Lava X3: জলের দরে লঞ্চ হবে দেশী স্মার্টফোন, সঙ্গে 2999 টাকার হেডফোন বিলকুল ফ্রি

ভারতের অন্যতম জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড লাভা (Lava) সম্প্রতি তাদের Blaze সিরিজের অধীনে কয়েকটি স্মার্টফোন লঞ্চ করেছে। আর বর্তমানে, ব্র্যান্ডটি ভারতীয় বাজারে একটি নতুন X-সিরিজের স্মার্টফোন…

ভারতের অন্যতম জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড লাভা (Lava) সম্প্রতি তাদের Blaze সিরিজের অধীনে কয়েকটি স্মার্টফোন লঞ্চ করেছে। আর বর্তমানে, ব্র্যান্ডটি ভারতীয় বাজারে একটি নতুন X-সিরিজের স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। আসন্ন Lava X3 মডেলটি চলতি বছরের মার্চ মাসে লঞ্চ হওয়া Lava X2-এর উত্তরসূরি হিসেবে আসবে। আর এখন এর লঞ্চের আগে, একটি মাইক্রো-সাইট প্রখ্যাত ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামজন (Amazon)-এ লাইভ হয়েছে যা Lava X3-এর কিছু স্পেসিফিকেশন প্রকাশ্যে এনেছে। এই আসন্ন মডেলটি একটি এন্ট্রি-লেভেল স্মার্টফোন হবে বলে আশা করা হচ্ছে। কোম্পানি, অ্যামাজন মাইক্রো-সাইটের মাধ্যমে নিশ্চিত করেছে যে, Lava X3-এ ৩ জিবি র‍্যাম থাকবে এবং এটি অ্যান্ড্রয়েড গো সংস্করণে রান করবে। চলুন তাহলে মাইক্রোসাইট থেকে আপকামিং লাভা হ্যান্ডসেটটির সম্পর্কে আর কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

Lava X3- এর মাইক্রোসাইট লাইভ হল Amazon-এর প্ল্যাটফর্মে

লাভা এক্স৩-এর অ্যামাজন মাইক্রো-সাইটটি প্রকাশ করেছে যে, এই নয়া ফোনটি ভারতে অ্যামাজনের মাধ্যমে আগামী ২০ ডিসেম্বর থেকে প্রি-বুকিংয়ের জন্য উপলব্ধ হবে। লাভা এক্স৩-এর জন্য যেসমস্ত ব্যক্তিরা প্রি-বুকিং করছেন, তারা ২,৯৯৯ টাকা মূল্যের একটি লাভা প্রোবাডস এন১১ নেকব্যান্ড পেয়ে যাবেন সম্পূর্ণ বিনামূল্যে।

আবার, কোম্পানি অ্যামাজন মাইক্রো-সাইটের মাধ্যমে, আসন্ন লাভা এক্স৩-এর দামটিও আংশিকভাবে টিজ করেছে। টিজারটি প্রকাশ করে যে, এই ডিভাইসটির ৩ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টের দাম হবে “x,x99” টাকা। অর্থাৎ এটির দাম ১০,০০০ টাকারও কম হবে। জানিয়ে রাখি, পূর্বসূরি লাভা এক্স২-এর ২ জিবি র‍্যাম + ৩২ জিবি স্টোরেজ মডেলটির দাম ছিল ৬,৫৯৯ টাকা। ফলে আশা করা হচ্ছে যে, লাভা এক্স৩ এদেশে প্রায় ৬,৯৯৯ টাকা মূল্যে লঞ্চ হবে।

লাভা এক্স৩-এর স্পেসিফিকেশন এবং ফিচার – Lava X3 Specifications and Features

লাভার তরফ থেকে জানানো হয়েছে যে, Lava X3 তিনটি কালার অপশনে আসবে – ব্ল্যাক, ডার্ক গ্রীন এবং ব্লু। কোম্পানি এছাড়াও নিশ্চিত করেছে যে, স্মার্টফোনটিতে মেটালিক ফিনিশ সহ একটি কার্ভড ব্যাক প্যানেল দেখা যাবে। এই ডিভাইসটির রিয়ার প্যানেলে আয়তক্ষেত্রাকার ক্যামেরা আইল্যান্ড এবং রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার উপস্থিত থাকবে। এই ক্যামেরা আইল্যান্ডে ডুয়েল ক্যামেরা সেটআপ এবং একটি এলইডি ফ্ল্যাশ অবস্থান করবে বলেও জানা গেছে।

লাভার এই এক্স-সিরিজ স্মার্টফোনটি একটি ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা অফার করবে যা একটি এআই (AI) সেন্সর হবে। আর ফোনের সামনে, একটি ৫ মেগাপিক্সেলের সেন্সর অবস্থান করবে। Lava X3-এ এইচডি+ রেজোলিউশন এবং একটি ওয়াটারড্রপ নচ সহ ৬.৫ ইঞ্চির ডিসপ্লে প্যানেল থাকবে। কোম্পানি আরও নিশ্চিত করেছে যে, স্মার্টফোনটি ৩ জিবি র‍্যাম অফার করবে।

উল্লেখ্য, আসন্ন Lava X3 অ্যান্ড্রয়েড ১২ গো এডিশনে রান করবে এবং লঞ্চের পর এটি সম্ভবত Redmi A1+-এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। তবে, এই ফোনটির প্রসেসর, ব্যাটারি এবং চার্জিং ক্ষমতার মতো অন্যান্য বিবরণগুলি এখনও সামনে আসেনি। অনুমান করা যায়, আগামী কয়েক দিনের মধ্যে লাভা নতুন টিজারের মাধ্যমে এই মডেলটির সম্পর্কে আরও তথ্য প্রকাশ করবে।