১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সহ ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, Oppo A98 বাজার মাতাতে আসছে

গত সপ্তাহেই জানা গিয়েছিল যে, স্মার্টফোন ব্র্যান্ড ওপ্পো (Oppo) প্রিমিয়াম গ্রেডের স্পেসিফিকেশন সহ একটি A-সিরিজের স্মার্টফোন বাজারে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। এই ডিভাইসটি Oppo A98…

গত সপ্তাহেই জানা গিয়েছিল যে, স্মার্টফোন ব্র্যান্ড ওপ্পো (Oppo) প্রিমিয়াম গ্রেডের স্পেসিফিকেশন সহ একটি A-সিরিজের স্মার্টফোন বাজারে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। এই ডিভাইসটি Oppo A98 নামে বাজারে আসবে বলে আশা করা হচ্ছে। সম্প্রতি, PHQ110 মডেল নম্বর সহ একটি নতুন ওপ্পো-ব্র্যান্ডের হ্যান্ডসেটের ছবি টেনা (TENAA)-এর সাইটে খুঁজে পাওয়া গিয়েছে। মনে করা হচ্ছে, এই মডেল নম্বরটি Oppo A98-এর সাথে যুক্ত রয়েছে। আর এখন, এক জনপ্রিয় টিপস্টার এই আপকামিং ফোনটির মূল স্পেসিফিকেশনগুলি প্রকাশ করেছেন।

ফাঁস হল Oppo A98-এর স্পেসিফিকেশন

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন চীনা মাইক্রোব্লগিং সাইট ওয়েইবো (Weibo)-এর একটি পোস্টে দাবি করেছেন যে, ওপ্পোর এই নতুন স্মার্টফোনটির কোডনেম ‘হেপবার্ন’ (Hepburn)। যদিও তিনি তার পোস্টে সরাসরি ফোনটির নাম উল্লেখ করেননি, তবে ডিভাইসটির ফিচার যেহেতু আগেই ফাঁস হয়েছে, তাই বুঝে নিতে অসুবিধা হয়না যে এটি ওপ্পো এ৯৮।

প্রসঙ্গত, ডিজিট্যাল চ্যাট স্টেশন জানিয়েছেন যে এই হ্যান্ডসেটটিতে ২,৪১২ x ১,০৮০ পিক্সেলের ফুল-এইচডি+.রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির কার্ভড ডিসপ্লে থাকবে। এই কেন্দ্রীভূত পাঞ্চ-হোল স্ক্রিনে একটি ২.৩৩ মিলিমিটারের সরু চিন থাকবে এবং এটি ২,১৬০ হার্টজ পর্যন্ত পিডাব্লিউএম ডিমিং সাপোর্ট করবে।

তবে, ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ একটি প্রিমিয়াম ডিসপ্লে থাকা সত্ত্বেও, ফোনটি একটি ধীরগতির কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর দ্বারা চালিত হবে। উল্লেখ্যযোগ্য বিষয় হল, এতে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে এবং এটি ১০৮ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরার সাথে আসবে। Oppo A98 ডুয়েল স্টেরিও স্পিকার এবং কন্ট্যাক্টলেস পেমেন্ট/ট্রানজিট পাসের জন্য এনএফসি অফার করবে। উল্লেখ্য, স্পেসিফিকেশনের ওপর ভিত্তি করে Oppo A98 (Hepburn)-কে একটি প্রিমিয়াম স্মার্টফোন বলেই মনে হয়।