নতুন অর্থবর্ষের প্রথমেই এক্কেবারে 2.3 লক্ষ টাকা সস্তা হল এই গাড়ি, কিনবেন নাকি

মুদ্রাস্ফীতি ও নয়া নির্গমন বিধি বিএস৬ ফেজ ২ লাগু হওয়ার কারণে যেখানে একের পর এক অটোমোবাইল সংস্থা তাদের গাড়ির দাম বাড়ানোর পথ বেছে নিচ্ছে, সেই…

মুদ্রাস্ফীতি ও নয়া নির্গমন বিধি বিএস৬ ফেজ ২ লাগু হওয়ার কারণে যেখানে একের পর এক অটোমোবাইল সংস্থা তাদের গাড়ির দাম বাড়ানোর পথ বেছে নিচ্ছে, সেই পরিস্থিতিতে সম্পূর্ণ উল্টো পথে হেঁটে মূল্য হ্রাস করার কথা ঘোষণা করল জিপ (Jeep)। মার্কিন সংস্থাটি তাদের দুই জনপ্রিয় এসইউভি (SUV) মডেল Compass ও Meridian-এর দাম কমানোর কথা ঘোষণা করেছে। যার সর্বোচ্চ পরিমাণ ২.৩৫ লক্ষ টাকা।

Jeep Compass-এর নতুন মূল্য

কোম্পানিটি Compass ও Meridian-এর কয়েকটি ভ্যারিয়েন্টের মূল্য বৃদ্ধির কথাও জানিয়েছে।জিপ তাদের Compass গাড়িটির বেস পেট্রোল ভ্যারিয়েন্ট Sports AT-এর দাম ১.০৮ লক্ষ টাকা কমিয়েছে। বাকি দুটি পেট্রোল ট্রিমের মূল্য অপরিবর্তিত রাখা হয়েছে। অন্যদিকে, প্রতিটি ডিজেল ভ্যারিয়েন্টের দাম ৩৫,০০০ টাকা করে বাড়ানো হয়েছে।

Jeep Meridian-এর নতুন মূল্য

Meridian-এর দাম সর্বোচ্চ ২.৩৫ লক্ষ টাকা কমানো হয়েছে। এটি কেবলমাত্র গাড়িটির বেস লিমিটেড MT ভ্যারিয়েন্টের ক্ষেত্রে প্রযোজ্য। Meridian-এর দাম ২৭.৭৫ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। লিমিটেড AT ট্রিমের দামে পরিবর্তন ঘটানো হয়নি। যেখানে গাড়িটির অন্যান্য ভ্যারিয়েন্টের মূল্য ৩৫,০০০ টাকা বাড়ানো হয়েছে।

তবে মূল্য বৃদ্ধির সাথে Compass ও Meridian গাড়ি দুটি বর্তমানে বিএস৬ ফেজ২ বিধি পালন করে হাজির হয়েছে। নতুন মডেলে অন্যান্য আপডেট তেমনভাবে নজরে পড়েনি। এমনকি পাওয়ারট্রেনের বিকল্প আগের মতই রাখা হয়েছে। আবার অফার করা বিভিন্ন ইকুইপমেন্টের তালিকাতে ও কোন পরিবর্তন ঘটানো হয়নি।