পেরিস্কোপ ক্যামেরাযুক্ত নতুন স্মার্টফোন আনতে চলেছে Oppo, নাম কী হবে?

ওপ্পো ২০২৩ সালের প্রথম ত্রৈমাসিকে আপকামিং ফ্ল্যাগশিপ Oppo Find X6 এবং Find X6 Pro মডেলদুটি লঞ্চ করার পরিকল্পনা করছে। চলতি মাসের শুরুতে, টিপস্টার ইভান ব্লাস…

ওপ্পো ২০২৩ সালের প্রথম ত্রৈমাসিকে আপকামিং ফ্ল্যাগশিপ Oppo Find X6 এবং Find X6 Pro মডেলদুটি লঞ্চ করার পরিকল্পনা করছে। চলতি মাসের শুরুতে, টিপস্টার ইভান ব্লাস এই Find X6-এর একটি রেন্ডার শেয়ার করেছেন। রেন্ডারে ডিভাইসটিকে একটি পেরিস্কোপ জুম ক্যামেরার সাথে দেখা গেছে। আবার একটি নতুন লিক প্রকাশ করেছে যে, ওপ্পো পেরিস্কোপ ক্যামেরার সাথে আরেকটি ফোন শীঘ্রই লঞ্চ করতে পারে। এক চীনা টিপস্টার এখন দাবি করেছেন যে, এই ডিভাইসটি মিড থেকে হাই-এন্ড ডিভাইসের মাঝামাঝি স্থানে অবস্থান করবে। তিনি নতুন এই ওপ্পো হ্যান্ডসেটটির মূল স্পেসিফিকেশনও শেয়ার করেছেন। আসুন এগুলি দেখে নেওয়া যাক।

পেরিস্কোপ জুম ক্যামেরার সাথে আসছে Oppo-এর একটি নতুন মিড-টু-হাই-এন্ড স্মার্টফোন

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন একটি নতুন ওপ্পো ফোন সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করেছেন। তবে, যেহেতু উল্লেখিত ওপ্পো ডিভাইসটিকে একটি ফ্ল্যাগশিপ ফোন বলে মনে হচ্ছে না, তাই টিপস্টার তার পোস্টে ফাইন্ড এক্স৬ সিরিজটির সম্পর্কে কথা বলেননি বলেই অনুমান করা যায়। গত নভেম্বরে ফাঁস হওয়া তথ্যগুলি দাবি করেছে যে, ওপ্পো রেনো ১০ প্রো প্লাস মডেলটি একটি পেরিস্কোপ জুম ক্যামেরা সহ আসবে যা ২x অপটিক্যাল জুম অফার করবে। তাই সম্ভবত ডিজিট্যাল চ্যাট স্টেশন রেনো ১০ প্রো প্লাস সম্পর্কে কথা বলে থাকতে পারেন।

জানা যাচ্ছে, PHU110 মডেল নম্বর সহ আসন্ন ওপ্পো স্মার্টফোনটির রিয়ার ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৯০ প্রাইমারি ক্যামেরা অবস্থান করবে। এর সাথে একটি ৮ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৩৫৫ আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি অজানা পেরিস্কোপ ক্যামেরা যুক্ত থাকবে।

আবার, এই ফোনটি একটি হাই-পারফরম্যান্স চিপসেট দ্বারা চালিত হবে, যা তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানি (TSMC)-এর এন৪ প্রক্রিয়ায় নির্মিত। এটি ৪,৭০০ এমএএইচ ডুয়েল-সেল ব্যাটারি অফার করবে। আর ডিভাইসটির সামনে সম্ভবত ১.৫কে (1.5K) রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত কার্ভড-এজ ওলেড (OLED) ডিসপ্লে থাকবে, যার ওপরের মধ্যবর্তী স্থানে একটি পাঞ্চ-হোল কাট-আউট দেখা যাবে।

উল্লেখ্য, তবে টিপস্টার যে Oppo Reno 10 Pro সিরিজ সম্পর্কেই এই তথ্যগুলি প্রকাশ করেছেন, তা অবশ্য এখনই জোর দিয়ে বলা যাচ্ছে না। Reno 9 সিরিজটি এবছর নভেম্বরে উন্মোচিত হয়েছিল এবং Reno 10 লাইনআপটি ২০২৩ সালের মাঝামাঝি সময়ে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। তাই, Oppo PHU110-এর বাণিজ্যিক নাম সম্পর্কে নিশ্চিত হতে আরও রিপোর্টের জন্য অপেক্ষা করতেই হবে।