Vivo সস্তায় বড় ব্যাটারি ও ডিসপ্লের ফোন আনছে ভারতে, লঞ্চের আগেই দাম ও সব ফিচার ফাঁস

জনপ্রিয় টেক ব্র্যান্ড ভিভো (Vivo) গত এপ্রিল মাসে তাদের X80 সিরিজের ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটগুলি লঞ্চ করেছিল। আর খুব শীঘ্রই সংস্থাটি চীনা বাজারে এর উত্তরসূরি হিসেবে X90…

জনপ্রিয় টেক ব্র্যান্ড ভিভো (Vivo) গত এপ্রিল মাসে তাদের X80 সিরিজের ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটগুলি লঞ্চ করেছিল। আর খুব শীঘ্রই সংস্থাটি চীনা বাজারে এর উত্তরসূরি হিসেবে X90 লাইনআপের স্মার্টফোনগুলিও উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে। তার মধ্যেই এখন শোনা যাচ্ছে যে, ব্র্যান্ডের ভারতীয় শাখাটি Vivo Y02 নামে একটি নতুন এন্ট্রি-লেভেল স্মার্টফোন লঞ্চ করার জন্য প্রস্তুতি শুরু করেছে। এই বাজেট-ফ্রেন্ডলি ডিভাইসটি খুব শীঘ্রই এদেশের বাজারে রাখতে পারে। চলুন তাহলে আসন্ন ভিভো হ্যান্ডসেটটির সম্পর্কে এখনও পর্যন্ত কি কি তথ্য প্রকাশ্যে এসেছে, সেগুলি দেখে নেওয়া যাক।

Vivo Y02 ভারতে আসছে খুব শীঘ্রই

প্যাশনেটগিজ দাবি করা করেছে যে, ভিভো ইন্ডিয়া এদেশের বাজারে ভিভো ওয়াই০২ স্মার্টফোনটি লঞ্চ করার জন্য তোড়জোড় শুরু করছে। সেই প্রতিবেদনটি থেকে এও জানা গেছে যে, নতুন এন্ট্রি লেভেলের ভিভো ফোনটির মডেল নম্বর V2217 এবং এটি ভারতে ৮,৪৪৯ টাকা মূল্যে লঞ্চ হতে পারে। আসুন ভিভো ওয়াই০২-এর প্রত্যাশিত স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

ভিভো ওয়াই০২-এর সম্ভাব্য স্পেসিফিকেশন – Vivo Y02 Expected Specifications

রিপোর্টে উল্লেখিত স্পেসিফিকেশন অনুসারে, ভিভো ওয়াই০২-এ ১,৬০০ x ৭২০ পিক্সেল এইচডি+ রেজোলিউশন সহ ৬.৫১ ইঞ্চির হালো ফুলভিউ আইপিএস এলসিডি ডিসপ্লে থাকবে। টিপস্টার পারস গুগলানির মতে, এই ডিসপ্লেটি ২০:৯ অ্যাসপেক্ট রেশিও এবং একটি আই প্রোটেকশন মোড সাপোর্ট করবে। ফোনটিতে দুটি সিম কার্ড স্লট থাকবে। ডিভাইসটি মিডিয়াটেক হেলিও পি২২ প্রসেসর দ্বারা চালিত হবে।

র‍্যামের ক্ষমতা হবে কমপক্ষে ২ জিবি। যদিও প্রতিবেদনে উল্লেখ করা হয়নি, তবে অনুমান করা যায় যে, ফোনটিতে নিদেনপক্ষে ৩২ জিবি বিল্ট-ইন স্টোরেজ থাকবে। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এই এন্ট্রি লেভেল ডিভাইসটির স্টোরেজ ২৫৬ জিবি বা ৫১২ জিবি পর্যন্ত সম্প্রসারণ করা যাবে। ভিভো ওয়াই০২ অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ফানটাচ ওএস ১২ (Funtouch OS 12) কাস্টম স্কিনে রান করবে।

ফটোগ্রাফির জন্য, Vivo Y02-এর ব্যাক প্যানেলে একটি ৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর এবং একটি এলইডি ফ্ল্যাশ মডিউল উপস্থিত থাকবে। আর, ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেন্সরও দেখা যাবে। Vivo Y02 সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ৫ ওয়াট বা ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করতে পারে।