50MP ক্যামেরা ও 5000mah ব্যাটারির সঙ্গে আসছে Oppo A1 5G, লঞ্চের আগেই দাম ফাঁস

Oppo ফ্ল্যাগশিপ Find সিরিজের পর এবার তাদের A-সিরিজের অধীনে কিছু বাজেট ও মিড-রেঞ্জ ফোন লঞ্চের প্রস্তুতি শুরু করেছে। যার মধ্যে A98 5G সম্প্রতি মালয়েশিয়ার এসআইআরআইএম…

Oppo ফ্ল্যাগশিপ Find সিরিজের পর এবার তাদের A-সিরিজের অধীনে কিছু বাজেট ও মিড-রেঞ্জ ফোন লঞ্চের প্রস্তুতি শুরু করেছে। যার মধ্যে A98 5G সম্প্রতি মালয়েশিয়ার এসআইআরআইএম (SIRIM) সার্টিফিকেশ সাইটে হাজির হয়েছে, যা ইঙ্গিত করে যে খুব শীঘ্রই গ্লোবাল মার্কেটে পা রাখতে চলেছে এটি। অন্যদিকে, MediaTek Dimensity 700 প্রসেসর সহ Oppo A1X 5G লঞ্চ হয়েছে বেশি দিন হয়নি। এছাড়াও, কোম্পানিটি আরেকটি A1 5G মডেলের ওপরও কাজ করছে, যা চীনের টেনা (TENAA) সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে। আর এখন Oppo A1 5G চীনা টেলিকমের টার্মিনাল প্রোডাক্ট লাইব্রেরিতে লিস্টেড হয়েছে, যা ফোনটির স্পেসিফিকেশন, মূল্য এবং ছবি প্রকাশ করেছে।

Oppo A1 5G এর স্পেসিফিকেশন, ছবি এবং মূল্য প্রকাশ্যে

প্রথমেই বলে রাখি, ওপ্পো এ১ ৫জি টেনা (TENAA) ডেটাবেসে PHS110 মডেল নম্বর সহ তালিকাভুক্ত হয়েছিল, যা চীনা টেলিকমেও দেখা গেছে। সেই তালিকা অনুযায়ী, এতে ফুলএইচডি+ রেজোলিউশন সহ বড় ৬.৭২ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে থাকবে, যা ১,০৮০ x ২,৪০০ পিক্সেল রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে।

ফোনটি দুটি কনফিগারেশনে বাজারে আসবে – ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ। ক্যাবারনেট অরেঞ্জ, ওশান ব্লু এবং স্যান্ডস্টোন ব্ল্যাক- এর মতো কালার অপশনগুলিতে ওপ্পো এ১ ৫জি লঞ্চ হতে পারে। একটি মাইক্রো-এসডি কার্ড স্লটও থাকবে, যা স্টোরেজকে ১ টেরাবাইট পর্যন্ত প্রসারিত করতে পারবে।

ফটোগ্রাফির জন্য, ওপ্পো ফোনটিতে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে। সেটআপে পিডিএএফ (PDAF) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের একটি সেকেন্ডারি ডেপ্থ সেন্সর উপস্থিত থাকবে। সেলফি এবং ভিডিও কলের জন্য, ফোনের সামনে পাঞ্চ হোল কাটআউটের মধ্যে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে।

ওপ্পো এ১ ৫জি-তে পাওয়ার ব্যাকআপের জন্য বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। তালিকাটি আরও প্রকাশ করেছে যে, এটি অ্যান্ড্রয়েড ১৩ ইউজার ইন্টারফেসে রান করবে। Oppo A1 5G ফোনটি SM6375 মডেল নম্বর যুক্ত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর দ্বারা চালিত হবে। একই চিপসেট সহ গিকবেঞ্চ (GeekBench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মেও দেখা গেছে একে।

১২ জিবি ভ্যারিয়েন্টের সাথে গিকবেঞ্চের সিঙ্গেল-কোর টেস্টে ৬৮৮ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ২,০৪৫ পয়েন্ট স্কোর করেছে। ফোনটির ক্যামেরা সেটআপের পাশে ইনোভেটিভ এআই ক্যামেরা ব্যাজিং এবং পিছনের প্যানেলের বাম কোণে ওপ্পো ব্র্যান্ডিং আছে। ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যুক্ত পাওয়ার বাটনটি ডানদিকে এবং ভলিউম রকারটি বামদিকে দেখা যাবে৷ নীচের অংশটি ইউএসবি টাইপ-সি পোর্ট, একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক এবং একটি স্পিকার গ্রিল দ্বারা সজ্জিত হবে।

ফোনের ওপরের অংশে আইআর (IR) ব্লাস্টার এবং সেকেন্ডারি মাইক্রোফোন অবস্থান করবে। চীনের বাজারে Oppo A1 5G-এর ৮ জিবি ভ্যারিয়েন্টের মূল্য হতে পারে প্রায় ২,০৯৯ রেনমিনবি (আনুমানিক ২৫,১০০ টাকা) এবং ১২ জিবি ভ্যারিয়েন্টের দাম রাখা হতে পারে ২,২৯৯ রেনমিনবি, ভারতীয় মুদ্রায় যা প্রায় ২৭,৫০০ টাকা।