৫০ মেগাপিক্সেল ক্যামেরার সাথে সস্তায় লঞ্চ হল Realme 10S 5G, রয়েছে বড় ডিসপ্লে ও ৫০০০ mAh ব্যাটারি

আজ অর্থাৎ ১৬ই ডিসেম্বর Realme তাদের হোম মার্কেটে একটি নয়া বাজেট-রেঞ্জের 5G হ্যান্ডসেট লঞ্চ করলো। Realme 10s নামের এই ফোনটি দুটি স্টোরেজ কনফিগারেশন ও কালার…

আজ অর্থাৎ ১৬ই ডিসেম্বর Realme তাদের হোম মার্কেটে একটি নয়া বাজেট-রেঞ্জের 5G হ্যান্ডসেট লঞ্চ করলো। Realme 10s নামের এই ফোনটি দুটি স্টোরেজ কনফিগারেশন ও কালার ভ্যারিয়েন্টের সাথে আত্মপ্রকাশ করেছে। বিশেষত্ব হিসাবে, FHD+ ডিসপ্লে প্যানেল, মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ চিপসেট, ২৫৬ জিবি পর্যন্ত রম, ৫০ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট এবং ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজির সমর্থন মিলবে এই ডিভাইসে। এছাড়া নিরাপত্তার জন্য ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও উপস্থিত থাকছে ফোনের ডান প্রান্তে। প্রসঙ্গত, আলোচ্য মডেলটি হল Realme 10 সিরিজের পঞ্চম সংযোজন। আলোচ্য লাইনআপের অধীনে ইতিমধ্যে একাধিক ডিভাইস বিদ্যমান, যথা – Realme 10 4G, Realme 10 5G, Realme 10 Pro 5G, এবং Realme 10 Pro+ 5G। চলুন Realme 10s 5G স্মার্টফোনের দাম ও স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

রিয়েলমি ১০এস -এর স্পেসিফিকেশন ও ফিচার (Realme 10s specifications and features)

রিয়েলমি ১০এস স্মার্টফোনে রয়েছে ৬.৬-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০৮ পিক্সেল) IPS LCD ডিসপ্লে প্যানেল। এই ডিসপ্লে ২০.৫:৯ এসপেক্ট রেশিও, ৪০১ পিপিআই পিক্সেল ডেনসিটি, ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ৪০০ নিট পিক ব্রাইটনেস এবং ৪০% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য এই ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর সহ এসেছে। আবার অপারেটিং সিস্টেম হিসাবে এতে পাওয়া যাবে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউআই ৩.০ (Realme UI 3.0) কাস্টম ইউজার ইন্টারফেস। ডিভাইসটিতে ৮ জিবি LPDDR4x র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত UFS 2.2 স্টোরেজ বর্তমান।

ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে নয়া Realme 10s -এর ব্যাক প্যানেলে LED ফ্ল্যাশ সহ ডুয়েল ক্যামেরা ইউনিট রয়েছে। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল পোর্ট্রেট লেন্স। আর ডিভাইসের ডিসপ্লে উপরিভাগে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে, যা ৭৭-ডিগ্রি ফিল্ড অফ ভিউ (FOV) সমর্থন করে।

কানেক্টিভিটির জন্য আলোচ্য মডেলে – ডুয়াল সিম স্লট, ওয়াই-ফাই ৮০২.১এসি, ব্লুটুথ ৫.২, জিপিএস, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিমি অডিও জ্যাক অন্তর্ভুক্ত৷ পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে। সিকিউরিটি ফিচার হিসাবে এই হ্যান্ডসেটে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার বিদ্যমান। পরিশেষে Realme 10s স্মার্টফোনের পরিমাপ ১৬৪.৪x৭৫.১x৮.১ মিমি এবং ওজন প্রায় ১৯১ গ্রাম।

রিয়েলমি ১০এস -এর দাম (Realme 10s price)

রিয়েলমি ১০এস দুটি স্টোরেজ কনফিগারেশনে এসেছে। যার মধ্যে ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ বিকল্পের দাম রাখা হয়েছে ১,০৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ১৩,০০০ টাকা)। আর ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অপশনের বিক্রয় মূল্য ১,২৯৯ ইউয়ান (প্রায় ১৫,৩০০ টাকা) নির্ধারণ করা হয়েছে। এটি – স্ট্রীমার ব্লু এবং ক্রিস্টাল ব্ল্যাক কালার বিকল্পে উপলব্ধ। আর আলোচ্য মডেলটিকে চীনের বাজারে আগামী ২০ই ডিসেম্বর সেলে বিক্রি করার প্রস্তুতি নিচ্ছে রিয়েলমি। যদিও ভারত সহ বিশ্ববাজারে এটি কবে আসবে তা জানা যায়নি।