Samsung Galaxy A14: বাজারে নতুন এ সিরিজের ফোন আনছে স্যামসাং, থাকবে ৪ জিবি র‌্যাম

জনপ্রিয় ইলেকট্রনিক্স প্রস্তুতকারক স্যামসাং (Samsung) তাদের A-সিরিজে একটি নতুন স্মার্টফোন সংযোজন করার প্রস্তুতি নিচ্ছে বলে কিছুদিন আগেই একটি রিপোর্ট থেকে জানা গিয়েছিল। এই ফোনটি Galaxy…

জনপ্রিয় ইলেকট্রনিক্স প্রস্তুতকারক স্যামসাং (Samsung) তাদের A-সিরিজে একটি নতুন স্মার্টফোন সংযোজন করার প্রস্তুতি নিচ্ছে বলে কিছুদিন আগেই একটি রিপোর্ট থেকে জানা গিয়েছিল। এই ফোনটি Galaxy A14 5G নামে বাজারে আত্মপ্রকাশ করতে পারে। ইতিমধ্যেই হ্যান্ডসেটটির কিছু রেন্ডারও অনলাইনে ফাঁস হয়েছে। এর পাশাপাশি, জানা গেছে যে দক্ষিণ কোরিয়ার সংস্থাটি Galaxy A14-এর একটি ৪জি সংস্করণের ওপরও কাজ করছে। আর এখন, এই ৪জি মডেলটিকে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে খুঁজে পাওয়া গেছে, যা এর কিছু মূল বৈশিষ্ট্য প্রকাশ করেছে। চলুন বেঞ্চমার্কিং সাইটের তালিকা থেকে Samsung Galaxy A14 4G সম্পর্কে কি কি তথ্য উঠে এল, তা জেনে নেওয়া যাক।

Samsung Galaxy A14-এর 4G ভ্যারিয়েন্টকে দেখা গেল Geekbench-এর ডেটাবেসে

স্যামসাং গ্যালাক্সি এ১৪ ৪জি গ্লোবাল মার্কেটে খুব শীঘ্রই আত্মপ্রকাশ করতে পারে। সম্প্রতি, SM-A145P মডেল নম্বর সহ এই ফোনটি গিকবেঞ্চ বেঞ্চমার্কিং সাইটে তালিকাভুক্ত হয়েছে। সাইটের তালিকাটি থেকে জানা যাচ্ছে যে, এই গ্যালাক্সি ফোনটি মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর দ্বারা চালিত হবে। সামান্য পুরানো হলেও, এই কম দামের ৪জি চিপসেটটি এখনও প্রশংসনীয়ভাবে পারফর্ম করে। প্রসেসরটি গ্রাফিক্সের জন্য মালি জি৫২ জিপিইউ-এর সাথে যুক্ত এবং এর সর্বোচ্চ ক্লক ফ্রিকোয়েন্সি হল ২.০ গিগাহার্টজ।

আবার, গিকবেঞ্চের তালিকায় প্রসেসর সংক্রান্ত তথ্য ছাড়াও স্যামসাং ফোনটির র‌্যাম এবং সফ্টওয়্যার সম্পর্কীত তথ্যগুলিও প্রকাশ করা হয়েছে। গ্যালাক্সি এ১৪ ৪জি-এ কমপক্ষে ৪ জিবি র‍্যাম পাওয়া যাবে। স্যামসাং লঞ্চের সময় সম্ভবত ৬৪ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে ফোনটি অফার করবে। এছাড়াও, এর একটি ৬ জিবি র‍্যাম সংস্করণও থাকতে পারে। অপারেটিং সিস্টেমের ক্ষেত্রে, স্যামসাং গ্যালাক্সি এ১৪ ৪জি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কাস্টম ইউজার ইন্টারফেসে রান করবে।

পরিশেষে বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, Samsung Galaxy A14 4G গিকবেঞ্চ ৪ (Geekbench 4)-এর সিঙ্গেল-কোর টেস্টে ১,৬৬৮ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ৫,২৮৪ পয়েন্ট অর্জন করেছে। তবে, এই তথ্যগুলি ছাড়া নয়া স্যামসাং ফোনটির সম্পর্কে আর কোনও বিবরণ এখনও পর্যন্ত জানা যায়নি। তবে, শীঘ্রই বিভিন্ন রিপোর্ট ও সূত্র মারফৎ Galaxy A14 4G সম্পর্কে বিস্তারিত তথ্য অনলাইনে ফাঁস হবে বলে আশা করা যায়।