Tecno Spark 10C বাজেট প্রেমীদের জন্য 5000mAh ব্যাটারি সহ লঞ্চ হল, রয়েছে 8GB র‌্যাম

Tecno Spark 10C অবশেষে আজ লঞ্চ হল। গত কয়েক মাস ধরে ফোনটি সম্পর্কে নানান তথ্য সামনে আসছিল। নয়া এই ডিভাইসে পাওয়া যাবে এইচডি প্লাস ডিসপ্লে,…

Tecno Spark 10C অবশেষে আজ লঞ্চ হল। গত কয়েক মাস ধরে ফোনটি সম্পর্কে নানান তথ্য সামনে আসছিল। নয়া এই ডিভাইসে পাওয়া যাবে এইচডি প্লাস ডিসপ্লে, ১৬ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা। আবার Tecno Spark 10C ফোনে দেওয়া হয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি‌ ও অক্টা কোর প্রসেসর। উল্লেখ্য এই সিরিজের অধীনে এর আগে Tecno বেশ কয়েকটি ফোন বাজারে এনেছে, যার মধ্যে রয়েছ Spark 10, Spark 10 5G ও Spark 10 Pro।

Tecno Spark 10C-এর দাম

Tecno Spark 10C এর ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে প্রায় ১৩,৯০০ টাকা। এর ৮ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টও এসেছে, তবে দাম এখনও জানানো হয়নি। ফোনটি আপাতত আফ্রিকায় লঞ্চ হয়েছে। আশা করা যায় শীঘ্রই এটি ভারত সহ অন্যান্য বাজারে আত্মপ্রকাশ করবে। টেকনো স্পার্ক ১০ সিরিজের এই নয়া ফোন তিনটি কালারে পাওয়া যাবে – মেটা ব্ল্যাক, মেটা ব্লু ও মেটা গ্রীন।

Tecno Spark 10C-এর স্পেসিফিকেশন ও ফিচার

টেকনো স্পার্ক ১০সি ফোনে আছে ৬.৬ ইঞ্চি এইচডি প্লাস (১৬১২ x ৭২০ পিক্সেল) আইপিএস এলসিডি, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। পারফরম্যান্সের জন্য এতে ব্যবহার করা হয়েছে অক্টা কোর Unisoc T606 প্রসেসর। এটি ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। আবার মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ আরও বাড়ানো যাবে।

ফটো ও ভিডিওগ্রাফির কথা বললে, টেকনো স্পার্ক ১০সি ফোনের পিছনে ডুয়েল ক্যামেরা সেটআপ বর্তমান, যার প্রাইমারি ক্যামেরা ১৬ মেগাপিক্সেল। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে পাওয়া যাবে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক হাইওএস ৮.৬ কাস্টম স্কিনে চলবে।

পাওয়ার ব্যাকআপের কথা বললে, Tecno Spark 10C ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আর সিকিউরিটির জন্য ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক ফিচার উপলব্ধ। এর কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে ডুয়েল সিম, ব্লুটুথ, ওয়াই-ফাই, জিপিএস ও ৩.৫মিমি‌ হেডফোন জ্যাক।