ফের সস্তা হল iPhone 13, ফ্লিপকার্ট ও অ্যামাজনের পাশাপাশি এখানে পাওয়া যাচ্ছে লোভনীয় অফার

iPhone ব্যবহার করার স্বপ্ন অনেকেই দীর্ঘদিন ধরে মনের মধ্যে পুষে রাখেন, কিন্তু চড়া দামের কারণে স্বপ্নটিকে বাস্তবায়িত করা অনেকের পক্ষেই সম্ভব হয়ে ওঠে না। তবে…

iPhone ব্যবহার করার স্বপ্ন অনেকেই দীর্ঘদিন ধরে মনের মধ্যে পুষে রাখেন, কিন্তু চড়া দামের কারণে স্বপ্নটিকে বাস্তবায়িত করা অনেকের পক্ষেই সম্ভব হয়ে ওঠে না। তবে হঠাৎই যদি বাম্পার ডিসকাউন্টেে আপনি একটি iPhone 13 কেনার সুযোগ পেয়ে যান, তাহলে কেমন হয়? আজ্ঞে হ্যাঁ, চলতি সময়ে আপনি যদি খুব সস্তায় একটি iPhone 13 কেনার প্ল্যান করে থাকেন, তাহলে আমাদের আজকের এই প্রতিবেদনে আপনার জন্য রয়েছে একটি দারুণ সুখবর! কারণ এই মুহূর্তে বাম্পার ডিসকাউন্ট, ব্যাঙ্ক অফার, এবং এক্সচেঞ্জ অফারের দৌলতে Amazon এবং Flipkart থেকে iPhone 13 হ্যান্ডসেটটি বেশ সস্তায় কেনা যাচ্ছে। আবার, Apple Store-এ কোনো অগ্রিম ছাড়ের সুবিধা উপলব্ধ না থাকলেও একটি আকর্ষণীয় অফারের সৌজন্যে আসল দামের চাইতে অনেকটাই কমে ক্রেতারা এই ফোনটিকে পকেটস্থ করতে পারবেন। আসুন, এই তিনটি সাইটে iPhone 13 হ্যান্ডসেটটি হালফিলে কী দামে বিক্রি হচ্ছে, সে সম্পর্কে গুটিকয়েক কথা জেনে নেওয়া যাক।

Amazon থেকে অতিশয় সস্তায় কেনা যাবে iPhone 13

আইফোন ১৩-এর ১২৮ জিবি মডেলটিকে বর্তমানে অ্যামাজনে ৬৬,৯০০ টাকায় তালিকাভুক্ত করা হয়েছে, অর্থাৎ ডিভাইসটিতে ৩,০০০ টাকা ছাড় পেতে সক্ষম হবেন ক্রেতারা। ফোনটির সব কালার ভ্যারিয়েন্টই এই একই দামে কেনা যাবে। তদুপরি, এই ফোনটি কেনার ক্ষেত্রে ২৫,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ অফারের সুবিধা পাওয়া যাবে। তবে এক্ষেত্রে অবশ্যই মনে রাখতে হবে, যে ফোনটি এক্সচেঞ্জ করা হচ্ছে তার বর্তমান অবস্থা তথা গুণমানের ওপরেই সম্পূর্ণভাবে নির্ভর করবে এক্সচেঞ্জ অফারের পরিমাণ। উপরন্তু, এই স্মার্টফোনটি কেনার ক্ষেত্রে মোট চারটি ব্যাঙ্ক অফার পাওয়া যাবে, যার সুবাদে ডিভাইসটি আরও ১,০০০ টাকা কমে কিনতে পারবেন ক্রেতারা। সেক্ষেত্রে সবকটি অফারকে একজোট করলে প্রায় ৪২,০০০ টাকার কাছাকাছি দামে অ্যাপলের এই ধামাকাদার হ্যান্ডসেটটিকে পকেটস্থ করা সম্ভব হবে।

