আগের ব্যর্থতা ঝেড়ে ফেলে OnePlus 11 লঞ্চের প্রস্তুতি তুঙ্গে, অগ্রিম বুকিং চালু হচ্ছে এই তারিখে

গত ৪ জানুয়ারি চীনে লঞ্চ হওয়ার আগেই OnePlus 11 5G স্মার্টফোনটির ভারতীয় লঞ্চের তারিখটি ঘোষণা করেছিল কোম্পানি। আগামী ৭ ফেব্রুয়ারি ভারত সহ বিশ্ববাজারের জন্য এই…

গত ৪ জানুয়ারি চীনে লঞ্চ হওয়ার আগেই OnePlus 11 5G স্মার্টফোনটির ভারতীয় লঞ্চের তারিখটি ঘোষণা করেছিল কোম্পানি। আগামী ৭ ফেব্রুয়ারি ভারত সহ বিশ্ববাজারের জন্য এই ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটি উন্মোচন করা হবে। এর লঞ্চ ইভেন্টটি নয়া দিল্লিতে অনুষ্ঠিত হবে। যেহেতু এটি অতিমারির পরে প্রথম অফলাইন লঞ্চ ইভেন্ট, তাই ওয়ানপ্লাস তাদের অনুরাগীদের ইভেন্টে আমন্ত্রণ জানিয়েছে। পেটিএম ইনসাইডার (Paytm Insider)-এর মাধ্যমে এই ইভেন্টের টিকিট বিক্রি করা হয়েছে। সম্প্রতি, কোম্পানির সিইও টুইট করে জানিয়েছেন যে, স্মার্টফোনটি চার বছরের অ্যান্ড্রয়েড আপডেট এবং পাঁচ বছরের সিকিউরিটি আপডেট পাবে। আর এখন লঞ্চের আগে, ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজন (Amazon) প্রকাশ করেছে যে, তাদের সাইটে OnePlus 11-এর প্রি-অর্ডার ৭ ফেব্রুয়ারি থেকেই শুরু হবে।

OnePlus লঞ্চের দিনে OnePlus 11-এর প্রি-অর্ডার শুরু করবে

কিছু স্মার্টফোন নির্মাতা লঞ্চ ইভেন্টের কয়েকদিন পরে প্রি-অর্ডার শুরু করে থাকে। কিন্তু ওয়ানপ্লাস লঞ্চের দিনেই প্রি-অর্ডার শুরু করার সিদ্ধান্ত নিয়েছে। যেহেতু ওয়ানপ্লাস ১১ ৫জি ইতিমধ্যেই চীনে লঞ্চ করা হয়েছে, তাই ডিভাইসটি কিনতে আগ্রহী বেশির ভাগ মানুষই এর স্পেসিফিকেশন জানেন। অ্যামাজন (Amazon) এখন তাদের অ্যান্ড্রয়েড অ্যাপের হোম পেজে প্রি-অর্ডারের টিজার প্রকাশ করেছে। টিজারে লেখা আছে, “হ্যাসেলব্লাড পোর্ট্রেট বোকেহ-এর সাথে ওয়ানপ্লাস ১১ ৫জি-এর জন্য ৭ ফেব্রুয়ারি থেকে প্রি-অর্ডার শুরু হবে।” যদি ওয়ানপ্লাস এর দামটি ভারতীয় ক্রেতাদের জন্য আকর্ষণীয় রাখে, তাহলে আশা করা যায় স্মার্টফোনটি এদেশের বাজারে ভাল পারফর্ম করবে।

প্রসঙ্গত, অনুপযুক্ত মূল্যের কারণে এদেশে ওয়ানপ্লাস ১০ সিরিজটি ভালো পারফর্ম করতে পারেনি এবং ওয়ানপ্লাস ৯ সিরিজের স্মার্টফোনের তুলনায় উল্লেখযোগ্য উন্নতি করেনি। তবে, ওয়ানপ্লাস আসন্ন সিরিজের জন্য আশাবাদী। কোম্পানি ইতিমধ্যেই ওয়ানপ্লাস ১১ ৫জি-এর জন্য অ্যান্ড্রয়েড ১৪, অ্যান্ড্রয়েড ১৫, অ্যান্ড্রয়েড ১৬ এবং অ্যান্ড্রয়েড ১৭ আপডেটগুলি রোল আউট করার প্রতিশ্রুতি দিয়েছে। এছাড়াও, স্মার্টফোনটি বিশ্বের প্রথম স্মার্টফোন যা কম্পনের জন্য সুপার বায়োনিক মোটর ব্যবহার করে।

স্পেসিফিকেশনের ক্ষেত্রে, ওয়ানপ্লাসের লেটেস্ট ফ্ল্যাগশিপে একটি ২কে (2K) রেজোলিউশন সহ ৬.৭ ইঞ্চির এলটিপিও ৩.০ অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। এটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ডলবি ভিশন সাপোর্ট, ১,৩০০ নিটের সর্বোচ্চ উজ্জ্বলতা, ৫০,০০,০০০:১ কনট্রাস্ট রেশিও এবং এইচডিআর১০+ অফার করে। স্ক্রিনটি কর্নিং গরিলা গ্লাস ভিকটাস দ্বারা সুরক্ষিত। OnePlus 11 হ্যান্ডসেটটি ৪ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে সর্বাধিক ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত ইউএফএস ৪.০ স্টোরেজ যুক্ত রয়েছে৷ ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অক্সিজেনওএস ১৩ (OxygenOS 13) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, OnePlus 11-এ হ্যাসেলব্লাড (Hasselblad)-এর টিউনিং করা ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের Sony IMX890 প্রাইমারি সেন্সর, একটি ৪৮ মেগাপিক্সেলের Sony IMX581 আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ২x অপটিক্যাল জুম কার্যকারিতা সহ একটি ৩২ মেগাপিক্সেলের Sony IMX709 টেলিফোটো সেন্সর বর্তমান৷ আর সেলফির জন্য, ফোনটির ডিসপ্লের বাঁদিকে অবস্থিত পাঞ্চ-হোলে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, OnePlus 11-এ ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ভারতে ডিভাইসটি দুটি কালার অপশনে পাওয়া যাবে: ব্ল্যাক এবং গ্রীন।

উল্লেখ্য, একটি সাম্প্রতিক রিপোর্ট থেকে জানা গেছে যে, OnePlus 11-এর ১৬ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ মডেলটির দাম ৬১,৯৯৯ টাকা হতে পারে। এছাড়াও বলা হচ্ছে, এই ডিভাইসটি ভারতে শুধুমাত্র দুটি ভ্যারিয়েন্টে লঞ্চ হবে। তার মধ্যে বেস ভ্যারিয়েন্টটি ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ অফার করবে।