ফোন চলবে বিদ্যুৎগতির স্পিডে, লঞ্চের আগেই Oppo Reno 10 Pro+ এর প্রসেসরের নাম লিক

ওপ্পো (Oppo) চীনে মে বা জুন মাসে নতুন Reno 10 সিরিজের স্মার্টফোন লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। এই লাইনআপে তিনটি মডেল অন্তর্ভুক্ত থাকবে –…

ওপ্পো (Oppo) চীনে মে বা জুন মাসে নতুন Reno 10 সিরিজের স্মার্টফোন লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। এই লাইনআপে তিনটি মডেল অন্তর্ভুক্ত থাকবে – Reno 10, Reno 10 Pro, এবং Reno 10 Pro+। ফোনগুলিকে নিয়ে বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছে। আর এখন এক টিপস্টার সবচেয়ে অত্যাধুনিক Reno 10 Pro+ মডেলে ব্যবহৃত চিপসেটটির নাম প্রকাশ্যে এনেছেন। আসুন তাহলে প্রসেসরের নামের পাশাপাশি এখনও পর্যন্ত ডিভাইসটির সম্পর্কে কী কী তথ্য সামনে এসেছে জেনে নেওয়া যাক।

Reno 10 Pro+ ফোনে ব্যবহৃত হবে Qualcomm-এর ফ্ল্যাগশিপ প্রসেসর

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন দাবি করেছেন যে, ওপ্পো রেনো ১০ প্রো প্লাস কোয়ালকমের ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত হবে। একই চিপসেট পূর্বসূরি রেনো ৯ প্রো প্লাস-এও উপস্থিত রয়েছে, যা গত নভেম্বর মাসে চীনে লঞ্চ হয়েছে। উল্লেখযোগ্যভাবে, লেটেস্ট ওপ্পো ফাইন্ড এক্স৬ সিরিজ সম্পর্কে প্রাথমিক ভাবে দাবি করা হয়েছিল যে, স্ট্যান্ডার্ড ফাইন্ড এক্স৬-এ স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ থাকবে, কিন্তু শেষ পর্যন্ত তা বাতিল করা হয়। এর পরিবর্তে, কোম্পানি ডাইমেনসিটি ৯২০০-চালিত ফাইন্ড এক্স৬ লঞ্চ করেছে।

এখন মনে করা হচ্ছে যে, বাতিল হওয়া ফাইন্ড এক্স৬-এর পরিবর্তিত সংস্করণ হিসাবে রেনো ১০ প্রো প্লাস বাজারে আসবে। এছাড়াও, বিভিন্ন প্রতিবেদনে দাবি করা হয়েছে যে ওপ্পো রেনো ১০ প্রো প্লাস ৬.৭৪ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লের সাথে আসবে, যা ১.৫কে (1.5K) রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ফটোগ্রাফির জন্য, পিছনে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৯০ প্রাইমারি ক্যামেরা থাকবে।

অন্য ক্যামেরাগুলি হবে একটি ৮ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৩৫৫ আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২x অপটিক্যাল জুম সহ একটি ৬৪ মেগাপিক্সেলের পেরিস্কোপ জুম ক্যামেরা। রেনো ১০ প্রো প্লাস-এ একটি ৩২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭০৯ ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেখা যেতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য, Reno 10 Pro Plus-এ ৪,৭০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে, যা ৮০ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করবে।

ফোনটি সর্বাধিক ১৬ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ৫১২ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ সহ আসতে পারে। হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কালারওএস ১৩.১ (ColorOS 13.1) ইউজার ইন্টারফেসে রান করবে বলে জানা গেছে। আর নিরাপত্তার জন্য, এতে একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও মিলবে।

এছাড়াও, সূত্রের তরফে উল্লেখ করা হয়েছে যে আসন্ন Reno সিরিজে অন্তর্ভুক্ত Oppo Reno 10 Pro-তে সম্ভবত মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ চিপসেট থাকবে, আর স্ট্যান্ডার্ড Reno 10 কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭ সিরিজের চিপসেট দ্বারা চালিত হতে পারে।