Flipkart থেকেও অনেকটাই কম দামে কেনা যাবে iPhone 13

আইফোন ১৩-এর ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি বর্তমানে ফ্লিপকার্টে ৪ শতাংশ ছাড়ের দৌলতে ৬৬,৯৯০ টাকায় বিক্রি হচ্ছে। সাথে সংস্থাটি এই ফোনটি কেনার ক্ষেত্রে ১৮,৫০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বোনাস দিচ্ছে। ফলে সম্পূর্ণ এক্সচেঞ্জ ভ্যালু পেলে ফোনটির দাম কমে দাঁড়াবে ৪৮,৪৯০ টাকা। তবে মনে রাখতে হবে, পুরোনো ফোনের অবস্থার ওপর সম্পূর্ণভাবে নির্ভর করবে এক্সচেঞ্জ ভ্যালুর পরিমাণ। এছাড়া নির্বাচিত কিছু ব্যাঙ্কের কার্ড ব্যবহার করে ফোনটি কিনলে আরও ২,০০০ টাকা অতিরিক্ত ছাড় পাওয়া যাবে। অর্থাৎ, সবমিলিয়ে ফ্লিপকার্ট থেকে ৪৬,৪৯০ টাকায় আইফোন ১৩ কিনতে পারবেন ক্রেতারা।

ট্রেড-ইন অপশন বেছে নিলে ডিসকাউন্টে Apple Store থেকে iPhone 13 কেনা যাবে

অ্যাপেল স্টোর থেকে আইফোন ১৩ কিনতে হলে ক্রেতাদের ৬৯,৯০০ টাকা খরচ করতে হবে। যদিও এই সাইটে কোনো ইনস্ট্যান্ট ছাড়ের সুবিধা নেই, তবে ট্রেড-ইন অপশন বেছে নিলে ইউজাররা ২,২০০ টাকা থেকে শুরু করে ৫৮,৭৩০ টাকা পর্যন্ত ডিসকাউন্ট পেতে সক্ষম হবেন। সেক্ষেত্রে ট্রেড-ইন করার সময় পুরোনো স্মার্টফোন বাবদ কতটা ছাড় পাওয়া যাবে, তা ক্রেতাদের চেক করে নিতে হবে।

তাহলে কোথা থেকে কিনবেন iPhone 13 – Amazon, Flipkart নাকি Apple Store?

এতক্ষণ পর্যন্ত যা বললাম, তাতে নিশ্চয়ই বুঝতে পারছেন যে, হালফিলে যদি আপনারা সস্তায় iPhone 13 কেনার প্ল্যান করে থাকেন, তাহলে এটাই তার সুবর্ণ সুযোগ। কারণ এতটা কম দামে Apple-এর এই ধামাকাদার হ্যান্ডসেটটিকে পকেটস্থ করার মওকা হয়তো আর পাওয়া যাবে না। তাই আমাদের আজকের এই প্রতিবেদনটি খুব ভালো করে পড়ে নিয়ে সবকটি ওয়েবসাইটে ঢুঁ মেরে কোথা থেকে সবচেয়ে সস্তায় ফোনটি কেনা যাবে, প্রথমে সে ব্যাপারে নিশ্চিত হয়ে নিন। উল্লেখ্য যে, Amazon এবং Flipkart-এ iPhone 13-এর দাম প্রায় কাছাকাছি হলেও Amazon-এ এক্সচেঞ্জ অফার কিছুটা বেশি পাওয়া যাচ্ছে। আবার অন্যদিকে, Apple Store-এর ট্রেড-ইন অফারের দৌলতেও বেশ অনেকটা টাকাই ছাড় পাওয়া যেতে পারে। তাই সাশ্রয়ী মূল্যের সন্ধানে সর্বপ্রথম সবকটি ওয়েবসাইটে সরেজমিনে তদন্ত করে নিন, এবং তারপরে আর বিন্দুমাত্র সময় নষ্ট না করে তৎক্ষণাৎ ফোনটি অর্ডার করে ফেলুন।