ডিজাইন দেখে মনে হবে প্রিমিয়াম ফোন, লঞ্চের আগেই সস্তা Redmi 11A এর ছবি ফাঁস

শাওমি (Xiaomi)-এর জনপ্রিয় সাব-ব্র্যান্ড রেডমি (Redmi) খুব শীঘ্রই তাদের A ব্র্যান্ডিংয়ের সাথে একটি হ্যান্ডসেট বাজারে লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে। এই জল্পনার সূত্রপাত হয়েছে একটি…

শাওমি (Xiaomi)-এর জনপ্রিয় সাব-ব্র্যান্ড রেডমি (Redmi) খুব শীঘ্রই তাদের A ব্র্যান্ডিংয়ের সাথে একটি হ্যান্ডসেট বাজারে লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে। এই জল্পনার সূত্রপাত হয়েছে একটি TENAA লিস্টিং থেকে। সম্প্রতি একটি রেডমি ফোনকে চীনের TENAA সার্টিফিকেশন ওয়েবসাইটে স্পট করা গেছে। এই তালিকাটি ফোনের ডিজাইনটি প্রদর্শন করেছে। তালিকায় থাকা ছবিগুলি দেখে, মনে করা হচ্ছে যে ডিভাইসটি Redmi 11A হবে। কেননা, এই আসন্ন হ্যান্ডসেটটি গত এপ্রিল মাসের শুরুতে লঞ্চ হওয়া Redmi 10A-এর মতো দেখতে। তাই আশা করা হচ্ছে যে, এন্ট্রি লেভেল ফোনটি Redmi 10A এবং Redmi 9A-এর উত্তরসূরি হিসেবে বাজারে পা রাখবে।

Redmi 11A- পেল TENAA-এর অনুমোদন

22120RN86C মডেল নম্বর সহ রেডমি ১১এ ফোনটি টেনা সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে। সাইটের তালিকা ফোনের যে ছবিগুলি রয়েছে, সেগুলি দেখিয়েছে যে, এই হ্যান্ডসেটের ডিজাইন পূর্বসূরি রেডমি ১০এ-র অনুরূপ। ইমেজ অনুযায়ী, এতে একটি ওয়াটারড্রপ নচ ডিসপ্লে রয়েছে। পাওয়ার এবং ভলিউম রকার বাটনগুলি ডিভাইসের ডানদিকে অবস্থিত। ফোনের রিয়ার প্যানেলটি তির্যক স্ট্রাইপ সহ গাঢ় ধূসর রঙের সাথে প্রদর্শিত হয়েছে। আর রেডমি ১১এ-এর ব্যাক প্যানেলের ওপরের বাঁদিকের উল্লম্বভাবে সজ্জিত দুটি সেন্সর এবং একটি এলইডি ফ্ল্যাশ সহ বর্গাকার ক্যামেরা মডিউল দেখা গেছে। ক্যামেরা আইল্যান্ডে একটি প্রচলিত ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও মিলবে।

তবে ডিজাইন ছাড়া, টেনা তালিকায় Redmi 11A-এর কোনও মূল স্পেসিফিকেশন প্রকাশ করা হয়নি। প্রসঙ্গত Redmi 10A এবং 9A মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর দ্বারা চালিত ছিল। আশা করা যায়, পরবর্তী প্রজন্মের মডেলটি একটি নতুন চিপসেটের সাথে আসবে। আর টেনা-এর ডেটাবেসে দেখতে পাওয়ার পর অনুমান করা হচ্ছে যে, Redmi 11A আগামী সপ্তাহগুলিতে আরও সার্টিফিকেশন পাবে।

জানিয়ে রাখি, চলতি বছরের এপ্রিল মাসে বাজারে আত্মপ্রকাশ করা Redmi 10A-তে ৬.৫২ ইঞ্চির এইচডি+ ডিসপ্লে রয়েছে। ডিভাইসটি মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ যুক্ত রয়েছে। ফটোগ্রাফির জন্য, ফোনটির রিয়ার প্যানেলে একটি ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর এবং সামনে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi 10A স্ট্যান্ডার্ড ১০ ওয়াট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করে এবং এই বাজেট রেডমি ফোনটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে রান করে।