআপের জন্য Samsung W23 5G ৪,৪০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। সবশেষে, ফোল্ড করা অবস্থায় ফোনটির পরিমাপ ১৫৫.১ x ৬৭.১ x ১৫.৮ মিলিমিটার এবং আনফোল্ড অবস্থায় এর পরিমাপ ১৫৫.১ x ১৩০.১ x ৬.৩ মিলিমিটার। আর ফোল্ডেবলটির ওজন ২৮০ গ্রাম।

স্যামসাং ডাব্লিউ২৩ ফ্লিপ ৫জি-এর স্পেসিফিকেশন – Samsung W23 Flip 5G Specifications

স্যামসাং ডাব্লিউ২৩ ফ্লিপ ৫জি ফোনে আছে ৬.৭ ইঞ্চির প্রাইমারি ফুল-এইচডি+ (১,০৮০x২,৬৪০ পিক্সেল) দ্বিতীয় প্রজন্মের ডায়নামিক অ্যামোলেড ডিসপ্লে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এতে একটি ২৬০ x ৫১২ পিক্সেল রেজোলিউশন সহ ১.৯ ইঞ্চির সুপার অ্যামোলেড সেকেন্ডারি ডিসপ্লেও রয়েছে। ক্ল্যামশেল ফোল্ডেবল স্মার্টফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত, যা ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি অনবোর্ড স্টোরেজ যুক্ত রয়েছে, যা এর ভারতীয় সংস্করণগুলির তুলনায় একটি বড় আপগ্রেড।

ফটো এবং ভিডিওর জন্য, Samsung Galaxy W23 Flip 5G-এ Galaxy Z Flip 4-এর অনুরূপ ক্যামেরা সেটআপ দেখা যায়। এতে ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট রয়েছে, যার মধ্যে এফ/২.২ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড প্রাইমারি সেন্সর এবং এফ/১.৮ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেলের ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা সেন্সর বর্তমান। সেলফির জন্য, ফোনটির ফোল্ডিং ডিসপ্লেতে এফ/২.৪ অ্যাপারচার সহ ১০ মেগাপিক্সেলের ক্যামেরা উপস্থিত রয়েছে।

Galaxy W23 Flip 5G-এর কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৮০২.১১এএক্স, ব্লুটুথ ভি৫.২, জিপিএস/ এ-জিপিএস, এনএফসি, জিপিএস, বেইদুও, গ্যালিলিও, কিউজেডএসএস এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট। Samsung W23 Flip 5G-এ একটি অ্যাক্সিলোমিটার, ব্যারোমিটার, গাইরো সেন্সর, জিওম্যাগনেটিক সেন্সর, হল সেন্সর, প্রক্সিমিটি সেন্সর এবং লাইট সেন্সর পাওয়া যাবে। নিরাপত্তার জন্য, W23 Flip 5G-এ সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Samsung W23 Flip 5G ৩,৭০০ এমএএইচ ব্যাটারি অফার করে। ফোল্ড করা অবস্থায় এটির পরিমাপ ৮৪.৯ x ৭১.৯ x ১৫.৯-১৭.১ মিলিমিটার এবং আনফোল্ড অবস্থায় এর পরিমাপ ১৬৫.২ x ৭১.৯ x ৬.৯ মিলিমিটার। W23 Flip 5G-এর ওজন ১৮৭ গ্রাম।