6 নভেম্বর ভারতে একশোটি স্পেশ্যাল এডিশন বাইক লঞ্চের ঘোষণা করল Jawa, কেমন ফিচার থাকবে

খুব সম্প্রতি Mahindra-র শাখা Classic Legends-এর অধীনস্থ সংস্থা জাওয়া (Jawa) ভারতের সবচেয়ে সস্তার ববার বাইক 42 Bobber লঞ্চ করেছিল। এর রেশ কাটতে না কাটতেই এবারে…

খুব সম্প্রতি Mahindra-র শাখা Classic Legends-এর অধীনস্থ সংস্থা জাওয়া (Jawa) ভারতের সবচেয়ে সস্তার ববার বাইক 42 Bobber লঞ্চ করেছিল। এর রেশ কাটতে না কাটতেই এবারে অরুণাচল প্রদেশে তাওয়াং উৎসব উপলক্ষ্যে সংস্থাটি Jawa 42-এর Tawang এডিশন লঞ্চের তোরজোড় শুরু করেছে। আগামী ৬ নভেম্বর লঞ্চ। একটি টুইট মারফত একথা জানিয়েছেন সংস্থার সহ প্রতিষ্ঠাতা অনুপম থারেজা। বাইকটির কেবল ১০০ ইউনিট তৈরি করা হবে। আর শুধু অরুণাচল প্রদেশে ক্রয়ের জন্য উপলব্ধ হবে।

সংস্থার প্রকাশিত টিজার ভিডিয়োতে Jawa 42 Tawang-এর দেহে কিছু খোদাই করা কারুকার্য নজরে পড়েছে। স্থানীয় লোকগাথার ‘হাওয়া ঘোড়া’-র থেকে অনুপ্রাণিত হয়ে এই নয়া এডিশনের নামকরণ করা হয়েছে। আবার ভিডিয়োতে দেখা গিয়েছে Jawa 42-এর নয়া ভার্সনটি ম্যাট ব্ল্যাক ফিনিশড। এছাড়া ফেন্ডার এবং সাইড প্যানেলে কিছু বিশেষ আদ্যক্ষরের দেখা মিলেছে। আবার এতে আছে একটি অনন্য ব্রোঞ্জের পদক।

কারিগরি দিক থেকে Jawa 42-এর স্ট্যান্ডার্ড মডেলটির সাথে কোনো ফারাক থাকবে না বলেই আশা করা হচ্ছে। যেমন এটিও একটি ২৯৪ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিনে ছুটবে। যা থেকে ৬,৮০০ আরপিএম গতিতে ২৭ এইচপি শক্তি এবং ৫,০০০ আরপিএম গতিতে ২৬.৮৪ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনের সাথে থাকবে একটি ৬-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স।

ভারতের বাজারে Royal Enfield Classic 350, Honda H’ness CB 350, TVS Ronin ও Hunter 350-এর সাথে টক্কর নেবে Jawa 42 Tawang। এর দাম ১.৯১ লক্ষ টাকার কাছাকাছি রাখা হতে পারে। এই নতুন বাইক লঞ্চের টুইট বার্তায় সংস্থার সহ প্রতিষ্ঠাতা অনুপম থারেজা অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী পেমা কান্ডু এবং মাহিন্দ্রা গোষ্ঠীর চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্রাকে ট্যাগ করেছেন।