ছোটখাটো ডিসকাউন্ট নয়, এক্কেবারে 2 লক্ষ টাকা ছাড়, আজই বাইক কিনতে শোরুমে ছুটুন

বর্তমানে এই প্রতিযোগিতামূলক পরিবেশে গ্রাহকদেরকে নিজেদের দিকে আকর্ষিত করতে নানা ধরনের পন্থা নিয়ে থাকে বিভিন্ন সংস্থা। নানা ধরনের প্রলোভন সৃষ্টিকারী অফার নিয়ে হাজির হয় তারা।…

বর্তমানে এই প্রতিযোগিতামূলক পরিবেশে গ্রাহকদেরকে নিজেদের দিকে আকর্ষিত করতে নানা ধরনের পন্থা নিয়ে থাকে বিভিন্ন সংস্থা। নানা ধরনের প্রলোভন সৃষ্টিকারী অফার নিয়ে হাজির হয় তারা। এই যেমন গত মাস থেকেই জাপানের অন্যতম প্রসিদ্ধ মোটরবাইক নির্মাতা কাওয়াসাকি (Kawasaki) তাদের বিভিন্ন মডেলের উপর দেদার ছাড়ের ঘোষণা করেছে। এমনকি এই নতুন মাসে সেই তালিকায় যুক্ত হয়েছে আরও কিছু মডেল। আগামী ২৮শে ফেব্রুয়ারি পর্যন্ত বৈধ ওই ডিসকাউন্ট বাস্তবিক দিক থেকে মূল্যবৃদ্ধির বাজারে যেনো এক টুকরো মরুদ্যান।

কাওয়াসাকির ভারতীয় বাজারে বিক্রি হওয়া সবচেয়ে জনপ্রিয় মোটরবাইক হল Ninja 300। গত জানুয়ারিতে ১০,০০০ টাকা ক্যাশ বেনিফিট দিলেও এই মাসে তা বেড়ে হয়েছে ১৫,০০০ টাকা। দীর্ঘ কয়েক দশক ধরে ভারতের রাস্তায় দাপিয়ে বেড়ানো এই স্পোর্টস বাইক প্রথমবার এতটা সস্তা হয়েছে। বর্তমানে বাইকটির এক্স শোরুম মূল্য ৩.৪০ লাখ টাকা হলেও এই ডিসকাউন্টের দৌলতে তা কমে হয়েছে ৩.২৫ লাখ টাকা।

৬৫০ সিসি সেগমেন্টে ভারতীয়দের জন্য কাওয়াসাকির ঝুলিতে রয়েছে Z650 এবং Z650RS। অধিক সক্ষমতা ইঞ্জিন যুক্ত এই দুটি বাইকের ক্ষেত্রেই সর্বোচ্চ ৫০,০০০ টাকা ছাড় দিচ্ছে জাপানের এই সংস্থা। Z650 মডেলটির বর্তমানে এক্স শোরুম প্রাইস ৬.৪৩ লাখ টাকা হলেও এই ডিসকাউন্ট ধরে মাত্র ৫.৯৩ লাখ টাকা খরচ করে আপনি কিনতে পারেন। অন্যদিকে এর রেট্রো সংস্করণ Z650RS কিনতে এই মুহূর্তে ৬.৯২ লাখ টাকার পরিবর্তে খরচ হবে ৬.৪২ লাখ টাকা। উল্লেখ্য, প্রতিটি মূল্যই আসলে এক্স শোরুম প্রাইস।

তবে সবচেয়ে বড় চমক লুকিয়ে রয়েছে কাওয়াসাকির রেট্রো স্টাইলের পাওয়ারফুল বাইক W800-তে। কারণ এর ডিসকাউন্টের কথা শুনলে আমার আপনার চোখ কপালে উঠতে পারে! বর্তমানে যেখানে বাইকটির এক্স শোরুম মূল্য ৭.৩৩ লাখ টাকা তা এই অফার অনুযায়ী কমে হবে ৫.৩৩ লাখ টাকা। অর্থাৎ অবিশ্বাস্যভাবে ২ লক্ষ টাকা পর্যন্ত সরাসরি ক্যাশ ডিসকাউন্ট মিলবে সাবেকিআনায় মোড়া এই বাইকে। তবে মনে রাখতে হবে যে স্টক থাকা পর্যন্তই ডিসকাউন্টের সুবিধা নেওয়া যাবে।