শীতে উষ্ণ ফিচার্সের সঙ্গে Vivo S16 সিরিজ লঞ্চ হবে এই তারিখে, 50MP সেলফি ক্যামেরা, 80W চার্জিং

Vivo S16 সিরিজ অবশেষে বাজারে আসতে চলেছে। গত কয়েকদিন ধরে একে নিয়ে প্রযুক্তি মহলে চর্চা চলছে। এই সিরিজের আপকামিং ফোনগুলির স্পেসিফিকেশনগুলিও ফাঁস হয়েছে। শোনা যাচ্ছিল,…

Vivo S16 সিরিজ অবশেষে বাজারে আসতে চলেছে। গত কয়েকদিন ধরে একে নিয়ে প্রযুক্তি মহলে চর্চা চলছে। এই সিরিজের আপকামিং ফোনগুলির স্পেসিফিকেশনগুলিও ফাঁস হয়েছে। শোনা যাচ্ছিল, চলতি মাসেই S-সিরিজের নতুন মডেলগুলির ওপর থেকে পর্দা সরানো হবে। আর এখন ভিভোর চীনা শাখার তরফে ঘোষণা করা হয়েছে যে, Vivo S16 লাইনআপ আগামী ২২ ডিসেম্বর লঞ্চ করা হবে। এছাড়া, কোম্পানির ওয়েবসাইটে সিরিজের ল্যান্ডিং পেজও লাইভ হয়েছে। Vivo S16 সম্পর্কে কি কি তথ্য এখনও পর্যন্ত প্রকাশ্যে এসেছে, চলুন দেখে নেওয়া যাক।

Vivo S16 সিরিজ মুক্তি পাবে আগামী সপ্তাহেই

ভিভো নিশ্চিত করেছে যে, ভিভো এস১৬ সিরিজটি চীনে ২২ ডিসেম্বর সন্ধ্যা ৭ টায় (স্থানীয় সময়) লঞ্চ হবে। এই সিরিজের ল্যান্ডিং পেজটি ভিভো এস১৬ই, এস১৬ এবং এস১৬ প্রো সহ তিনটি ফোন আসবে। তাই ধরে নেওয়া যায় তিনটি ফোনই ২২ ডিসেম্বর সর্বসমক্ষে আনা হবে।

ভিভো এস১৬ সিরিজের সম্ভাব্য স্পেসিফিকেশন – Vivo S16 Series Expected Specifications

ভিভো এস১৬ই-তে ৬.৬২ ইঞ্চির ফুল-এইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যেখানে এস১৬-এ ৬.৭৮ ইঞ্চির ফুল-এইচডি+ অ্যামোলেড স্ক্রিন দেখা যাবে। আর এস১৬ প্রো মডেলটি কার্ভড এজ যুক্ত ৬.৭৮ ইঞ্চির ফুল-এইচডি+ অ্যামোলেড ডিসপ্লের সাথে আসবে বলে আশা করা হচ্ছে। তিনটি ফোনেই ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে এবং নিরাপত্তার জন্য একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত থাকবে। পারফরম্যান্সের জন্য, এস১৬ই, এস১৬ এবং এস১৬ প্রো যথাক্রমে এক্সিনস ১০৮০, স্ন্যাপড্রাগন ৮৭০ এবং মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ চিপসেট দ্বারা চালিত হবে। এস১৬ই মডেলটি ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ আসবে, যেখানে এস১৬ এবং এস১৬ প্রো ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ অফার করবে।

Vivo S16e-এর সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা থাকবে। আর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ লেন্স সমন্বিত ট্রিপল ক্যামেরা ইউনিট উপস্থিত থাকবে। আবার, স্ট্যান্ডার্ড Vivo S16-তে ৫০ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা থাকবে। আর এর ট্রিপল ক্যামেরা সেটআপে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ২-মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা থাকবে।

অন্যদিকে, উচ্চতর S16 Pro-এর সামনেও একটি ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে। আর রিয়ার ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি ক্যামেরা অবস্থান করবে বলে আশা করা হচ্ছে। এছাড়া, উন্নত ফটোগ্রাফির জন্য Pro মডেলে ভিভো ভি১প্লাস ইমেজ সিগন্যাল প্রসেসর (ISP)-ও অন্তর্ভুক্ত থাকবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Vivo S16e এবং S16 ফোনে ৪,৬০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে, যা ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। তবে, প্রো মডেলের ব্যাটারির আকার এখনও জানা যায়নি, কিন্তু এটি ৮০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে বলে জানা গেছে। তিনটি ফোনই অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অরিজিনওএস ৩ (OriginOS 3) কাস্টম স্কিনে রান করবে৷ Vivo S16 সিরিজের দাম সম্পর্কে এখনও কোনও তথ্য প্রকাশ্যে আসেনি।