Ola-র প্রথম ইলেকট্রিক গাড়ি নিয়ে বড় খবর, প্রকাশ্যে নতুন ভিডিয়ো, এক চার্জে 500 কিমি যাবে

Avatar

Updated on:

Ola Electric Car new teaser reveals

ইলেকট্রিক স্কুটারের পর এবার ব্যাটারি পরিচালিত চার চাকা গাড়ির দিকে নজর ওলা ইলেকট্রিক (Ola Electric)-এর। গত আগস্টে স্বাধীনতা দিবসের দিন তার প্রথম ঝলক দেখিয়েছিল সংস্থা। দাবি করা হয়েছিল তাদের বৈদ্যুতিক গাড়িটি পুরোপুরি চার্জে ৫০০ কিমির বেশি পথ পার করবে। যদিও এর দাম প্রকাশ করেনি ওলা। তবে এবারে এটি শীঘ্রই জানা যাবে বলে মনে করা হচ্ছে। কারণ সংস্থার প্রকাশিত নতুন টিজারে আসন্ন মডেলটির ভেতর ও বাইরের ঝলক দেখানো হয়েছে।

এক টুইট বার্তায় ওলা ইলেকট্রিক বলেছে, “চার চাকায় একটি স্বপ্ন হতে চলেছে। আমরা জানি আপনিও এটির জন্য আমাদের মতই উচ্ছ্বসিত।” উল্লেখ্য, গত ১৫ আগস্ট ওলা তাদের ইলেকট্রিক গাড়ির টিজার প্রকাশ করেছিল। তারা জানিয়েছিল, এটি ভারতের সবচেয়ে স্টাইলিশ ইলেকট্রিক গাড়ি হতে চলেছে। এটি অল গ্লাস রুফ, অ্যাসিস্টেড ড্রাইভ টেকনোলজি এবং কিলেস অপারেশনের মতো ফিচার নিয়ে আসবে।

তাৎপর্যপূর্ণ বিষয় হল, ঘন্টা প্রতি গাড়িটি ০-১০০ কিমি গতিবেগ মাত্র ৪ সেকেন্ডে তুলতে পারবে বলে জানানো হয়েছে। এই প্রসঙ্গে পূর্বে সংস্থার কর্ণধার ভাবিশ আগারওয়াল বলেছিলেন, “এই নতুন ভারতকে সংজ্ঞায়িত করে এমন একটি গাড়ি আমাদের প্রাপ্য। একটি ভারত যে নির্ভীক এবং নিজের ভাগ্য নিজে লেখায় বিশ্বাসী। আমাদের গাড়িটি ভারতের দ্রুততম গাড়িগুলির মধ্যে একটি হতে চলেছে।”

ভাবিশ যোগ করেন, ০-১০০ কিমি প্রতি ঘন্টার গতিবেগ চার সেকেন্ডে তুলতে সক্ষম হবে গাড়িটি। এমনকি এর রেঞ্জ হবে ৫০০ কিলোমিটারের বেশি। ইলেকট্রিক গাড়ির আত্মপ্রকাশ অনুষ্ঠানে ভাবিশ বলেছিলেন এটি ২০২৪-এ ভারতের বাজারে হাজির করা হবে। যদিও তিনি নির্দিষ্ট মাস অথবা দিনক্ষণ উল্লেখ করেননি। তবে লেটেস্ট টিজার সেই নিয়ে জল্পনা যে বহু গুণ বাড়িয়ে দিল, তা বলা বাহুল্য।

সঙ্গে থাকুন ➥